Ind Vs Aus: বিফলে বিরাট-হার্দিকের অনবদ্য লড়াই, ওডিআই সিরিজে হার ভারতের

বড় খেলোয়াড়রা দলের প্রয়োজনের মুহূর্তে জ্বলে ওঠেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচে ঠিক সেটাই করলেন হার্দিক পান্ডিয়া, বিরাট কোহলি, কুলদীপ যাদবরা।

Web Desk - ANB | Published : Mar 22, 2023 3:55 PM IST / Updated: Mar 22 2023, 10:47 PM IST

প্রথম দুই ম্যাচের মতো তৃতীয় ওডিআই ম্যাচেও ব্যাটিং ব্যর্থতা। তার ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজে ২-১ ফলে হেরে গেল ভারতীয় দল। তৃতীয় ওডিআই ম্যাচে ২১ রানে জয় পেল অস্ট্রেলিয়া। বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদবরা দুর্দান্ত লড়াই করেও ভারতীয় দলকে জেতাতে পারলেন না। মিডল অর্ডারের ব্যাটাররা যদি আর একটু দায়িত্ব নিতে পারতেন, তাহলে হয়তো ভারতকে এভাবে হারতে হত না। টি-২০ ফর্ম্যাটে বিশ্বের সেরা ব্যাটার সূর্যকুমার যাদবের কোথায় সমস্যা হচ্ছে, সেটা নিয়ে ভাবার সময় এসে গিয়েছে। এই সিরিজে পরপর ৩ ম্যাচে প্রথম বলে কোনও রান না করেই আউট হয়ে গেলেন সূর্যকুমার। ওডিআই বিশ্বকাপের আগে তাঁর ফর্ম ভারতীয় দলের জন্য উদ্বেগের। আরও একটি উদ্বেগের বিষয় হল বাঁ হাতি বোলারদের সামাল দেওয়ার ক্ষেত্রে ব্যর্থতা। শুধু বাঁ হাতি পেসারের বলই না, বাঁ হাতি স্পিনারের বোলিংয়ের সামনেও অসহায় দেখাল ভারতের ব্যাটারদের। মিচেল স্টার্ক এদিন উইকেট না পেলেও, জোড়া উইকেট নিলেন অ্যাশটন আগর। ৪ উইকেট নিলেন লেগ-স্পিনার অ্যাডাম জাম্পা।

এদিন চেন্নাইয়ে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। ইনিংসের শুরুটা দুর্দান্ত করেন দুই ওপেনার মিচেল মার্শ ও ট্রেভিস হেড। মার্শ করেন ৪৭ রান। হেড করেন ৩৩ রান। স্মিথ অবশ্য রান পাননি। ডেভিড ওয়ার্নার করেন ২৩ রান। মার্নাস লাবুশেন করেন ২৮ রান। অ্যালেক্স কেরি করেন ৩৮ রান। মার্কাস স্টোইনিস করেন ২৫ রান। শন অ্যাবট করেন ২৬ রান। আগর করেন ১৭ রান। স্টার্ক করেন ১০ রান। জাম্পা ১০ রান করে অপরাজিত থাকেন। ভারতের হয়ে ৩ উইকেট করে নেন হার্দিক ও কুলদীপ। ২ উইকেট করে নেন অক্ষর প্যাটেল ও মহম্মদ সিরাজ। ৪৯ ওভারে ২৬৯ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।

রান তাড়া করতে নেমে ভারতের ইনিংসের শুরুটা ভালোই করেন অধিনায়ক রোহিত শর্মা (৩০) ও শুবমান গিল (৩৭)। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৫৪ রানের অসাধারণ ইনিংস খেলেন বিরাট। কে এল রাহুল করেন ৩২ রান। অক্ষর করেন ২ রান। বোলিংয়ের মতো ব্যাটিংয়েও লড়াই করেন হার্দিক। তিনি করেন ৪০ রান। এই অলরাউন্ডার আউট হয়ে যাওয়ার পরেই ভারতের জয়ের আশা শেষ হয়ে যায়। রবীন্দ্র জাদেজা করেন ১৮ রান। মহম্মদ সামি করেন ১৪ রান। ২৪৮ রানে অলআউট হয়ে যায় ভারত।

আরও পড়ুন-

IPL 2023: আইপিএল-এ নিয়ম বদল, টসের পর ঘোষণা করা যাবে চূড়ান্ত একাদশ

এলিমিনেটরে জয় পাবে মুম্বই ইন্ডিয়ানস, আত্মবিশ্বাসী ন্যাট স্কিভার-ব্রান্ট

৫ অক্টোবর শুরু হতে পারে ওডিআই বিশ্বকাপ, ফাইনালের সম্ভাব্য দিন ১৯ নভেম্বর

Read more Articles on
Share this article
click me!