India Vs England: প্রথম ইনিংসে ভারতের লিড ২৫৯, তৃতীয় দিনেই শেষ হবে ধরমশালা টেস্ট?

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ভারতীয় দলের টপ অর্ডার, মিডল অর্ডারের পাশাপাশি লোয়ার অর্ডারের ব্যাটাররাও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। এর ফলেই সিরিজ জয় করতে পেরেছে ভারত।

Soumya Gangully | Published : Mar 9, 2024 4:12 AM IST / Updated: Mar 09 2024, 10:21 AM IST

ধরমশালা টেস্ট ম্যাচের তৃতীয় দিনের প্রথম সেশনে ৪৭৭ রানে শেষ হল ভারতের প্রথম ইনিংস। ২৫৯ রানে এগিয়ে ভারতীয় দল। ফলে ইনিংসে জয়ের আশা উজ্জ্বল হয়ে উঠেছে। শনিবার তৃতীয় দিনই শেষ হয়ে যেতে পারে এই ম্যাচ। প্রথম ইনিংসে ভারতের সেরা ব্যাটার শুবমান গিল। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ১১০ রানের অসাধারণ ইনিংস খেলেন এই তরুণ ব্যাটার। ১০৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন অধিনায়ক রোহিত শর্মা। তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল ৫৭ রান করেন। মিডল অর্ডারে ভালো পারফরম্যান্স দেখান সরফরাজ খান (৫৬) ও দেবদত্ত পাড়িক্কল (৬৫)। রবীন্দ্র জাডেজা করেন ১৫ রান। ধ্রুব জুরেলও ১৫ রান করেন। রবিচন্দ্রন অশ্বিন (০) অবশ্য রান পাননি। কুলদীপ যাদব করেন ৩০ রান। জসপ্রীত বুমরা করেন ২০ রান। ০ রানে অপরাজিত থাকেন মহম্মদ সিরাজ।

ফের ৫ উইকেট শোয়েব বশিরের

চলতি সিরিজে ইংল্যান্ডের বোলারদের মধ্যে সবচেয়ে সফল পাকিস্তানি বংশোদ্ভূত স্পিনার শোয়েব বশির। দলকে জেতাতে না পারলেও, অনেক উইকেট নিচ্ছেন এই স্পিনার। ধরমশালা টেস্ট ম্যাচেও ইংল্যান্ডের সফলতম বোলার বশির। ৪৬.১ ওভার বোলিং করে ৫টি মেডেন-সহ ১৭৩ রান দিয়ে ৫ উইকেট নেন এই স্পিনার। ১৬ ওভার বোলিং করে ২টি মেডেন-সহ ৬০ রান দিয়ে ২ উইকেট নেন জেমস অ্যান্ডারসন। ৩৯ ওভার বোলিং করে ৩টি মেডেন-সহ ১২৬ রান দিয়ে ২ উইকেট নেন টম হার্টলি। ৫ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ১৭ রান দিয়ে ১ উইকেট নেন বেন স্টোকস। ১৫ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ৮৯ রান দিলেও, উইকেট পেলেন না মার্ক উড।

দ্রুত ম্যাচ শেষ করার লক্ষ্যে ভারতীয় দল

ভারত-ইংল্যান্ডের চলতি সিরিজের কোনও টেস্ট ম্যাচই পঞ্চম দিনে গড়ায়নি। ধরমশালা টেস্ট ম্যাচও পঞ্চম দিনে গড়াচ্ছে না। তৃতীয় দিনই ম্যাচ শেষ হয়ে যাওয়ার পরিস্থিতি তৈরি হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: 'দীর্ঘদিন ধরে খেলতে হলে বিরাটের মতো ফিটনেস বজায় রাখতেই হবে,' মত ডু প্লেসির

Devdutt Padikkal: লম্বা রেসের ঘোড়া, প্রথম টেস্ট ইনিংসেই বোঝালেন দেবদত্ত পাড়িক্কল

Rohit Sharma: ধরমশালা টেস্টে শতরান, সুনীল গাভাসকরের নজির স্পর্শ রোহিত শর্মার

Read more Articles on
Share this article
click me!