বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিএবি সভাপতি, ক্রিকেটের উন্নতিতে জোর দেবেন, আশ্বাস স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের

সৌরভ গঙ্গোপাধ্যায় এবার সিএবি সভাপতি নির্বাচনে প্রার্থী না হলেও, তাঁর দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় প্রার্থী হয়েছিলেন। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হলেন।

Web Desk - ANB | Published : Oct 31, 2022 4:53 PM IST / Updated: Oct 31 2022, 10:26 PM IST

কলকাতার একটি পাঁচতারা হোটেলে হয়ে গেল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের বার্ষিক সাধারণ সভা। ছিলেন সিএবি-র নতুন সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, সহ সভাপতি অমলেন্দু দাস, সচিব নরেশ ওঝা, কোষাধ্যক্ষ প্রবীর চক্রবর্তী, যুগ্মসচিব দেবব্রত দাস সহ অন্যান্য কর্তারা। বিদায়ী সভাপতি অভিষেক ডালমিয়াও এই অনুষ্ঠানে ছিলেন। বাংলার ক্রিকেটের উন্নতিতে কাজ করার কথা জানান নতুন পদাধিকারীরা। বিভিন্ন পরিকল্পনা নিয়ে বার্ষিক সাধারণ সভায় আলোচনা হয়। সিএবি-র বিদায়ী সভাপতি বলেন, “সিএবি-কে নেতৃত্ব দিতে পারা আমার কাছে বিশেষ সম্মানের বিষয়। আমি বাংলার ক্রিকেটের উন্নতির স্বার্থে কাজ করার জন্য সাধ্যমতো চেষ্টা করেছি। স্বচ্ছতা বজায় রেখে কাজ করার চেষ্টা করেছি। ইডেন গার্ডেন্স যাতে বিশ্বের অন্যতম সেরা স্টেডিয়াম হিসেবেই থেকে যায়, সেটা নিশ্চিত করার জন্য আমাদের বিশেষ পরিকল্পনা রয়েছে। সেই পরিকল্পনা অনুযায়ী কাজ শুরু হয়ে গিয়েছে। এই পরিকল্পনা বাস্তবায়িত হলে ইডেনের আরও উন্নতি হবে।”

অভিষেক আরও বলেন, “ঘরোয়া ক্রিকেটে বাংলার সর্বকালের অন্যতম সেরা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। তিনি এখন সিএবি সভাপতি এটা আমার কাছে খুবই আনন্দের বিষয়। আমার কোনও সন্দেহ নেই, তিনি সিএবি পরিচালনা করার যোগ্য ব্যক্তি। তিনি দক্ষতার সঙ্গে সিএবি-র কাজকর্ম পরিচালনা করতে পারবেন। আমি তাঁকে শুভেচ্ছা জানাচ্ছি। আমি নিশ্চিত, তিনি মাঠে ও মাঠের বাইরে বাংলাকে অনেক সম্মান এনে দেবেন।”

সিএবি-র নতুন সভাপতি স্নেহাশিস বলেন, “সিএবি-র সভারপতি হওয়া বিশেষ সম্মানের। এর সঙ্গে দায়িত্বও রয়েছে। এই দিনটা আমার কাছে আবেগের। আমি ক্রিকেটে যা কিছু অর্জন করতে পেরেছি, তাতে সিএবি-র বড় ভূমিকা রয়েছে। অনেক পুরনো কথা মনে পড়ে যাচ্ছে। ১৯৭৮-৭৯ মরসুমে ১১ বছর বয়সে প্রথমবার অনূর্ধ্ব-১৫ বিজয় মার্চেন্ট ট্রফির জন্য ট্রায়াল দিতে ইডেনে এসেছিলাম। সেদিন থেকেই ইডেন আমার হৃদয়ে। বাংলার হয়ে বহু স্মরণীয় ম্যাচ খেলেছি। সেই কারণে আমি খুবই আনন্দিত।”

এদিকে, ভিনরাজ্যের ৫৪ জন ক্রিকেটারের বিরুদ্ধে ভুয়ো নথি নিয়ে স্থানীয় ক্রিকেটে খেলার অভিযোগ উঠেছে। সিএবি-র অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে। এই ক্রিকেটারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়টা ওম্বুডসম্যানের উপর ছেড়ে দেওয়া হয়েছে। তিনিই গোটা বিষয়টা খতিয়ে দেখে ব্যবস্থা নেবেন। জাল বা ভুয়ো নথি নিয়ে যাতে কেউ স্থানীয় ক্রিকেটার হিসেবে খেলতে না পারে, সেটা নিশ্চিত করার চেষ্টা করছে সিএবি।

আরও পড়ুন-

সৈয়দ মুস্তাক আলি ট্রফির কোয়ার্টার ফাইনালে সামনে হিমাচল প্রদেশ, আত্মবিশ্বাসী বাংলা

নিউজিল্যান্ড সফরে বিশ্রামে বিরাট, রোহিত, রাহুল, অধিনায়ক ধাওয়ান, হার্দিক

অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলবে ভারত-পাকিস্তান! আলোচনা চলছে, জানালেন সাইমন ও'ডোনেল

Share this article
click me!