৬ অক্টোবর গোয়ালিয়র বনধের ডাক, 'ভারত-বাংলাদেশ ম্যাচ হতে দেব না,' হুঁশিয়ারি হিন্দু মহাসভার

ক্রীড়ামহল থেকে বারবার বলা হয়, খেলার সঙ্গে রাজনীতি, ধর্ম মেশানো উচিত নয়। কিন্তু বাস্তবে সেটা হয় না। চলতি ভারত-বাংলাদেশ সিরিজেই ধর্ম, রাজনীতির প্রভাব দেখা যাচ্ছে।

Soumya Gangully | Published : Sep 25, 2024 10:06 AM IST / Updated: Sep 25 2024, 04:46 PM IST

৬ অক্টোবর গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ। সেদিনই গোয়ালিয়র বনধের ডাক দিয়েছে হিন্দু মহাসভা। মাধবরাও সিন্ধিয়া স্টেডিয়ামে এই ম্যাচ হতে দেবে না বলে হুঁশিয়ারি দিয়েছে এই সংগঠন। বাংলাদেশে হিন্দুদের উপর অত্যাচারের প্রতিবাদে ভারত-বাংলাদেশ ম্যাচ বাতিলের দাবি জানিয়েছে হিন্দু মহাসভা। এই সংগঠনের জাতীয় সহ-সভাপতি জয়বীর ভরদ্বাজ বলেছেন, ‘বাংলাদেশে নিজেদের বাড়িঘর ছাড়তে বাধ্য হচ্ছেন হিন্দুরা। মন্দিরে হামলা চালানো হচ্ছে। মন্দির ভেঙে দেওয়া হচ্ছে। এই পরিস্থিতিতে আমরা কোনওভাবেই গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ ম্যাচ হতে দেব না। বাংলাদেশের ক্রিকেটাররা শহরে পা রাখলেই দেখানো হবে। ম্যাচ বাতিল করার বদলে যদি পূর্ব পরিকল্পনা অনুযায়ী আয়োজনের চেষ্টা হয়, তাহলে আমরা পিচ নষ্ট করে দেব।’

বারবার ক্রিকেট ম্যাচে প্রতিবাদ

Latest Videos

১৯৯৯ সালে দিল্লিতে ভারত-পাকিস্তান ম্যাচ ভেস্তে দেওয়ার লক্ষ্যে ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের পিচ খুঁড়ে দিয়েছিলেন শিবসেনা কর্মীরা। সেই ম্যাচ অবশ্য হয় এবং দ্বিতীয় ইনিংসে ১০ উইকেট নেন অনিল কুম্বলে। ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপের সময়ও একাধিক শহরে পাকিস্তানের ম্যাচ ভেস্তে দেওয়ার হুমকি দেয় হিন্দুত্ববাদী সংগঠনগুলি। ফলে পাকিস্তানের ম্যাচ হয় কলকাতায়। এবার বাংলাদেশ ক্রিকেট দলের বিরুদ্ধেও বিক্ষোভ দেখানো হচ্ছে। চেন্নাইয়ে ভারত-বাংলাদেশ সিরিজের প্রথম টেস্ট ম্যাচ চলাকালীন চিপকের বাইরে বিক্ষোভ দেখানো হয়। এবার গোয়ালিয়রেও বিক্ষোভ দেখানো হতে পারে।

১৪ বছর পর গোয়ালিয়রে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ

২০১০ সালে গোয়ালিয়রে শেষবার আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয়েছিল। তারপর থেকে এখনও পর্যন্ত এই শহরে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয়নি। ১৪ বছর পর গোয়ালিয়রে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হতে চলেছে। কিন্তু মাধবরাও সিন্ধিয়া স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ ম্যাচ ভালোভাবে হবে কি না, সে বিষয়ে সংশয় তৈরি হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

৪০ রানের মধ্যে পড়ল শেষ ৬ উইকেট, চেন্নাই এক্সপ্রেসের ধাক্কায় কুপোকাত বাংলাদেশ

টেস্ট ক্রিকেটে ষষ্ঠ শতরান, মহেন্দ্র সিং ধোনির নজির স্পর্শ ঋষভ পন্থের

চেন্নাই টেস্ট ম্যাচে বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিচ্ছেন ঋষভ পন্থ! ভাইরাল ভিডিও

Share this article
click me!

Latest Videos

'মমতার পাঠশালার ভালো ছাত্র...' ঝাড়খণ্ডে মঞ্চ কাঁপালেন শুভেন্দু | Suvendu Adhikari | Jharkhand
পুজোর আগেই হানা খাদ্য সুরক্ষা দপ্তরের! বিপদের মুখে বহু রেস্তোরাঁ ও স্ট্রীট ফুডের দোকান! | WB News
BJP Live : বিজেপির 'কালীঘাট চলো' অভিযান, দেখুন সরাসরি
রাতের অন্ধকারে ডাকাতি! ভাঙচুর ও লুটপাটে লক্ষাধিক টাকার ক্ষতি! আতঙ্কে মাছ ও সবজি ব্যবসায়ীরা
পুকুর ভরাট করে ফ্লাট নির্মাণ! তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন বিজেপি নেতা | Chandannagar News