আন্তর্জাতিক টি-২০ ম্যাচে প্রথম শতরান, হায়দরাবাদে নতুন নজির সঞ্জু স্যামসনের

দশেরার দিনে হায়দরাবাদে রানের তাণ্ডবলীলা চালিয়েছেন ভারতের উইকেটকিপার-ব্যাটার সঞ্জু স্যামসন। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে প্রথম শতরান করেছেন তিনি। এই ইনিংসে একাধিক রেকর্ড ভেঙে দিয়েছেন সঞ্জু।

 

Soumya Gangully | Published : Oct 12, 2024 6:30 PM IST

15
বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ কেরিয়ারে প্রথম ব্যক্তিগত শতরান করেছেন সঞ্জু স্যামসন

হায়দরাবাদে ভারত-বাংলাদেশের মধ্যকার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে সঞ্জু স্যামসনের ঝোড়ো ব্যাটিংয়ে একাধিক রেকর্ড ভেঙে গিয়েছে। দুর্দান্ত শতরানের সুবাদে বাংলাদেশের বোলিং আক্রমণকে তছনছ করে দিয়েছেন তিনি। দশেরার দিনে উপ্পলে রানের ফুলঝুরি ফুটিয়েছেন সঞ্জু। টি-টোয়েন্টি কেরিয়ারের প্রথম শতরান পেয়েছেন বাংলাদেশের বিপক্ষে। একটি ওভারে ৪টি বাউন্ডারি এবং অন্য একটি ওভারে ৫টি ওভার-বাউন্ডারি মেরেছেন তিনি। মাত্র ৪০ বলে শতরান পূর্ণ করেছেন সঞ্জু।

25
বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে ওপেনার হিসেবে খেলতে নেমে সাফল্য পেলেন সঞ্জু স্যামসন

গত চার ম্যাচে ব্যর্থ হয়েছিলেন সঞ্জু স্যামসন। দুইবার শূন্য রানে আউট হয়েছিলেন। তবে এবার রানের বন্যা বইয়ে দিয়েছেন। দশেরার দিনে চার-ছক্কার ফুলঝুরি ফুটিয়েছেন। হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের রানের বৃষ্টিতে ভিজিয়েছেন সঞ্জু।

35
হায়দরাবাদে বাংলাদেশের বিরুদ্ধে ৪০ বলে শতরান পূর্ণ করেন সঞ্জু স্যামসন

শনিবার ভারতীয় ইনিংসের শুরু থেকেই ব্যাট চালিয়েছেন সঞ্জু স্যামসন। দ্বিতীয় ওভারে তাসকিন আহমেদের বোলিংয়ে একটি ওভারে ৪টি চার মেরেছেন। মাত্র ২২ বলে অর্ধশতরান পূর্ণ করেছেন। এরপর অধিনায়ক সূর্যকুমার যাদবের সাথে উল্লাস করেছেন। দশম ওভারে স্পিনার রিশাদ হোসেনের বোলিংয়ে ৫টি ছক্কা মেরেছেন। ৪০ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন।

45
শনিবার উপ্পলে বাংলাদেশের বোলারদের নিয়ে ছেলেখেলা করেছেন সঞ্জু স্যামসন

৪০ বলে সেঞ্চুরি করার পর ৪৭ বলে ১১১ রান করে আউট হয়েছেন সঞ্জু স্যামসন। ১১টি চার এবং ৮টি ছক্কা মেরেছেন। ২৩৬.১৭ স্ট্রাইক রেটে রান করেছেন। মুস্তাফিজুর রহমানের বলে মেহেদি হাসান মিরাজকে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

55
আন্তর্জাতিক টি-২০ ম্যাচে অন্যতম দ্রুততম শতরানের রেকর্ড সঞ্জু স্যামসনের

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম শতরানের তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছেন সঞ্জু স্যামসন। দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার এই তালিকায় শীর্ষে। ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে ৩৫ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos