Ind vs Aus 3rd Test Match Day 1: চলতি টেস্ট সিরিজে প্রথমবার খারাপ দিন গেল ভারতের

ইন্দোর টেস্ট ম্যাচের প্রথম দিন একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারল না ভারতীয় দল। দিনের ৩টি সেশনেই দাপট দেখাল অস্ট্রেলিয়া। ফলে প্রথম দিনের শেষে চাপে ভারতীয় দল।

Web Desk - ANB | Published : Mar 1, 2023 10:40 AM IST / Updated: Mar 01 2023, 05:20 PM IST

ইন্দোর টেস্ট ম্যাচের প্রথম দিনের শেষে ভারতীয় দলের চেয়ে ৪৭ রানে এগিয়ে অস্ট্রেলিয়া। দিনের শেষে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার স্কোর ৪ উইকেটে ১৫৬। এর আগে ভারতীয় দলের প্রথম ইনিংস শেষ হয় ১০৯ রানে। ফলে চলতি সিরিজে প্রথমবার চাপে পড়ে গেল ভারতীয় দল। তবে দিনের শেষদিকে স্টিভ স্মিথকে ফিরিয়ে ভারতীয় দলকে লড়াইয়ে রাখলেন রবীন্দ্র জাদেজা। এদিন অস্ট্রেলিয়ার ইনিংসের ৪ উইকেটই নিয়েছেন জাদেজা। তিনি ফিরিয়ে দিয়েছেন ট্রেভিস হেড (৯), মার্নাস লাবুশেন (৩১), উসমান খাজা (৬০) স্টিভ স্মিথকে (২৬)। সব উইকেটই গুরুত্বপূর্ণ। কিন্তু খাজা ও স্মিথের উইকেট সবচেয়ে গুরুত্বপূর্ণ। উইকেটে জমে গিয়েছিলেন খাজা। তাঁকে ফিরিয়ে অস্ট্রেলিয়া শিবিরে ধাক্কা দেন জাদেজা। এরপর দিনের শেষদিকে স্মিথকে আউট করে আরও একটি ধাক্কা দেন জাদেজা। দিনের শেষে অপরাজিত পিটার হ্যান্ডসকম্ব (৭) ও ক্যামেরন গ্রিন (৬)। বৃহস্পতিবার দ্বিতীয় দিন যত তাড়াতাড়ি সম্ভব অস্ট্রেলিয়াকে অলআউট করে দেওয়াই ভারতের বোলারদের লক্ষ্য থাকবে।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু ভারতের ইনিংসের শুরুটা একেবারেই ভালো হয়নি। মিচেল স্টার্কের প্রথম বলই রোহিতের ব্যাট ছুঁয়ে অস্ট্রেলিয়ার উইকেটকিপার অ্যালেক্স কেরির হাতে চলে যায়। আউটের আবেদনে সাড়া দেননি আম্পায়ার। টেলিভিশন রিপ্লেতে দেখা যায়, বল রোহিতের ব্যাটে লেগেছিল। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথ রিভিউ না নেওয়ায় সে যাত্রায় আউট হননি রোহিত। কিন্তু তিনি বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। ব্যক্তিগত ১২ রানে আউট হয়ে যান ভারতের অধিনায়ক। অপর ওপেনার শুবমান গিল করেন ২১ রান। চেতেশ্বর পূজারা করেন ১ রান। বিরাট কোহলি করেন ২২ রান। জাদেজা করেন ৪ রান। শ্রেয়াস আইয়ার ০ রানেই আউট হয়ে যান। কে এস ভরত করেন ১৭ রান। অশ্বিন করেন ৩ রান। উমেশ যাদব করেন ১৭ রান। মহম্মদ সিরাজ ০ রানে রান আউট হয়ে যান। ১২ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল।

অস্ট্রেলিয়ার হয়ে অসাধারণ বোলিং করেন ম্যাথু কুনেম্যান। তিনি মাত্র ১৬ রান দিয়ে ৫ উইকেট নেন। ৩৫ রান দিয়ে ৩ উইকেট নেন নাথান লিয়ন। ২৩ রান দিয়ে ১ উইকেট নেন টড মারফি। উইকেট না পেলেও ভালো বোলিং করলেন স্টার্ক। উইকেট পাননি গ্রিনও।

আরও পড়ুন-

ভারতীয় দলের হয়ে অল্পদিন খেলেই হারিয়ে গিয়েছেন এই ক্রিকেটাররা, আছে বিখ্যাত নাম

অশ্বিন-জাজেদার বোলিংয়ে কিপিং উপভোগ করছেন, জানালেন উইকেট রক্ষক কে এস ভরত

মহিলাদের টি-২০ বিশ্বকাপের সেরা দলে একমাত্র ভারতীয় হিসেবে জায়গা পেলেন রিচা ঘোষ

Read more Articles on
Share this article
click me!