সুপার ওভারে রুদ্ধশ্বাস জয় ভারতের, এ বছর প্রথম টি-২০ ম্যাচে হার অস্ট্রেলিয়ার মহিলা দলের

২০২২-এ প্রথম টি-২০ ম্যাচ হারল অস্ট্রেলিয়ার মহিলা দল। রবিবার সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতল ভারতের মহিলা দল।

Web Desk - ANB | Published : Dec 11, 2022 6:37 PM IST / Updated: Dec 12 2022, 04:30 PM IST

স্মৃতি মন্ধনা, বাংলার মেয়ে রিচা ঘোষের অসাধারণ পারফরম্যান্সের সুবাদে রবিবার অস্ট্রেলিয়ার মহিলা দলের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে অসাধারণ জয় ছিনিয়ে নিল ভারতের মহিলা দল। এদিন সুপার ওভারে জয় ছিনিয়ে নিল ভারত। এ বছর এই প্রথম টি-২০ ম্যাচ হারল অস্ট্রেলিয়ার মহিলা দল। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কউর। কিন্তু তাঁর এই সিদ্ধান্ত খুব একটা ভাল বলে প্রমাণিত হয়নি। প্রথমে ব্যাটিং করতে নেমে বড় স্কোর করে অস্ট্রেলিয়া। ৮২ রান করে অপরাজিত থাকেন ওপেনার বেথ মুনি। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা তাহিলা ম্যাকগ্র্যাথ ৭০ রান করে অপরাজিত থাকেন। ওপেনার অ্যালিসা হিলি করেন ২৫ রান। নির্ধারিত ২০ ওভারে অস্ট্রেলিয়া ১ উইকেট হারিয়ে ১৮৭ রান করে। ভারতের হয়ে একমাত্র উইকেট নেন দীপ্তি শর্মা। ভারতের কোনও বোলারই খুব একটা ভাল পারফরম্যান্স দেখাতে পারেননি।

বড় রান তাড়া করতে নেমে ভারতের ইনিংসের শুরুটা ভাল করেন ২ ওপেনার স্মৃতি ও শেফালি ভার্মা। স্মৃতি ৪৯ বলে ৭৯ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। শেফালি করেন ৩৪ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা জেমাইমা রডরিগেজ করেন ৪ রান। হরমনপ্রীত করেন ২১ রান। রিচা ১৩ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল ৩টি ওভার-বাউন্ডারি। দীপ্তি করেন ২ রান। দেবিকা বৈদ্য ১১ রান করে অপরাজিত থাকেন। ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৭ রান করে। শেষ ওভারে জয়ের জন্য় ভারতের দরকার ছিল ১৪ রান। কিন্তু রিচা ও দেবিকা ১৩ রান করেন। শেষ বলে বাউন্ডারি মারেন দেবিকা। ফলে ম্যাচ টাই হয়ে যায়।

সুপার ওভারে প্রথমে ব্যাটিং করতে নেমে ভারত ১ উইকেট হারিয়ে ২০ রান করে। জবাবে অস্ট্রেলিয়া ১ উইকেট হারিয়ে ১৬ রান করে। ফলে রুদ্ধশ্বাস জয় পায় ভারত।

২০১৮ সালে ভারতের মহিলা দলের বিরুদ্ধে টি-২০ ম্যাচে ৩ উইকেটে ১৯৯ করেছিল ইংল্যান্ডের মহিলা দল। এদিন অস্ট্রেলিয়ার ১ উইকেটে ১৮৭ রান মহিলাদের টি-২০ ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। তবে সেই স্কোর তাড়া করতে নেমেও টাই করার পর জয় ছিনিয়ে নিল ভারত। বুধবার এই সিরিজের তৃতীয় ম্যাচ।

আরও পড়ুন-

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে নেই রোহিত, দলে বাংলার অভিমন্যু ঈশ্বরণ

অভিষেক টেস্টে ১১ উইকেট, জাহিদ মহম্মদের রেকর্ড স্পর্শ করলেন আবরার আহমেদের

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিশতরান, ভবিষ্যতে আরও সাফল্যের লক্ষ্যে ঈশান কিষান

Share this article
click me!