Ranji Trophy 2024: মুম্বইয়ের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচ খেলতে বিহারের ২ দল! তীব্র বাদানুবাদ

সারা দেশে সাধারণভাবে বিশৃঙ্খলা, নিয়মের তোয়াক্কা না করার জন্য কুখ্যাত বিহার। এবার ক্রিকেট মাঠেও বিহারের সেই বিশৃঙ্খলার ছবি দেখা গেল। 

Soumya Gangully | Published : Jan 6, 2024 9:59 AM IST / Updated: Jan 06 2024, 04:26 PM IST

রঞ্জি ট্রফিতে কোনও একটি রাজ্য সংস্থা থেকে একটাই দল পাঠানো হবে, এটাই নিয়ম। কিন্তু বিহারে নিয়ম নাস্তি। মুম্বইয়ের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচ খেলতে বিহারের আলাদা দল পাঠানো হল। ২ দলই মইন-উল-হক স্টেডিয়ামে পৌঁছে গিয়েছিল। তবে মিলিজুলি দল নয়, বিহারের একটা দলই মুম্বইয়ের বিরুদ্ধে খেলছে। অন্য দলটাকে ফিরে যেতে হয়েছে। এই ঘটনায় ভারতীয় ক্রিকেট মহলে শোরগোল তৈরি হয়েছে। এরকম ঘটনা অতীতে দেখা যায়নি। বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের অভ্যন্তরীণ দ্বন্দ্বেই এই ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে বলেও জানা গিয়েছে।

পাটনায় রঞ্জি ট্রফি ম্যাচে চরম বিশৃঙ্খলা

বেশ কয়েক বছর পর রঞ্জি ট্রফিতে এলিট গ্রুপে খেলছে বিহার। মুম্বইয়ের বিরুদ্ধে এবারের রঞ্জি ট্রফির প্রথম ম্যাচ খেলতে নেমেছে বিহার। পাটনায় শুক্রবার শুরু হয়েছে এই ম্যাচ। মইন-উল-হক স্টেডিয়ামে বেশ কিছুদিন পর রঞ্জি ট্রফি ম্যাচ হচ্ছে। কিন্তু এই ম্যাচ শুরু হওয়ার আগেই তীব্র বিতর্ক তৈরি হল। বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আলাদা টিম লিস্ট প্রকাশ করা হয়। বিহারের ২ দলই স্টেডিয়ামে পৌঁছে যায়। কোন দল এই ম্যাচ খেলবে, সেটা নিয়ে গোলমাল শুরু হয়। বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির বেছে নেওয়া দল খেলবে না সচিবের পছন্দের দল খেলবে, সেটা নিয়ে সংশয় তৈরি হয়। এই গোলমালের জেরে ২ ঘণ্টা দেরিতে শুরু হয় ম্যাচ। সচিবের দলকে স্টেডিয়ামে ঢুকতে দেয়নি পুলিশ। ফলে সভাপতির দলই মুম্বইয়ের বিরুদ্ধে খেলছে।

আক্রান্ত বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তা

বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি রাকেশ তিওয়ারি ও সচিব অমিত কুমারের দ্বন্দ্বেই গোলমাল বেঁধে যায়। সচিবের দলকে স্টেডিয়ামের বাইরে থেকেই ফিরিয়ে দেয় পুলিশ। এর কিছুক্ষণ পরেই আক্রান্ত হন বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের অফিসার অন স্পেশাল ডিউটি মনোজ কুমার। অজ্ঞাতপরিচয় কেউ তাঁর মাথায় পাথর ছুড়ে মারে। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Australia Vs Pakistan: নতুন বছরে পাকিস্তানকে হোয়াইটওয়াশ 'উপহার' অস্ট্রেলিয়ার

Suicide Case: আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ, যোগীন্দর শর্মার বিরুদ্ধে মামলা

Read more Articles on
Share this article
click me!