অ্যাডিলেডে তুমুল বৃষ্টি, ভারত-বাংলাদেশ ম্যাচে কেমন থাকবে আবহাওয়া?

টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কাছে হারের পর এবার বাংলাদেশের মুখোমুখি হচ্ছে ভারত। বুধবারের ম্যাচ দু'দলের কাছেই অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Web Desk - ANB | Published : Nov 1, 2022 5:18 AM IST / Updated: Nov 01 2022, 11:19 AM IST

বুধবার টি-২০ বিশ্বকাপে অ্যাডিলেড ওভালে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে ভারত। দু'দলই সেমি ফাইনালে যাওয়ার দৌড়ে আছে। ফলে এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে দল জিতবে, তাদের শেষ চারে যাওয়া কার্যত নিশ্চিত হয়ে যাবে। ফলে জয় ছাড়া অন্য কিছু ভাবছে না ভারতীয় দল। বাংলাদেশও অবশ্য জয়ের লক্ষ্যেই মাঠে নামবে। ফলে জমজমাট লড়াইয়ের অপেক্ষা অ্যাডিলেড। কিন্তু চলতি টি-২০ বিশ্বকাপের বেশিরভাগের ম্যাচের মতোই এই ম্যাচেও বৃষ্টির আশঙ্কা থাকছে। আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, “মেঘলা আবহাওয়া থাকবে। বৃষ্টির আশঙ্কা থাকছে। অ্যাডিলেডের সময় অনুযায়ী বিকেলের দিকে ৬০ শতাংশ বৃষ্টি হতে পারে। ০ থেকে ২ মিলিমিটার বৃষ্টি হতে পারে। প্রতি ঘণ্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। তাপমাত্রা ১০ থেকে ১৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে।” ম্যাচের আগের দিন সকাল থেকে শুরু হয়েছে প্রবল বৃষ্টি। ফলে ভারতীয় দলের পক্ষে নির্দিষ্ট পরিকল্পনা অনুযায়ী অনুশীলন করা সম্ভব হয়নি।

অস্ট্রেলিয়া সরকারের আবহাওয়া বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার সারাদিন মেঘলা আকাশ থাকবে। বৃষ্টির পূর্বাভাস ৯৫ শতাংশ। বিকেলের দিদেক বৃষ্টি কিছুটা কমবে। সকাল ও দুপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস আছে। প্রতি ঘণ্টায় ৩৫ কিলোমিটার থেকে ৫০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। বুধবার বিকেলের দিকেই বৃষ্টির পূর্বাভাস বেশি। ফলে ভারত-বাংলাদেশ ম্যাচে বিঘ্ন ঘটতে পারে।

এই মুহূর্তে টি-২০ বিশ্বকাপে সুপার ১২ গ্রুপ ২-তে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দক্ষিণ আফ্রিকা। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভারত। বাংলাদেশেরও ৩ ম্যাচে ৪ পয়েন্ট। তবে রান রেটে এগিয়ে আছে ভারত। ফলে ম্যাচ জেতা ভারত ও বাংলাদেশ দু'দলের জন্যই গুরুত্বপূর্ণ। বৃষ্টির জন্য ম্যাচ পরিত্যক্ত হয়ে গেলে দু'দলই সমস্যায় পড়বে।

ভারতীয় দল প্রথম ২ ম্যাচ জয়ের পর তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গিয়েছে ভারত। বুধবার বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের পর রবিবার গ্রুপের শেষ ম্যাচে জিম্বাবোয়ের মুখোমুখি হবেন রোহিত শর্মারা। এই দু'টি ম্যাচই ভারতীয় দলের কাছে গুরুত্বপূর্ণ। যে কোনও একটি ম্যাচ থেকে পুরো পয়েন্ট না পেলে সমস্যায় পড়তে পারে ভারত। অন্তত হারা চলবে না ভারতীয় দলের। আপাতত অবশ্য বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ নিয়েই ভাবছেন বিরাট কোহলিরা। এই ম্যাচ জেতাই তাঁদের লক্ষ্য।

আরও পড়ুন-

নিউজিল্যান্ড সফরে বিশ্রামে বিরাট, রোহিত, রাহুল, অধিনায়ক ধাওয়ান, হার্দিক

অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলবে ভারত-পাকিস্তান! আলোচনা চলছে, জানালেন সাইমন ও'ডোনেল

পাকিস্তানকে ছিটকে দিতে ইচ্ছাকৃতভাবে হেরে গিয়েছে ভারত, অভিযোগ সেলিম মালিকের

Read more Articles on
Share this article
click me!