বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে নেই রোহিত, দলে বাংলার অভিমন্যু ঈশ্বরণ

আশঙ্কাই সত্যি হল। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে খেলতে পারবেন না ভারতয়ী দলের অধিনায়ক রোহিত শর্মা। তাঁর বদলে ভারতের নেতৃত্বে কে এল রাহুল।

Web Desk - ANB | Published : Dec 11, 2022 8:23 PM IST / Updated: Dec 12 2022, 04:21 PM IST

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে দ্বিতীয় ওডিআই ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পান অধিনায়ক রোহিত শর্মা। সেই চোট এখনও সারেনি। ফলে প্রথম টেস্ট ম্যাচে খেলতে পারবেন না রোহিত। তাঁর বদলে এই টেস্ট ম্যাচে ভারতীয় দলের নেতৃত্বে থাকবেন কে এল রাহুল। দলে এসেছেন বাংলার অভিমন্যু ঈশ্বরণ। বাংলাদেশ এ দলের বিরুদ্ধে ভারতীয় এ দলের হয়ে বেসরকারি টেস্ট সিরিজে ২৯৯ রান করেছেন ঈশ্বরণ। এই পারফরম্যান্সের সুবাদেই তিনি টেস্ট দলে ডাক পেলেন। রবিবার বিসিসিআই-এর পক্ষ থেকে এই খবর জানানো হয়েছে। এক বিবৃতিতে বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, 'ভারতের অধিনায়ক রোহিত শর্মা বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পাওয়ার পর মুম্বইয়ে বিশেষজ্ঞ চিকিৎসককে দেখিয়েছেন। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচে ফিল্ডিং করার সময় তিনি এই চোট পান। তাঁকে এই চোট সারানোর জন্য উপযুক্ত পদ্ধতি মেনে চলার পরামর্শ দিয়েছেন চিকিৎসক। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে তাঁকে পাওয়া যাবে না। তাঁকে দ্বিতীয় টেস্টে পাওয়া যাবে কি না, সে বিষয়ে বিসিসিআই-এর মেডিক্যাল টিম পরে সিদ্ধান্ত নেবে। রোহিতের পরিবর্ত হিসেবে সর্বভারতীয় সিনিয়র নির্বাচক কমিটি প্রথম টেস্টে অভিমন্যু ঈশ্বরণকে দলে নিয়েছে।'

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন পেসার নবদীপ সাইনি ও অলরাউন্ডার সৌরভ কুমার। পেসার মহম্মদ শামি ও অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার চোট এখনও সারেনি। ফলে রোহিতের মতোই এই ২ সিনিয়র ক্রিকেটারও বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে খেলতে পারছেন না। সেই কারণেই নবদীপ ও সৌরভকে দলে নেওয়া হল। সৌরাষ্ট্রর হয়ে ঘরোয়া ক্রিকেটে ভাল পারফরম্যান্সের সুবাদে ফের জাতীয় দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ পেসার জয়দেব উনাদকাটও।

এ প্রসঙ্গে বিসিসিআই জানিয়েছে, 'ফাস্ট বোলার মহম্মদ শামি কাঁধের চোট এবং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা হাঁটুর চোট সারিয়ে এখনও ফিট হয়ে উঠতে পারেননি। সেই কারণে তাঁরা টেস্ট সিরিজে খেলতে পারবেন না। নির্বাচকরা শামি ও জাদেজার পরিবর্ত হিসেবে নবদীপ সাইনি ও সৌরভ কুমারের নাম ঘোষণা করেছেন। নির্বাচক কমিটি টেস্ট সিরিজে ভারতীয় দলে ফাস্ট বোলার জয়দেব উনাদকাটকে যুক্ত করেছেন।'

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতীয় দল- কে এল রাহুল (অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পূজারা (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ, কে এস ভরত, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর,মহম্মদ সিরাজ, উমেশ যাদব, অভিমন্যু ঈশ্বরণ, নবদীপ সাইনি, সৌরভ কুমার ও জয়দেব উনাদকাট।

আরও পড়ুন-

সুপার ওভারে রুদ্ধশ্বাস জয় ভারতের, এ বছর প্রথম টি-২০ ম্যাচে হার অস্ট্রেলিয়ার মহিলা দলের

অভিষেক টেস্টে ১১ উইকেট, জাহিদ মহম্মদের রেকর্ড স্পর্শ করলেন আবরার আহমেদের

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিশতরান, ভবিষ্যতে আরও সাফল্যের লক্ষ্যে ঈশান কিষান

Share this article
click me!