Ind Vs Aus 3rd Test Match Live Score Updates: ৪৫ রানে ৫ উইকেট, ইন্দোরে চাপে ভারত

ইন্দোর টেস্ট ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু ব্যাটিং করতে নেমে শুরুতেই পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছে ভারতীয় দল।

Web Desk - ANB | Published : Mar 1, 2023 4:47 AM IST / Updated: Mar 01 2023, 10:42 AM IST

ইন্দোর টেস্ট ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ ওভারের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে গেল ভারতীয় দল। প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা, শুবমান গিল ও চেতেশ্বর পূজারা। দিনের ষষ্ঠ ওভারে ম্যাথু কুনেম্যানকে বোলিং করতে ডাকেন এই ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। প্রথম ওভারেই সাফল্য পান কুনেম্যান। ওভারের শেষ বলে স্টাম্প আউট হয়ে যান রোহিত। ভারতের অধিনায়ক করেন ১২ রান। ২৭ রানে প্রথম উইকেট হারায় ভারত। ম্যাচের প্রথম বলেই আউট ছিলেন রোহিত। মিচেল স্টার্কের বল তাঁর ব্যাট ছুঁয়ে উইকেটকিপার অ্যালেক্স কেরির হাতে চলে যায়। অস্ট্রেলিয়ানরা আউটের জোরালো আবেদন জানালেও, আম্পায়ার সেই আবেদনে সাড়া দেননি। রিভিউয়ের সিদ্ধান্ত নেননি স্মিথ। রিভিউ নিলে প্রথম বলেই ভারতের অধিনায়কের উইকেট পেয়ে যেত অস্ট্রেলিয়া। এরপর অবশ্য সাবলীলভাবেই ব্যাটিং করছিলেন রোহিত ও শুবমান গিল। কিন্তু কুনেম্যানের ওভারে ধৈর্য হারিয়ে কার্যত উইকেট ছুড়ে দেন ভারতের অধিনায়ক।

কে এল রাহুলের পরিবর্তে এই ম্যাচে খেলার সুযোগ পাওয়া শুবমানকে প্রথম থেকেই আত্মবিশ্বাসী দেখাচ্ছিল। তিনি ভালো শট খেলছিলেন। কিন্তু কুনেম্যানের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে স্মিথের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান শুবমান (২১)। পরের ওভারেই নাথান লিয়নের শিকার হন চেতেশ্বর পূজারা (১)। নিচু হয়ে যাওয়া বলে বোল্ড হয়ে যান পূজারা। ৩৬ রানে ৩ উইকেট হারায় ভারত। এরপর লিয়নের দ্বিতীয় ওভারে আউট হয়ে যান রবীন্দ্র জাদেজাও (৪)। ৪৪ রানে ৪ উইকেট হারায় ভারত। যে বলে আউট হয়ে যান জাদেজা, তার আগের বলেই তাঁকে এলবিডব্লু দেন আম্পায়ার। রিভিউ নিয়ে বেঁচে যান এই অলরাউন্ডার। কিন্তু এরপরেই লিয়নের হাতে সহজ ক্যাচ দিয়ে আউট হয়ে যান জাদেজা। 

ভারতীয় দল চতুর্থ উইকেট হারানোর পর বিরাট কোহলির সঙ্গে ক্রিজে যোগ দেন শ্রেয়াস আইয়ার। কিন্তু তিনিও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। ভারতের এই মিডল অর্ডার ব্যাটারও কুনেম্যানের শিকার হন। দ্বিতীয় বলই স্টাম্প ছুঁয়ে উইকেটকিপারের প্যাডে গিয়ে লাগে। বেল পড়ে যায়। রিভিউ নিয়ে বাঁচার চেষ্টা করেন শ্রেয়াস। কিন্তু রিভিউয়ে দেখা যায়, বল স্টাম্পে লাগার ফলেই বেল পড়ে গিয়েছে। ফলে ক্রিজ ছাড়তে হয় শ্রেয়াসকে।

ইন্দোরের হোলকার স্টেডিয়ামের পিচ শুরু থেকেই স্পিনারদের সাহায্য করছে। ফলে ভারতীয় দল যদি লড়াই করার মতো স্কোর করতে পারে, তাহলে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপও বিপদে পড়তে পারে।

আরও পড়ুন-

আশা বাড়ছে ঋষভ পন্থকে নিয়ে, ওডিআই বিশ্বকাপে অনিশ্চিত জসপ্রীত বুমরা

অশ্বিন-জাজেদার বোলিংয়ে কিপিং উপভোগ করছেন, জানালেন উইকেট রক্ষক কে এস ভরত

মহিলাদের টি-২০ বিশ্বকাপের সেরা দলে একমাত্র ভারতীয় হিসেবে জায়গা পেলেন রিচা ঘোষ

Read more Articles on
Share this article
click me!