India Vs Australia: রুতুরাজের পাল্টা ম্যাক্সওয়েলের শতরান, টি-২০ সিরিজে ব্যবধান কমাল অস্ট্রেলিয়া

ভারত-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজে দুর্দান্ত লড়াই চলছে। ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন ভারতের তরুণ ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার প্রথমসারির ক্রিকেটারদের বিরুদ্ধে দারুণ লড়াই করছেন ভারতের তরুণরা।

Soumya Gangully | Published : Nov 28, 2023 4:39 PM IST / Updated: Nov 28 2023, 11:18 PM IST

প্রসিদ্ধ কৃষ্ণর মতো কোনও পেসার যে দলে থাকে, সেই দলের পক্ষে ম্যাচ জেতা সম্ভব নয়। ভারতীয় দলের পক্ষেও জয় পাওয়া সম্ভব হল না। বিফলে গেল রুতুরাজ গায়কোয়াড়ের অসাধারণ শতরান। ২২২ রানও জয়ের জন্য যথেষ্ট হল না। গ্লেন ম্যাক্সওয়েলের অপরাজিত শতরানে ৫ উইকেটে ম্যাচ জিতে সিরিজে ব্যবধান কমাল অস্ট্রেলিয়া। সিরিজের ফল এখন ভারতের পক্ষে ২-১। এই সিরিজে ২ ম্যাচ বাকি। ভারতীয় দলের কাছে এখনও সিরিজ জয়ের সুযোগ আছে। তবে জয় পেতে হলে বোলারদের ভালো পারফরম্যান্স দেখাতে হবে। না হলে ব্যাটাররা ভালো পারফরম্যান্স দেখালেও জয় আসবে না।

ভারতকে ডোবালেন কৃষ্ণ

জয়ের জন্য শেষ ৩ ওভারে অস্ট্রেলিয়ার দরকার ছিল ৪৯ রান। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ২১ রান। বোলিং করতে যান কৃষ্ণ। সহজেই ২৩ রান তুলে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। ৪ ওভারে ৬৮ রান দেন কৃষ্ণ। ওডিআই ম্যাচে ১০ ওভার বোলিং কোনও বোলার এত রান দিলেই সমালোচনা হয়। সেখানে টি-২০ ম্যাচে এত রান দেওয়ার পর কৃষ্ণর পক্ষে দলে টিকে থাকা কঠিন। এই পেসারই এদিন পার্থক্য গড়ে দিলেন। ভারতের অন্য কোনও বোলার বেশি রান দেননি। ৪৪ রান দিয়ে ১ উইকেট নেন আর্শদীপ সিং। ৩২ রান দিয়ে ২ উইকেট নেন রবি বিষ্ণোই। ৩৭ রান দিয়ে ১ উইকেট নেন আবেশ খান। অক্ষর প্যাটেলও ৩৭ রান দিয়ে ১ উইকেট নেন।

ফের ম্যাক্সওয়েলের জাদু

এই ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৩ উইকেটে ২২২ রান করে ভারত। ৫৭ বলে ১২৩ রান করে অপরাজিত থাকেন রুতুরাজ। তাঁর ইনিংসে ছিল ১৩টি বাউন্ডারি ও ৭টি ওভার-বাউন্ডারি। ৩৯ রান করেন সূর্যকুমার যাদব। ৩১ রান করে অপরাজিত থাকেন তিলক ভার্মা। ২২৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৩৪ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। সেই সময় মনে হচ্ছিল ভারতীয় দল জয় পাবে। কিন্তু ম্যাক্সওয়েলের জন্যই জয় পেল অস্ট্রেলিয়া। ৪৮ বলে ১০৪ রান করে অপরাজিত থাকেন ম্যাক্সওয়েল। তিনি ৮টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি মারেন। ৩৫ রান করেন ওপেনার ট্রেভিস হেড। ২৮ রান করে অপরাজিত থাকেন অস্ট্রেলিয়ার ওপেনার ম্যাথু ওয়েড। ওডিআই বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে অবিশ্বাস্য ব্যাটিং করে অস্ট্রেলিয়াকে জেতান ম্যাক্সওয়েল। গুয়াহাটিতেও অসাধারণ ব্যাটিং করলেন তিনি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mitchell Marsh: বিশ্বকাপ ফাইনালের পর সত্যিই কি ট্রফির উপর পা রাখেন মিচেল মার্শ? সরগরম সোশ্যাল মিডিয়া

Babar Azam: 'অতিমারীর পরেও বদলায়নি,' ব্যাটিং গড় নিয়ে বাবর আজমকে কটাক্ষ আইসল্যান্ড ক্রিকেটের

Read more Articles on
Share this article
click me!