India Vs Afghanistan: ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে আফগানিস্তানের অধিনায়ক ইব্রাহিম জর্দান

আগামী সপ্তাহে শুরু হচ্ছে ভারত-আফগানিস্তানের টি-২০ সিরিজ। জুনে টি-২০ বিশ্বকাপের আগে এটাই ভারতীয় দলের শেষ টি-২০ সিরিজ। এরপর টি-২০ ফর্ম্যাটে শুধু আইপিএল খেলবেন ভারতীয় ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Jan 6, 2024 4:06 PM IST / Updated: Jan 06 2024, 10:42 PM IST

ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। অধিনায়ক নির্বাচিত হয়েছেন ইব্রাহিম জর্দান। দলে ফিরেছেন মুজিব-উর-রহমান। রশিদ খানও দলে আছেন। আফগানিস্তানের পুরো দল- ইব্রাহিম জর্দান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটকিপার), ইকরাম আলিখিল (উইকেটকিপার), হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, নাজিবুল্লাহ জর্দান, মহম্মদ নবি, করিম জনত, আজমাউল্লাহ ওমরজাই, শরাফুদ্দিন আশরফ, মুজিব-উর-রহমান, ফজল-হক-ফারুকি, ফরিদ আহমেদ, নবীন-উল-হক, নূর আহমেদ, মহম্মদ সেলিম, কায়েশ আহমেদ, গুলাবদিন নায়েব ও রশিদ খান। ভারতের পরিবেশ-পরিস্থিতির সঙ্গে পরিচিত আফগানিস্তানের ক্রিকেটাররা। তাঁদের অনেকেই আইপিএল-এ খেলেন। ফলে ভারত-আফগানিস্তান টি-২০ সিরিজে লড়াই হতে পারে।

দল নিয়ে আশাবাদী আফগানিস্তান ক্রিকেট বোর্ড

ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য দল ঘোষণার পর আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মীরওয়াইস আশরফ বলেছেন, ‘আমাদের দল প্রথমবার ভারতে ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে যাচ্ছে। ভারত বিশ্বের অন্যতম সেরা দল। ভারতের বিরুদ্ধে আফগানিস্তান দলকে ৩ ম্যাচের টি-২০ সিরিজে লড়াই করতে দেখলে আমাদের খুব ভালো লাগবে। আমরা বিশ্বাস করি, আফগানিস্তান দল এখন আর আন্ডারডগ নেই। আমাদের দল সম্প্রতি ভালো পারফরম্যান্স দেখিয়েছে। আমরা ভারতের বিরুদ্ধে সিরিজে দারুণ লড়াই করতে পারব বলে আশা করি।’

দলে থাকলেও অনিশ্চিত রশিদ

১১ জানুয়ারি মোহালিতে ভারত-আফগানিস্তান সিরিজের প্রথম টি-২০ ম্যাচ। ১৪ জানুয়ারি দ্বিতীয় ম্যাচ ইন্দোরে। ১৭ জানুয়ারি সিরিজের শেষ ম্যাচ বেঙ্গালুরুতে। আফগানিস্তানের টি-২০ দলের নিয়মিত অধিনায়ক রশিদকে এই সিরিজের দলে রাখা হয়েছে বটে, কিন্তু তিনি হয়তো কোনও ম্যাচেই খেলতে পারবেন না। সম্প্রতি এই অলরাউন্ডারের কোমরে অস্ত্রোপচার হয়েছে। সেই কারণেই জর্দানকে অধিনায়ক নির্বাচিত করা হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Australia Vs Pakistan: নতুন বছরে পাকিস্তানকে হোয়াইটওয়াশ 'উপহার' অস্ট্রেলিয়ার

Smriti Mandhana: স্মৃতি মন্ধানার নজির, প্রথম টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল ভারত

Share this article
click me!