ঋষভ যখন আছে, তখন ঈশানের টেস্ট দলে আসার সম্ভাবনা নেই, স্পষ্ট জানালেন কাইফ

ঋষভ পন্থের দলে ফিরে আসার পর, আসন্ন সিরিজগুলিতে ঈশান কিষাণের স্থান পাওয়ার সম্ভাবনা নেই বলেই মন্তব্য করেছেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ।

Subhankar Das | Published : Sep 24, 2024 3:56 PM IST

ইরানি ট্রফির জন্য রেস্ট অফ ইন্ডিয়া দল ঘোষণা করা হয়েছে এবং ঈশান কিষাণ দলে স্থান পেয়েছেন। তবে ভারতীয় টেস্ট দলে খুব শীঘ্রই কিষাণের স্থান পাওয়ার সম্ভাবনা নেই বলে মন্তব্য করেছেন সাবেক তারকা মহম্মদ কাইফ। ঋষভ পন্থ টেস্ট দলে ফিরে আসায়, অন্য কোনও উইকেটরক্ষকের বিষয়ে ভাবার প্রয়োজন নেই বলে জানিয়েছেন কাইফ।

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর, ভারত আগামী মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। এরপর নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজেও খেলবে ভারত। তবে ঋষভ পন্থের দলে ফিরে আসার পর, এই সিরিজগুলিতে ঈশান কিষাণের স্থান পাওয়ার সম্ভাবনা নেই বলে মন্তব্য করেছেন কাইফ। ইরানি ট্রফি দলে ঈশান কিষাণ ছাড়াও ধ্রুব জুরেল রয়েছেন। ফলে দ্বিতীয় উইকেটরক্ষকের স্থানে তীব্র প্রতিযোগিতা হবে বলে আশা করা যাচ্ছে।

Latest Videos

গতবার ইংল্যান্ড যখন ভারত সফরে এসেছিল, তখন ঋষভ পন্থ দলে ছিলেন না। পাঁচ এবং ছয় নম্বরে ব্যাট করে গত কয়েক বছরে টেস্টে ভারতের সবচেয়ে বড় ম্যাচ উইনার হয়ে উঠেছেন পন্থ। ঋষভ পন্থের জন্য সবচেয়ে উপযুক্ত ফর্ম্যাট হল টেস্ট ক্রিকেট। গাব্বায় সহ বিভিন্ন কঠিন পরিস্থিতিতে পন্থ যেভাবে দলকে উদ্ধার করেছেন তা ভোলার নয়। ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার চ্যালেঞ্জিং পরিস্থিতিতে পন্থ সেঞ্চুরিও করেছেন। দুর্ঘটনার পর ঋষভ পন্থের ফিরে আসা নিয়ে কাইফ বলেছেন, “ঋষভ ফিরে এসেছে, তাই নির্বাচকদের আর অন্য কোনও উইকেটরক্ষকের কথা ভাবার প্রয়োজন নেই। ওর বয়স মাত্র ২৭ বছর, তাই ওর সেরা সময় এখনও আসেনি, বিশেষ করে টেস্ট ক্রিকেটে।”

ঋষভ পন্থের অনুপস্থিতিতে ভারতের প্রথম পছন্দের উইকেটরক্ষক ছিলেন ঈশান কিষাণ। ওয়েস্ট ইন্ডিজে অর্ধশতরান করে দুর্দান্ত পারফর্ম করেছিলেন তিনি। তবে দক্ষিণ আফ্রিকা সফরের সময় আকস্মিকভাবে দল ত্যাগ করায় নির্বাচকদের সমালোচনার মুখে পড়তে হয় তাকে। এরপর বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি হারানো কিষাণ এখন ঘরোয়া ক্রিকেটে ফিরে আসার প্রস্তুতিতে রয়েছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পুকুর ভরাট করে ফ্লাট নির্মাণ! তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন বিজেপি নেতা | Chandannagar News
Rashifal | রাশিফল ২৫ সেপ্টেম্বর : আজ আপনার ভাগ্যে কি লেখা আছে? দেখে নিন আজকের রাশিফল
'দিদিমণির জুতো সবসময় পরিষ্কার থাকে কেন?' প্রশ্ন করেই নিজেই উত্তর দিলেন সুকান্ত | Sukanta Majumdar
পুজোর আগেই হানা খাদ্য সুরক্ষা দপ্তরের! বিপদের মুখে বহু রেস্তোরাঁ ও স্ট্রীট ফুডের দোকান! | WB News
তিহার জেল থেকে বেরলেন অনুব্রত মণ্ডল | Anubrata Mandal #shorts #anubratamandal #tiharjail