আমার কাছে তুমিই সর্বকালের সেরা, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বার্তা বিরাট কোহলির

নিজে ক্রিকেটার হলেও, ফুটবল ভালবাসেন বিরাট কোহলি। তিনি পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অন্ধ ভক্ত। প্রিয় ফুটবলারের জন্য় বিশেষ বার্তা দিলেন বিরাট।

Web Desk - ANB | Published : Dec 12, 2022 4:35 PM IST

কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে এবারের বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে পর্তুগাল। চোখের জলে মাঠ ছেড়েছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের মতোই বিশ্বকাপ থেকে রোনাল্ডোর বিদায়ে মর্মাহত বিরাট কোহলিও। রোনাল্ডোর উদ্দেশ্যে বিশেষ বার্তা দিয়েছেন ভারতের এই তারকা ক্রিকেটার। বিরাটের ট্যুইট, 'কোনও ট্রফি বা অন্য কিছু তোমার কাছ থেকে কিছু কেড়ে নিতে পারবে না। তুমি এই খেলা এবং সারা বিশ্বের ক্রীড়াপ্রেমীদের জন্য় যা করেছো, সেটা তোমারই। মানুষের উপর তোমার যা প্রভাব, সেটা কোনও ক্ষুদ্র ঘটনার মাধ্যমে ব্যাখ্যা করা যাবে না। আমি এবং সারা বিশ্বের মানুষ যখন তোমার খেলা দেখি, তখন যে কী অনুভূতি হয়, সেটা বোঝানো সহজ নয়। সেটা ঈশ্বরের উপহার। যে মানুষটা সবসময় হৃদয় দিয়ে খেলে এবং কঠোর পরিশ্রম করে, সে যে কোনও ক্রীড়াবিদের কাছেই অনুপ্রেরণা। আমার কাছে তুমিই সর্বকালের সেরা।'

 

 

প্রায় দেড় দশক ধরে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার রোনাল্ডো। লিওনেল মেসির সঙ্গে তাঁর লড়াই সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা বছরের পর বছর ধরে উপভোগ করে আসছেন। সোশ্যাল মিডিয়া, সংবাদমাধ্যম রোনাল্ডো ও মেসির টক্কর নিয়ে কত শব্দ খরচ হয়েছে তার কোনও ইয়ত্তা নেই। মেসি ও রোনাল্ডো ক্লাব ফুটবলে দুর্দান্ত সাফল্য পেলেও, তাঁরা বিশ্বকাপ জিততে পারেননি। মেসির দল আর্জেন্টিনা বিশ্বকাপের সেমি ফাইনালে পৌঁছে গিয়েছে। কিন্তু রোনাল্ডোর বিশ্বকাপ শেষ হয়েছে হতাশাজনকভাবে। এটাই তাঁর শেষ বিশ্বকাপ ছিল। কিন্তু তেমন সাফল্য পেলেন না 'সি আর সেভেন'।

 

 

কাতার বিশ্বকাপে গ্রুপ ও নক-আউট মিলিয়ে ৫ ম্যাচ খেলে মাত্র ১ গোল করেছেন রোনাল্ডো। প্রি-কোয়ার্টার ফাইনাল ও কোয়ার্টার ফাইনালে প্রথম একাদশে সুযোগ পাননি তিনি। এই ঘটনা নিয়ে ফুটবল বিশ্ব উত্তাল। রোনাল্ডোর বান্ধবী জর্জিনা রডরিগেজ একাধিকবার প্রকাশ্যে পর্তুগালের কোচ ফেরান্দো স্যান্টোসের তীব্র সমালোচনা করেছেন। পর্তুগালের কিংবদন্তি লুই ফিগোও বলেছেন, মরক্কোর কাছে হারের দায় নিতে হবে ফেরান্দোকে।

রোনাল্ডো অবশ্য প্রকাশ্যে কোচ সম্পর্কে কোনও মন্তব্য করেননি। তিনি প্রকাশ্যে কোচের সমালোচনা করেননি। কোচের সঙ্গে বচসার জেরে তিনি জাতীয় দল ছেড়ে দেশে ফিরে যাওয়ার হুমকি দিয়েছেন বলে যে খবর প্রকাশিত হয়েছিল, সেটাও অস্বীকার করেছেন রোনাল্ডো। তবে দল বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় তিনি যে হতাশ, সেটা গোপন করেননি তিনি।

আরও পড়ুন-

৮ বছর পর ফের বিশ্বকাপ ফাইনালে ওঠার হাতছানি, ক্রোয়েশিয়ার মোকাবিলায় তৈরি হচ্ছেন মেসিরা

চোখের জলে বিশ্বকাপ শেষ রোনাল্ডোর, পর্তুগালকে হারিয়ে সেমি ফাইনালে মরক্কো

মরক্কোর কাছে পর্তুগালের হারের দায় ফেরান্দো স্যান্টোসের, তোপ লুই ফিগোর

Read more Articles on
Share this article
click me!