সূর্যকুমার যাদব, কে এস ভরতের অভিষেক, নাগপুরে টসে জিতে ব্যাটিং অস্ট্রেলিয়ার

সূর্যকুমার যাদবকে টেস্ট ক্রিকেট খেলার সুযোগ দেওয়ার পক্ষে মতপ্রকাশ করেছিলেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর। এরপরেই নাগপুরে টেস্টে অভিষেক হল সূর্যকুমারের। 

Web Desk - ANB | Published : Feb 9, 2023 3:24 AM IST / Updated: Feb 09 2023, 09:33 AM IST

নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে টসে হেরে প্রথমে ফিল্ডিং করছে ভারতীয় দল। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। এই ম্যাচে ভারতীয় দলের হয়ে অভিষেক হল সূর্যকুমার যাদব ও কে এস ভরতের। টসে হেরে ভারতের অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, ‘আমরা টসে জিতলে ব্যাটিংই করতাম। উইকেট দেখে শুকনো বলেই মনে হচ্ছে। স্পিনাররা এই উইকেট থেকে সাহায্য পাবে। এই উইকেট স্পিনারদের কতটা সাহায্য করে সেটা দেখার জন্য আমাদের অপেক্ষা করতে হবে। গতকাল আমরা যখন অনুশীলন শুরু করি সেই সময় দেখেছি পেসাররা সিম মুভমেন্ট পাচ্ছে। গত ৫-৬ দিন ধরে আমরা এই ম্যাচের জন্য ভালোভাবে প্রস্তুতি নিয়েছি। আমাদের প্রস্তুতি খুব ভালো হয়েছে। এই সিরিজের গুরুত্ব অনেক বেশি। এই সিরিজ অনেক বড়। আমরা এই সিরিজের গুরুত্ব জানি। আমরা এটাও জানি, প্রতিটি সেশন গুরুত্বপূর্ণ। এটা লম্বা সিরিজ। ফলে আমাদের সেভাবেই তৈরি থাকতে হচ্ছে। এই ম্যাচে আমাদের দলে তিন স্পিনার ও দুই সিমার আছে। ভরত ও সূর্যকুমারের অভিষেক হচ্ছে।’

ভারতীয় দলে আছেন- রোহিত শর্মা, কে এল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, কে এস ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ।

Latest Videos

অস্ট্রেলিয়া দলে আছেন- ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ম্যাট রেনশ, পিটার হ্যান্ডসকম্ব, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, নাথান লিয়ন, টড মারফি ও স্কট বোল্যান্ড।

অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স টসে জিতে বলেছেন, 'আমরা প্রথমে ব্যাটিং করছি। উইকেট দেখে পাটা বলেই মনে হচ্ছে। ২০১৭ সালে দুর্দান্ত সিরিজ হয়েছিল। আশা করি এবারও সেরকমই হবে। আমার আর সিরিজ শুরু হওয়ার তর সইছে না। এই সিরিজের জন্য আমাদের প্রস্তুতি খুব ভালো হয়েছে। আমাদের দল খুব ভালো জায়গায় আছে। আমরা শেষ যে টেস্ট ম্যাচ খেলেছিলাম সেই দলে দু'টি বদল হয়েছে। টড মারফি দলে এসেছে। ট্রেভিস হেডের বদলে দলে এসেছে পিটার হ্যান্ডসকম্ব।'

চোট সারিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। এই ম্যাচে রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেলের পাশাপাশি জাদেজার উপরেও ভরসা করছে ভারতীয় দল। ব্যাটিংয়ে ভরসা সূর্যকুমার। অভিষেক টেস্টে ভালো পারফরম্যান্স দেখানোই তাঁর লক্ষ্য।

আরও পড়ুন-

শুক্রবার শুরু মহিলাদের টি-২০ বিশ্বকাপ, নজর কেড়ে নিতে পারেন এই ক্রিকেটাররা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দিন ঘোষণা, অস্ট্রেলিয়াকে হারালেই নিশ্চিত ভারত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ হেরেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছতে পারে ভারত

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors