India Vs England: অশ্বিনের ঘূর্ণিতে তৃতীয় দিনেই ধরমশালা টেস্ট জয়ের সামনে ভারত

ব্যাটিং হোক বা বোলিং, কোনও বিভাগেই ভারতীয় দলের সামনে দাঁড়াতে পারছে না ইংল্যান্ড। ধরমশালা টেস্ট ম্যাচে ভারতের জয় সময়ের অপেক্ষা।

Soumya Gangully | Published : Mar 9, 2024 5:41 AM IST / Updated: Mar 09 2024, 12:16 PM IST

দেড় দশক আগে তরুণ প্রজন্মের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি পত্রিকায় প্রকাশিত একটি গল্পের নাম ছিল 'আড়াই দিনের উল্টোপাল্টা'। ধরমশালা টেস্ট ম্যাচে ইংল্যান্ডের সঙ্গে ঠিক সেটাই হচ্ছে। ভারতীয় দলের দাপটে আড়াই দিনের হারের মুখে বেন স্টোকসরা। তৃতীয় দিনের প্রথম সেশনের পর দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের স্কোর ৫ উইকেটে ১০৩। ভারতীয় দলের চেয়ে এখনও ১৫৬ রানে পিছিয়ে ইংল্যান্ড। শনিবার দ্বিতীয় সেশনেই ম্যাচ শেষ হয়ে যেতে পারে। ভারতীয় দলের ইনিংসে জয়ের আশা উজ্জ্বল। এই ম্যাচে ইনিংসে হার বাঁচাতে পারলেই নিজেদের সফল মনে করতে পারেন ইংল্যান্ডের ক্রিকেটাররা।

শততম টেস্টে ভারতের নায়ক অশ্বিন

ধরমশালায় শততম টেস্ট ম্যাচ খেলছেন ভারতীয় দলের তারকা অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। প্রথম ইনিংসে ৫১ রান দিয়ে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত ৫৫ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন এই অফস্পিনার। শনিবার তাঁর শিকার হয়েছেন জাক ক্রলি (০), বেন ডাকেট (২), অলি পোপ (১৯) ও বেন স্টোকস (২)। প্রথম ইনিংসে ৭২ রান দিয়ে ৫ উইকেট নেওয়া কুলদীপ যাদব দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত একটি উইকেট নিয়েছেন। ৩১ বলে ৩টি করে বাউন্ডারি ও ওভার-বাউন্ডারির সাহায্যে ৩৯ রান করে কুলদীপের বলে এলবিডব্লু হয়ে যান জনি বেয়ারস্টো। তৃতীয় দিন প্রথম সেশনের পর ৩৪ রানে অপরাজিত জো রুট।

ইংল্যান্ডের ব্যর্থতা অব্যাহত

এবারের ভারত সফরে ব্যাটিংয়ের মতো বোলিং বিভাগেও ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না ইংল্যান্ডের ক্রিকেটাররা। বোলারদের মধ্যে সবচেয়ে সফল শোয়েব বশির। কিন্তু তাঁর একার পক্ষে দলকে সাফল্য এনে দেওয়া সম্ভব হচ্ছে না। ইংল্যান্ডের কোনও ব্যাটারই ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না। এর ফলে ভারতীয় দলের জয় সহজ হয়ে যাচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

James Anderson: প্রথম পেসার হিসেবে টেস্ট ক্রিকেটে ৭০০ উইকেট অ্যান্ডারসনের

Virat Kohli: 'দীর্ঘদিন ধরে খেলতে হলে বিরাটের মতো ফিটনেস বজায় রাখতেই হবে,' মত ডু প্লেসির

Devdutt Padikkal: লম্বা রেসের ঘোড়া, প্রথম টেস্ট ইনিংসেই বোঝালেন দেবদত্ত পাড়িক্কল

Read more Articles on
Share this article
click me!