বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে বড় রান পাবেন বিরাট, আশাবাদী রাহুল

ওডিআই ম্যাচে ৩ বছরেরও বেশি সময় পরে শতরান পেয়েছেন বিরাট কোহলি। এবার তিনি টেস্টেও শতরান, আশাবাদী বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে ভারতের অধিনায়ক কে এল রাহুল।

Web Desk - ANB | Published : Dec 12, 2022 6:13 PM IST

বুধবার থেকে শুরু হচ্ছে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ। বাংলাদেশের কাছে ওডিআই সিরিজ হেরে গিয়েছে ভারতীয় দল। ফলে টেস্ট সিরিজ ভারতের কাছে যেমন সম্মানের লড়াই, তেমনই আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে হলেও এই সিরিজের ২ টেস্ট ম্যাচই জেতা জরুরি। ফলে এই সিরিজ ভারতীয় দলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদশের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচে ফিল্ডিং করার সময় বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পাওয়ায় তৃতীয় ওডিআই ম্যাচে খেলতে পারেননি ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিনি টেস্ট সিরিজেও খেলতে পারবেন কি না, সে বিষয়ে সংশয় রয়েছে। প্রথম টেস্টের দলে তিনি নেই। দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন কি না, সে বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে বিসিসিআই। ফলে রোহিতের অনুপস্থিতিতে বাংলাদেশের বিরুদ্ধে ভারতকে সিরিজ জেতানোর দায়িত্ব বিরাট কোহলি, কে এল রাহুলের মতো সিনিয়র ক্রিকেটারদের।

কিছুদিন আগে পর্যন্ত বিরাটের ফর্ম নিয়ে ক্রিকেট দুনিয়ায় আলোচনা চলছিল। কিন্তু টি-২০ বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছেন বিরাট। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচে দুর্দান্ত শতরান করেছেন বিরাট। ৩ বছরেরও বেশি সময় পরে ওডিআই ম্যাচে শতরান করেছেন বিরাট। এবার টেস্টেও শতরানের লক্ষ্যে বিরাট।

রোহিত না থাকায় বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে ভারতের অধিনায়ক কে এল রাহুল। তিনি জানিয়েছেন, বিরাটের ফর্ম নিয়ে একেবারেই চিন্তিত নন। সাংবাদিক বৈঠকে টেস্টে বিরাটের রান না পাওয়া নিয়ে প্রশ্নের জবাবে রাহুল বলেছেন, 'আমরা এ বছর খুব বেশি টেস্ট ম্যাচ খেলিনি। তাই বিরাটের ফর্ম নিয়ে কোনও মন্তব্য করা উচিত হবে না। ও ভাল ফর্মে আছে। ও টি-২০ ক্রিকেটে ভাল খেলেছেন। সম্প্রতি এখানে বাংলাদেশের বিরুদ্ধে শতরান করেছে। ফলে ও টেস্ট ম্যাচে আত্মবিশ্বাসী হয়ে খেলতে নামবে।'

বিরাট সম্পর্কে রাহুল আরও বলেছেন, 'ও দীর্ঘদিন ধরে খেলছে। ও অভিজ্ঞ ক্রিকেটার। কী করতে হবে সেটা ও ভালভাবে জানে। ওর মানসিকতা সবসময় একইরকম। ওর দায়বদ্ধতা সবার দেখার। ও সবসময় রান করার উপায় খুঁজে বের করেছে। আমি নিশ্চিত, ও ফের রান করবে। ও সবসময় দলের জন্য নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করে। তাই ওর ফর্ম নিয়ে  চিন্তার কোনও কারণ নেই। ও রানের মধ্যেই আছে।'

আরও পড়ুন-

আমার কাছে তুমিই সর্বকালের সেরা, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বার্তা বিরাট কোহলির

বাদ পড়তে পারেন ইশান্ত-রাহানে-ঋদ্ধিমান, বিসিসিআই-এর চুক্তিতে উন্নতি হতে পারে সূর্যকুমারের

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিশতরান, ভবিষ্যতে আরও সাফল্যের লক্ষ্যে ঈশান কিষান

Share this article
click me!