IPL: চলতি বছরেই নিলাম, কোন কোন ক্রিকেটারদের ধরে রাখছে কলকাতা নাইট রাইডার্স?

এই বছরের শেষেই আইপিএল-এর (IPL) নিলাম। তার আগে কোন কোন ক্রিকেটারদের ধরে রাখা হবে, সেই নামের তালিকা পাঠাতে হবে ফ্র্যাঞ্চাইজ়িগুলিকে।

Subhankar Das | Published : Sep 25, 2024 7:51 AM IST

এই বছরের শেষেই আইপিএল-এর (IPL) নিলাম। তার আগে কোন কোন ক্রিকেটারদের ধরে রাখা হবে, সেই নামের তালিকা পাঠাতে হবে ফ্র্যাঞ্চাইজ়িগুলিকে।

তাই এবার নিলামের আগে কতজন ক্রিকেটারকে দলগুলি ধরে রাখতে পারবে, সেই বিষয়ে এখনও কোনও ঘোষণা করা হয়নি।

Latest Videos

বোর্ড সূত্রে জানা যাচ্ছে, চারজনের বদলে এবার পাঁচজন ক্রিকেটারকে ধরে রাখা যাবে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে, ঠিক কোন পাঁচজন ক্রিকেটারকে ধরে রাখবে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)?

প্রথমেই আসা যাক দলের অধিনায়ক শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) কথায়। গতবার তাঁর নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয় কেকেআর (KKR)। তবে ব্যাট হাতে খুব একটা ভালো মরশুম যায়নি তাঁর। মোট ১৪টি ইনিংস মিলিয়ে ৩৫১ রান করেছেন শ্রেয়স। সঙ্গে পান দুটি অর্ধশতরান। চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে শ্রেয়সের অধিনায়কত্বেরও যথেষ্ট প্রশংসা হয়েছে। তাই সেই কারণে, শ্রেয়সকে ধরে রাখতে পারে কেকেআর।

অন্যদিকে, গত মরশুমের আগেই সুনীল নারাইনকে (Sunil Narine) ছেড়ে দেওয়ার কথা ভেবেছিল কেকেআর। কিন্তু শেষ মুহূর্তে রেখে দেওয়া হয়েছিল তাঁকে। সেই নারাইন কিন্তু রীতিমতো চমক দিয়েছেন। গত মরশুমে ওপেন করতে নেমে দলের হয়ে সর্বাধিক ৪৮৮ রান করেছেন তিনি। আবার বল হাতে নিয়েছেন ১৭টি উইকেট। তাই এবার যে নারাইনকে কলকাতা ধরে রাখবে, তা একপ্রকার নিশ্চিত।

এবার কথা বলা যাক আরেক বিদেশিকে নিয়ে। গতবারই নাইটদের হয়ে প্রথম খেলেছেন ফিল সল্ট (Phil Salt)। ওপেনে তাঁর এবং নারাইনের জুটি কলকাতাকে ভালো শুরু করতে সাহায্য করেছে। মোট ১২টি ইনিংসে ৪৩৫ রান করেছেন ইংল্যান্ডের এই ব্যাটার। উইকেটের পিছনেও বেশ ভালো খেলেছেন তিনি। তাই তাঁকেও এই মরশুমে ধরে রাখতে পারে কেকেআর।

কার্যত, কলকাতার ঘরের ছেলে হয়ে উঠেছেন রিঙ্কু সিং (Rinku Singh)। গত মরশুমে ফিনিশারের দায়িত্ব পালন করায় ব্যাট করার বিশেষ সুযোগ পাননি। তবুও মোট ১১টি ইনিংস মিলিয়ে ১৬৮ রান করেন তিনি। কিন্তু জাতীয় দলে ধারাবাহিকভাবে খেলা রিঙ্কুকে এবারের নিলামের আগেও ধরে রাখতে পারে কলকাতা (Kolkata)।

অপরদিকে আন্দ্রে রাসেলের (Andre Russel) কথা তো বলতেই হয়। নাইটদের আর এক ঘরের ছেলে। এখনও যে তিনি কতটা ভয়ঙ্কর, তা গত মরশুমেই আবার প্রমাণ করেছেন। ব্যাটে-বলে নিজের কাজ করে গিয়েছেন অনবরত। খেলেছেন ৯টি ইনিংস, করেছেন ২২২ রান। আবার ১৯টি উইকেটও নিয়েছেন তিনি। তাই তাঁকেও ধরে রাখার সম্ভাবনা প্রবল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

রাতের অন্ধকারে ডাকাতি! ভাঙচুর ও লুটপাটে লক্ষাধিক টাকার ক্ষতি! আতঙ্কে মাছ ও সবজি ব্যবসায়ীরা
'সারপ্রাইজ পার্টি!' শিলিগুড়ির গেস্ট হাউসে কি হল! ভয়াবহ অভিজ্ঞতা,নাকি অন্য রহস্য! | Siliguri News
পুকুর ভরাট করে ফ্লাট নির্মাণ! তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন বিজেপি নেতা | Chandannagar News
'মমতার পাঠশালার ভালো ছাত্র...' ঝাড়খণ্ডে মঞ্চ কাঁপালেন শুভেন্দু | Suvendu Adhikari | Jharkhand
পুজোর আগেই হানা খাদ্য সুরক্ষা দপ্তরের! বিপদের মুখে বহু রেস্তোরাঁ ও স্ট্রীট ফুডের দোকান! | WB News