র‍্যাঙ্কিং না, ম্যাচ জেতাই আসল, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে বার্তা রোহিতের

দেশের মাটিতে শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জেতার পর আত্মবিশ্বাসী ভারতীয় দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের চ্যালেঞ্জ নিতে তৈরি রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

Web Desk - ANB | Published : Jan 25, 2023 10:03 AM IST / Updated: Jan 25 2023, 04:11 PM IST

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের যোগ্যতা অর্জন করতে হলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে বড় ব্যবধানে জিততে হবে ভারতকে। আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার মোকাবিলা করা মোটেই সহজ নয়। প্যাট কামিন্সরাও জয়ের লক্ষ্যেই ভারতে আসছেন। তবে ভারতের অধিনায়ক রোহিত শর্মা জানিয়ে দিলেন, তাঁরাও বিশ্বের এক নম্বর টেস্ট দলের বিরুদ্ধে কঠিন লড়াইয়ে অবতীর্ণ হওয়ার জন্য তৈরি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে ৩-০ জয় পাওয়ার পর ভারতের অধিনায়ক বলেছেন, 'সত্যি বলছি আমরা র‍্যাঙ্কিং নিয়ে খুব বেশি কথা বলি না। ম্যাচ জেতাই আসল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজেও এর ব্যতিক্রম হবে না। এই সিরিজ মোটেই সহজ হবে না। তবে আমরা তৈরি। গত ৬ ওডিআই ম্যাচে আমরা নিজেদের কাজটা ঠিকমতো করতে পেরেছি। ব্যাটিং ও বোলিংয়ে আমরা ধারাবাহিকতা দেখাতে পারছি।' ৯ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। সম্প্রতি অসাধারণ ফর্মে শুবমান গিল, রোহিতরা। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও তাঁদের কাছ থেকে ভালো পারফরম্যান্সের আশায় দল। রোহিতও আত্মবিশ্বাসী, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁরা ভালো পারফরম্যান্সই দেখাতে পারবেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচে এই মুহূর্তে দলের সেরা পেসার মহম্মদ সিরাজ ও মহম্মদ শামিকে বিশ্রাম দেয় ভারতীয় দল। শামি ও সিরাজের বদলে খেলানো হয় যুজবেন্দ্র চাহাল ও উমরান মালিককে। এ প্রসঙ্গে রোহিত বলেছেন, ‘সিরাজ ও শামিকে বিশ্রাম দিয়ে আমরা অন্যদের খেলার সুযোগ দিতে চেয়েছিলাম। আমরা চাহাল ও উমরানকে খেলার সুযোগ দিয়ে ওদের চাপ নেওয়ার জন্য তৈরি করতে চাইছিলাম। আমরা অনেক রান করেছিলাম ঠিকই তবে এই ধরনের মাঠে যত রানই করি না কেন বিপক্ষ দল সেই টার্গেট তাড়া করে জয় পেতে পারে। আমরা পরিকল্পনা অনুযায়ী খেলেছি। আমরা স্নায়ুর উপর নিয়ন্ত্রণ রাখতে পেরেছিলাম। শার্দুল (ঠাকুর) দলের প্রয়োজনের সময় উইকেট তুলে নেয়। ও অনেকদিন ধরেই এরকম পারফরম্যান্স দেখিয়ে আসছে। এই কারণেই আমরা ওকে ম্যাজিসিয়ান বলি। আমি যখনই কুলদীপকে (যাদব) বল দিয়েছি ও উইকেট নিয়েছে। রিস্ট স্পিনাররা যত বেশি ম্যাচ খেলে ততই ওদের পারফরম্যান্স ভালো হয়। তাই কুলদীপকে আরও ম্যাচ খেলার সুযোগ দিতে হবে।’

নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন ভারতের তরুণ ওপেনার শুবমান। আলাদা করে তাঁর প্রশংসা করেছেন রোহিত।

আরও পড়ুন-

এখনও ইনস্টাগ্রামে শুবমান গিলের বোনকে ফলো করেন সচিনের মেয়ে সারা তেন্ডুলকর!

ডেভন কনওয়ের লড়াই সত্ত্বেও নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করল ভারতীয় দল

বিরাট কোহলি, শিখর ধাওয়ানের রেকর্ড ভেঙে বাবর আজমকে স্পর্শ করলেন শুবমান গিল

Read more Articles on
Share this article
click me!