মুম্বইয়ের উইকেটের বাউন্স কাজে লাগিয়েই সাফল্য এসেছে, জানালেন মহম্মদ সামি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ওডিআই ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স দেখালেন ভারতের বোলাররা। সবচেয়ে ভালো পারফরম্যান্স দুই পেসার মহম্মদ সামি ও মহম্মদ সিরাজের।

Web Desk - ANB | Published : Mar 17, 2023 12:07 PM IST / Updated: Mar 17 2023, 06:44 PM IST

ওডিআই সিরিজের প্রথম ম্যাচে বেশি ব্যাটার ও অলরাউন্ডারকে নিয়ে খেলতে নেমেছে অস্ট্রেলিয়া। কিন্তু প্রথমে ব্যাটিং করতে নেমে অল্প রানেই অলআউট হয়ে গেল অস্ট্রেলিয়া। ৩৫.৪ ওভারেই ১৮৮ রানে অলআউট হয়ে গেল অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথের দলের ব্যাটিং লাইনআপে ধস নামানোর অন্যতম কারিগর বাংলার পেসার মহম্মদ সামি। ৬ ওভার বোলিং করে মাত্র ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন সামি। ৬ ওভারের মধ্যে জোড়া মেডেন ওভারও ছিল। সামির শিকার হন জশ ইনগ্লিস, ক্যামেরন গ্রিন ও মার্কাস স্টোইনিস। এই পারফরম্যান্সের পর সামি বলেছেন, ‘বোলিং দেখে সহজ মনে হলেও, প্রচুর পরিশ্রম করতে হয়েছে। ফিটনেসের জন্য খাটতে হয়েছে। নেটে অনেক সময় দিতে হয়েছে। কোনও বোলার ছন্দে থাকলে এবং বাউন্স ও সিম পজিশন ভালো থাকলে ফল পাওয়া যায়। মুম্বইয়ের উইকেটে বরাবরই ভালো বাউন্স থাকে। আমি ভালো জায়গায় বল রেখে গিয়েছি এবং তার পুরস্কার পেয়েছি।’

সামি জানিয়েছেন, ‘আমি হার্দিকের (পান্ডিয়া) সঙ্গে পরিকল্পনা করেছিলাম, স্লিপে সবসময় অন্তত একজনকে রেখে দেব। বল একটু স্যুইং করছিল। স্টাম্প চ্যানেলে বল রেখে যাওয়াই আমার পরিকল্পনা ছিল। দলের সবাই যদি একটু করে অবদান রাখে, তাহলে সবারই আত্মবিশ্বাস বেড়ে যায়। এতে দলেরই ভালো হয়। আমরা ভালো বোলিং করে অস্ট্রেলিয়াকে ১৮৮ রানে অলআউট করে দিতে পেরেছি। আমাদের এই টার্গেট তাড়া করে জয় পাওয়া উচিত।’

এদিন প্রথম স্পেলে উইকেট না পেলেও, দ্বিতীয় স্পেলে ভয়ঙ্কর হয়ে ওঠেন সামি। এই স্পেলে ৩ ওভারের মধ্যে ৩ উইকেট তুলে নেন এই পেসার। সামির পাশাপাশি অপর পেসার মহম্মদ সিরাজও দুর্দান্ত বোলিং করেন। ২৯ রান দিয়ে ৩ উইকেট নেন সিরাজ। সামি ও সিরাজের দাপটে ৫৯ রানের মধ্যে শেষ ৮ উইকেট হারায় অস্ট্রেলিয়া। ২০০৮ সালে মেলবোর্নের পর এটাই ওডিআই ম্যাচে ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার সর্বনিম্ন স্কোর।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে অসাধারণ পারফরম্যান্স দেখান ভারতের দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। ওডিআই সিরিজের দলে নেই অশ্বিন। তবে জাদেজা প্রথম ওডিআই ম্যাচে খেললেন। তিনি জোড়া উইকেট নেন। কুলদীপ যাদব ১ উইকেট নেন। ভারতের বোলারদের মধ্যে একমাত্র শার্দুল ঠাকুর এদিন উইকেট পাননি। শার্দুল অবশ্য মাত্র ২ ওভার বোলিং করেন। তিনি ১২ রান দেন।

আরও পড়ুন-

নিজের উপর বিশ্বাস অবশিষ্ট ছিল না, আরসিবি-র অধিনায়কত্ব ছাড়া নিয়ে বললেন বিরাট

ঋষভ পন্থের অনুপস্থিতিতে আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নার

কয়েকদিন পরেই শুরু হচ্ছে আইপিএল, বাড়িতেই প্রস্তুতিতে ব্যস্ত হার্দিক-ক্রুণাল

Read more Articles on
Share this article
click me!