ডেভন কনওয়ের লড়াই সত্ত্বেও নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করল ভারতীয় দল

| Jan 24 2023, 09:35 PM IST

Devon Conway

সংক্ষিপ্ত

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে ৩-০ জয় পেল ভারতীয় দল। মঙ্গলবার ইন্দোরে সিরিজের শেষ ম্যাচেও জয় পেল ভারত।

শ্রীলঙ্কার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধেও ওডিআই সিরিজে ৩-০ জয় পেল ভারতীয় দল। মঙ্গলবার ইন্দোরে সিরিজের শেষ ম্যাচে ৯০ রানে জয় পেল ভারত। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম। প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ৩৮৫ রান করে ভারতীয় দল। শতরান করেন শুবমান গিল ও রোহিত শর্মা। অর্ধশতরান করেন হার্দিক পান্ডিয়া। ভালো ব্যাটিং করেন বিরাট কোহলিও। শার্দুল ঠাকুরও ভালো ব্যাটিং করেন। নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট করে নেন জ্যাকব ডাফি ও ব্লেয়ার টিকনার। ১ উইকেট নেন মাইকেল ব্রেসওয়েল। ৩৮৬ রানের টার্গেট তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের জয় পাওয়ার সম্ভাবনা ছিল না। সেটা করতেও পারেননি কিউয়ি ব্যাটাররা। ৪১.২ ওভারে ২৯৫ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। ১০০ বলে ১৩৮ রানের অসাধারণ ইনিংস খেলেন ওপেনার ডেভন কনওয়ে। মিচেল স্যান্টনার ও ব্রেসওয়েলও লড়াই করেন। ভারতের হয়ে ৩ উইকেট করে নেন কুলদীপ যাদব ও শার্দুল ঠাকুর। ২ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। ১ উইকেট করে নেন হার্দিক ও উমরান মালিক।

এদিন ভারতের ইনিংসের শুরুটা দারুণভাবে করেন ওপেনার রোহিত ও শুবমান। ওপেনিং জুটিতে যোগ হয় ২১২ রান। ৮৫ বলে ১০১ রান করে ব্রেসওয়েলের বলে বোল্ড হয়ে যান রোহিত। ৭৮ বলে ১১২ রান করেন শুবমান। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৩৬ রান করেন বিরাট। ঈশান কিষান করেন ১৭ রান। সূর্যকুমার যাদব করেন ১৪ রান। হার্দিক করেন ৫৪ রান। ওয়াশিংটন সুন্দর করেন ৯ রান। শার্দুল করেন ২৫ রান। কুলদীপ করেন ৩ রান। ২ রান করে অপরাজিত থাকেন উমরান।

Subscribe to get breaking news alerts

রান তাড়া করতে নেমে দ্বিতীয় বলেই উইকেট হারায় নিউজিল্যান্ড। ফিন অ্যালেনকে (০) ফিরিয়ে দেন হার্দিক। এরপর হেনরি নিকোলসকে নিয়ে লড়াই শুরু করেন কনওয়ে। নিকোলস করেন ৪২ রান। তাঁকে ফিরিয়ে দেন কুলদীপ। ড্যারিল মিচেল করেন ২৪ রান। ল্যাথাম প্রথম বলেই আউট হয়ে যান। পরপর ২ বলে উইকেট নেন শার্দুল। গ্লেন ফিলিপস করেন ৫ রান। ব্রেসওয়েল করেন ২৬ রান। স্যান্টনার করেন ৩৪ রান। লকি ফার্গুসন করেন ৭ রান। কোনও রান না করেই আউট হয়ে যান ডাফি। ভারতের বোলারদের একটু চিন্তায় ফেলে দিয়েছিলেন কনওয়ে। উমরান তাঁকে ফিরিয়ে দেওয়ায় স্বস্তি ফেরে ভারতীয় শিবিরে।

আরও পড়ুন-

বিরাট কোহলি, শিখর ধাওয়ানের রেকর্ড ভেঙে বাবর আজমকে স্পর্শ করলেন শুবমান গিল

বর্ষসেরা টেস্ট দলে একমাত্র ভারতীয় ঋষভ পন্থ, ওডিআই-তে শ্রেয়াস, সিরাজ

মহিলাদের বর্ষসেরা ওডিআই দলে স্মৃতি মন্ধানা, হরমনপ্রীত কউর, রেণুকা সিং

 
Read more Articles on