Ind Vs Aus 3rd Test Match: বাদ রাহুল, ইন্দোরে টসে জিতে প্রথমে ব্যাটিং ভারতের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম দুই টেস্ট ম্যাচেই জয় পেয়েছে ভারতীয় দল। এবার ইন্দোরের হোলকার স্টেডিয়ামে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ। এই ম্যাচ জিতলেই সিরিজ জয় করবে ভারত।

Web Desk - ANB | Published : Mar 1, 2023 3:16 AM IST / Updated: Mar 01 2023, 09:32 AM IST

ইন্দোর টেস্ট ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচে খেলছেন না অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তাঁর পরিবর্তে অধিনায়কত্ব করছেন স্টিভ স্মিথ। এই ম্যাচে ভারতীয় দলে নেই ওপেনার কে এল রাহুল। তাঁর বদলে খেলছেন শুবমান গিল। বেশ কিছুদিন ধরেই অফফর্মে রাহুল। চলতি সিরিজের প্রথম দুই ম্যাচেই বড় রান পাননি তিনি। ফলে সমালোচনার ধার বাড়ছিল। টিম ম্যানেজমেন্ট এই ওপেনারের পাশে থাকার বার্তা দিলেও, দিল্লিতে দ্বিতীয় টেস্ট ম্যাচের পরেই সহ-অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হয় রাহুলকে। ইন্দোর টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগের দিন রোহিত দাবি করেন, রাহুলকে সহ-অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া ইঙ্গিতবাহী নয়। কিন্তু টসের সময় তিনিই জানালেন, বাদ দেওয়া হয়েছে রাহুলকে। সম্প্রতি সীমিত ওভারের ফর্ম্যাটে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন শুবমান। এবার টেস্টেও ভালো পারফরম্যান্স দেখাতে হবে তাঁকে। এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে ভারতের অভিজ্ঞ পেসার মহম্মদ সামিকে। তাঁর বদলে খেলছেন উমেশ যাদব।

ইন্দোর টেস্ট ম্যাচে ভারতীয় দলে আছেন- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রবীন্দ্র জাদেজা, কে এস ভরত, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব ও মহম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া দলেও একাধিক বদল হয়েছে। কামিন্স যেমন পারিবারিক সমস্যার জন্য খেলছেন না তেমনই দেশে ফিরে গিয়েছেন ডেভিড ওয়ার্নার। চোট সারিয়ে দলে ফিরেছেন পেসার মিচেল স্টার্ক ও অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। ইন্দোরে অস্ট্রেলিয়ার হয়ে খেলছেন- উসমান খাজা, ট্রেভিস হেড, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ (অধিনায়ক), পিটার হ্যান্ডসকম্ব, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স কেরি, মিচেল স্টার্ক, নাথান লিয়ন, টড মারফি ও ম্যাথু কুনেম্যান।

টসে জিতে রোহিত বলেছেন, ‘আমাদের ড্রেসিংরুমের পরিবেশ দুর্দান্ত। দলের সবার মনোবল তুঙ্গে। আমাদের দলের সব ক্রিকেটারেরই নিজেদের দক্ষতার উপর ভরসা আছে। এটা আমাদের এগিয়ে যেতে সাহায্য করবে। হোলকার স্টেডিয়ামে আমরা অনেক ম্যাচ খেলেছি। তবে এই উইকেট দেখে একটু অন্যরকম মনে হচ্ছে। এই উইকেট দেখে শুকনো বলেই মনে হচ্ছে। আমাদের এই উইকেটের সঙ্গে মানিয়ে নিতে হবে এবং নিজেদের দক্ষতা কাজে লাগাতে হবে। আমরা এখনও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছইনি। আমাদের এই ম্যাচ জিততে হবে। আমরা প্রথম দুই টেস্ট ম্যাচে যেভাবে খেলেছে এখানেও সেভাবেই খেলতে হবে।’

আরও পড়ুন-

আশা বাড়ছে ঋষভ পন্থকে নিয়ে, ওডিআই বিশ্বকাপে অনিশ্চিত জসপ্রীত বুমরা

অশ্বিন-জাজেদার বোলিংয়ে কিপিং উপভোগ করছেন, জানালেন উইকেট রক্ষক কে এস ভরত

মহিলাদের টি-২০ বিশ্বকাপের সেরা দলে একমাত্র ভারতীয় হিসেবে জায়গা পেলেন রিচা ঘোষ

Read more Articles on
Share this article
click me!