IND vs BAN: ভারতের বোলিং দাপটে বেকায়দায় টাইগার্সরা, সংগ্রহে মাত্র ১১২ রান! চলছে চা বিরতি

চলছে ভারত বনাম বাংলাদেশ প্রথম টেস্ট (India vs Bangladesh First Test)। দ্বিতীয় দিনের শেষে বেশ সুবিধাজনক জায়গায় ভারত। বেসামাল টাইগার্সরা। খেলার দ্বিতীয় দিনে চা বিরতির আগে পর্যন্ত, বাংলাদেশের স্কোর ৮ উইকেট হারিয়ে ১১২ রান, পিছিয়ে ২৬৪ রানে।

Subhankar Das | Published : Sep 20, 2024 8:52 AM IST / Updated: Sep 20 2024, 02:35 PM IST

চলছে ভারত বনাম বাংলাদেশ প্রথম টেস্ট (India vs Bangladesh First Test)। দ্বিতীয় দিনের শেষে বেশ সুবিধাজনক জায়গায় ভারত। বেসামাল টাইগার্সরা। খেলার দ্বিতীয় দিনে চা বিরতির আগে পর্যন্ত, বাংলাদেশের স্কোর ৮ উইকেট হারিয়ে ১১২ রান, পিছিয়ে ২৬৪ রানে।

বৃহস্পতিবার থেকে চেন্নাইতে শুরু হয়েছে প্রথম টেস্ট। টসে জিতে বোলিং-এর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে কার্যত রানের পাহাড় গড়ে ভারত। যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) করেন ৫৬ রান। অন্যদিকে, দুরন্ত সেঞ্চুরি করেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin), তাঁর সংগ্রহে ১১৩ রান। এছাড়াও ৮৬ রান পেয়েছেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)।

Latest Videos

ভারতের ইনিংস শেষ হয় ৩৭৬ রানে। বাংলাদেশের হয়ে ৫ উইকেট নেনে হাসান মাহমুদ (Hasan Mahmud)। জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই বেকায়দায় পড়ে যায় বাংলাদেশ ক্রিকেট দল। দুই ওপেনার শাদমান ইসলাম এবং জাকির হাসান দুই অঙ্কের রানেই পৌঁছতে পারেননি। মিডল-অর্ডার চূড়ান্ত ব্যর্থ।

বাংলাদেশের হয়ে সর্বাধিক ৩২ রান করেছেন শাকিব আল হাসান। বাংলাদেশের হয়ে সর্বাধিক ৩২ রান করেছেন শাকিব আল হাসান (Shakib Al Hasan)। ভারতের হয়ে এখনও পর্যন্ত ৩টি উইকেট নিয়েছেন যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)।

যদিও সিরিজ শুরুর আগে হুঙ্কার দিচ্ছিলেন বাংলাদেশ ক্রিকেটাররা। কিন্তু বাস্তবে ছবিটা বদলে গেল। উল্টে ভারত প্রথম থেকেই চাইছিল জয় পেতে। কারণ, এই জয় পরের অস্ট্রেলিয়া সিরিজের আগে বাড়তি মনোবল জোগাবে। তবে এখনও খেলার অনেকটাই বাকি।

কিন্তু ভারত যে দাপটের সঙ্গে খেলছে, আশায় বুক বাঁধতেই পারেন সমর্থকরা। অন্যদিকে, প্রথম ইনিংসে দলের অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলির ৬ রানে ফিরে যাওয়া চিন্তায় রাখবে টিম ম্যানেজমেন্টকে। অপরদিকে, শুভমান গিল সুযোগ পেয়েও শূন্য হাতে প্যাভিলিয়নে ফিরে গেছেন।

আপাতত দ্বিতীয় দিনে চা বিরতির আগে পর্যন্ত, বাংলাদেশের স্কোর ৮ উইকেট হারিয়ে ১১২ রান। ভারত এগিয়ে আছে ২৬৪ রানে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors