India Vs England: শনিবার থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু, জানালেন দ্রাবিড়

আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজ জয়ের পর এবার ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য় তৈরি হচ্ছে ভারতীয় দল। দেশের মাটিতে ইংরেজদের হারানোর ব্যাপারে আত্মবিশ্বাসী ভারতীয় ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Jan 18, 2024 12:46 PM IST / Updated: Jan 18 2024, 07:21 PM IST

ভারতীয় দল দীর্ঘদিন ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলেনি। ফলে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজ রোহিত শর্মা, বিরাট কোহলিদের কাছে বড় পরীক্ষা হতে চলেছে। শনিবার এই সিরিজের জন্য প্রস্তুতি শুরু করে দিচ্ছে ভারতীয় দল। প্রধান কোচ রাহুল দ্রাবিড় এই খবর জানিয়েছেন। হায়দরবাদে শুরু হচ্ছে ভারতীয় দলের প্রস্তুতি শিবির। ২০২৩ সালে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ভারতীয় দল। সেটা ছিল গরম কালে। এবার শীতকালে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। ফলে ভারতীয় ক্রিকেটারদের ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সমস্যা হবে না বলেই মনে করছেন প্রাক্তন ক্রিকেটাররা।

টি-২০ থেকে টেস্টের দিকে মন দিচ্ছে ভারতীয় দল

সাদা বলের ক্রিকেট খেলার পরেই লাল বলের ক্রিকেট খেলতে হবে। ফলে মানিয়ে নিতে হবে ভারতীয় ক্রিকেটারদের। তবে তাঁরা এতে অভ্যস্ত। প্রস্তুতি শিবিরে নিজেদের তৈরি করে নেবেন ভারতীয় ক্রিকেটাররা। হায়দরাবাদে প্রস্তুতি শিবিরে যোগ দিচ্ছেন অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, যশস্বী জয়সোয়াল, শুবমান গিল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মুকেশ কুমার, আবেশ খানরা। সংশ্লিষ্ট ক্রিকেটাররা আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে থাকা বাকি ক্রিকেটাররা আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজের দলে ছিলেন না। ফলে রোহিত, বিরাটদেরই টেস্টের সঙ্গে মানিয়ে নেওয়ার তাগিদ বেশি। তবে তাঁরা দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন। তাছাড়া খেলার মধ্যে থাকার সুবিধাও পাচ্ছেন তাঁরা। ফলে লাল বলের ক্রিকেটের সঙ্গে মানিয়ে নিতে কোনও সমস্যা হওয়ার কথা নয়।

আগামী সপ্তাহে শুরু টেস্ট সিরিজ

২৫ জানুয়ারি শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ। ২০১৮ সালের পর এবারই প্রথম ভারতের মাটিতে টেস্ট সিরিজ খেলতে চলেছে ইংল্যান্ড। ২০২১ সালে ভারতের ইংল্যান্ড সফরে ৫টি টেস্ট ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণের জন্য পঞ্চম ম্যাচ হয় ২০২২ সালে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Suryakumar Yadav: মিউনিখে অস্ত্রোপচার সফল, দ্রুত মাঠে ফেরার লক্ষ্যে সূর্যকুমার

Rohit Sharma: টি-২০ বিশ্বকাপের দল তৈরি, বেঙ্গালুরুতে জয়ের পর জানিয়ে দিলেন রোহিত

Read more Articles on
Share this article
click me!