Ravichandran Ashwin: ভারতকে খোঁচা মাইকেল ভনের, কড়া জবাব রবিচন্দ্রন অশ্বিনের

আইসিসি টুর্নামেন্টে সাফল্যের বিচারে ভারতের চেয়ে পিছিয়ে ইংল্যান্ড। কিন্তু নাক উঁচু ইংরেজরা বরাবরই নিজেদের ব্যর্থতাকে আড়াল করার চেষ্টা করে। ভারতকে খোঁচা দেওয়া ইংরেজদের অভ্যাস।

Soumya Gangully | Published : Jan 7, 2024 11:43 AM IST / Updated: Jan 07 2024, 05:56 PM IST

বড় টুর্নামেন্টে ভারতীয় দলের ব্যর্থতা নিয়ে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনের খোঁচার কড়া জবাব দিলেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করা একটি ভিডিওতে বলেছেন, ‘প্রথম টেস্টের পর মাইকেল ভন একটি বিবৃতি দিয়েছেন। তিনি বলেছেন, ভারতীয় দল বেশি সাফল্য পায়নি। হ্যাঁ, আমরা অনেক বছর আইসিসি ট্রফি জিততে পারিনি। আমরা নিজেদের ক্রিকেটের অন্যতম বড় শক্তি বলি। কিন্তু আমাদের টেস্ট দল সম্প্রতি বিদেশ সফরে সেরা সাফল্য পেয়েছে। আমরা অনেক সাফল্য পেয়েছি।’ মেলবোর্নে অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচের সময় একটি ক্রিকেট বিষয়ক আলোচনা চলাকালীন ভারতীয় দলের ব্যর্থতার প্রসঙ্গ উত্থাপন করেন ভন। এরই জবাব দিলেন অশ্বিন।

ভারতের প্রাক্তন ক্রিকেটারদেরও জবাব অশ্বিনের

ভনের পাশাপাশি ভারতের প্রাক্তন ক্রিকেটারদেরও একহাত নিয়েছেন অশ্বিন। তিনি বলেছেন, ‘ভনের মন্তব্যের পর আমাদের দেশের অনেক বিশেষজ্ঞও এই প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছেন যে ভারতীয় দল সত্যিই কম সাফল্য পেয়েছে কি না। সত্যি বলছি, সে কথা শুনে আমার হাসি পাচ্ছে। নিজেদের দিকে তাকানো উচিত। পরিস্থিতি যদি উল্টো হত, তাহলে কী হত ভাবা উচিত। কেপ টাউন টেস্ট ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করে। দক্ষিণ আফ্রিকা যদি সেঞ্চুরিয়নে টসে জিতে প্রথমে ব্যাটিং করত, তাহলে কি এই সম্ভাবনা ছিল না যে ওরা ৬৫ রানে অলআউট হয়ে যেত? ২০ রানে ৩ উইকেট হারিয়ে বসেছিল ভারতীয় দল। সেখান থেকে বিরাট (কোহলি) ও শ্রেয়াসের (আইয়ার) পার্টনারশিপ আমাদের বাঁচিয়ে দেয়।’

টেস্টে বিশ্বের অন্যতম সেরা দল ভারত

পরপর ২ বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলেছে ভারতীয় দল। পরপর ২ বার অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজ জিতেছে ভারত। ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ ড্র করেছে ভারতীয় দল। সে কথা মনে করিয়ে দিয়েছেন অশ্বিন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Cheteshwar Pujara: রঞ্জি ট্রফিতে অপরাজিত ২৪৩, নির্বাচকদের বার্তা পূজারার

India Vs Afghanistan: ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে আফগানিস্তানের অধিনায়ক ইব্রাহিম জর্দান

Read more Articles on
Share this article
click me!