India Vs Australia: টি-২০ ম্যাচে সবচেয়ে বেশি টার্গেট তাড়া করে জয়, নতুন নজির সূর্যকুমারদের

ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েই দলকে জয়ে ফেরালেন সূর্যকুমার যাদব। টি-২০ ফর্ম্যাট তিনি উপভোগ করেন। ব্যাটিংয়ের পাশাপাশি অধিনায়কত্বেও ছাপ ফেললেন সূর্যকুমার।

Soumya Gangully | Published : Nov 23, 2023 7:38 PM IST / Updated: Nov 24 2023, 01:38 AM IST

ভারতীয় দলের অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ খেলতে নেমেই অসাধারণ নজির গড়লেন সূর্যকুমার যাদব। তাঁর নেতৃত্বেই টি-২০ ম্যাচে রান তাড়া করতে নেমে সবচেয়ে বড় জয় পেল ভারত। এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০৮ রানের টার্গেট তাড়া করে জয় পেয়েছিল ভারত। সেটাই এতদিন সবচেয়ে বড় টার্গেট তাড়া করে জয়ের রেকর্ড ছিল। বৃহস্পতিবার বিশাখাপত্তনমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০৯ রানের টার্গেট তাড়া করে জয় পেয়ে সেই রেকর্ড ভেঙে দিলেন সূর্যকুমার, ঈশান কিষান, রিঙ্কু সিংরা। টি-২০ ফর্ম্যাটে এই নিয়ে পঞ্চমবার ২০০-র বেশি রান তাড়া করে জয় পেল ভারত।

ব্যাটারদের দাপটে অসাধারণ জয়

Latest Videos

বৃহস্পতিবার সূর্যকুমার, ঈশান ও রিঙ্কুর জন্যই জয় পেল ভারত। বড় টার্গেট তাড়া করতে নেমে ভারতের ইনিংসের শুরুটা ভালো হয়নি। ইনিংসের পঞ্চম বলেই রান আউট হয়ে যান ওপেনার রুতুরাজ গায়কোয়াড় (০)। অপর ওপেনার যশস্বী জয়সোয়াল ৮ বলে ২১ রান করেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৩৯ বলে ৫৮ রান করেন ঈশান। তাঁর ইনিংসে ছিল ২টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ৪২ বলে ৮০ রানের বিস্ফোরক ইনিংস খেলেন সূর্যকুমার। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। ১০ বলে ১২ রান করেন তিলক ভার্মা। ১৪ বলে ২২ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি।

 

 

ভারতের বোলিং ব্যর্থতা

এদিন ভারতের কোনও বোলারই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ৪ ওভার বোলিং করে ৪১ রান দেন বাঁ হাতি পেসার আর্শদীপ সিং। ৪ ওভার বোলিং করে ৫০ রান দিয়ে ১ উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণ। ৪ ওভার বোলিং করে ৩২ রান দেন অক্ষর প্যাটেল। ৪ ওভার বোলিং করে ৫৪ রান দিয়ে ১ উইকেট নেন রবি বিষ্ণোই। ৪ ওভার বোলিং করে ২৯ রান দেন মুকেশ কুমার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Australia: সূর্যকুমারের অধিনায়কোচিত ইনিংস, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোমহর্ষক জয় ভারতের

Mohammed Shami: 'পাকিস্তানের কয়েকজন খেলোয়াড় আমার সাফল্য হজম করতে পারেনি,' খোঁচা শামির

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'মুখ্যমন্ত্রীর উচিত অবিলম্বে হস্তক্ষেপ করা' ICU থেকে ছাড়া পেয়েই মন্তব্য অনিকেত মাহাতোর
লক্ষ্মী প্রতিমা ভাঙ্গার প্রতিবাদ করায় জুটল পুলিশের মার #shorts #laxmipuja #viralvideo
'বিশেষ সম্প্রদায়ের ১০ বছরের ছেলে কেন ভাঙল লক্ষ্মী প্রতিমা?' প্রশ্ন তুললেন অগ্নিমিত্রা
অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
মৃত যুবতীর দেহ Kalyani JNM Hospital নিয়ে আসতেই বিক্ষোভের ফেটে পড়লো DYFI! | Krishnanagar News Today