India Vs England: নেই কে এল রাহুল, ধরমশালায় টেস্ট অভিষেক হচ্ছে দেবদত্ত পাড়িক্কলের

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতে গিয়েছে ভারতীয় দল। ধরমশালায় পঞ্চম টেস্টেও জয় চাইছেন রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়রা।

Soumya Gangully | Published : Feb 29, 2024 8:31 AM IST / Updated: Feb 29 2024, 02:58 PM IST

পরপর ব্যর্থতার পর অবশেষে ধরমশালা টেস্ট ম্যাচে বাদ পড়ছেন রজত পতিদার। তাঁর পরিবর্তে খেলার সুযোগ পাচ্ছেন দেবদত্ত পাড়িক্কল। চোট সারানোর জন্য লন্ডনে গিয়েছেন কে এল রাহুল। তাঁর পক্ষে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পঞ্চম টেস্ট ম্যাচেও খেলা সম্ভব হবে না। এই কারণেই দেবদত্তর টেস্ট অভিষেক হতে চলেছে। রাজকোট টেস্ট ম্যাচ চলাকালীন যখন মায়ের অসুস্থতার জন্য চেন্নাই ফিরে গিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন, তখন তাঁর পরিবর্তে দেবদত্তর মাঠে নামার কথা ছিল। কিন্তু ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকসের আপত্তিতে খেলতে পারেননি দেবদত্ত। তবে ধরমশালায় তাঁর টেস্ট অভিষেক হতে চলেছে।

খোলা মনে ধরমশালা যাচ্ছে ভারতীয় দল

রাঁচি টেস্ট ম্যাচের পর কয়েকদিন বিশ্রাম পাচ্ছেন ক্রিকেটাররা। শনিবার চণ্ডীগড়ে একত্রিত হবেন ভারতীয় ক্রিকেটাররা। সেখান থেকে চার্টার্ড ফ্লাইটে ধরমশালা উড়ে যাবে ভারতীয় দল। তবে চণ্ডীগড় থেকে শনিবার না রবিবার ধরমশালা যাবেন রোহিত শর্মা, রবীন্দ্র জাডেজারা, সেটা এখনও জানা যায়নি। বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, শনিবারের মধ্যে রাহুলের ফিট হয়ে ওঠার সম্ভাবনা নেই। সেই কারণেই রজতকে দলে রেখে দেওয়া হয়েছে। তবে রাঁচি টেস্ট ম্যাচের দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন এই ব্যাটার। ফলে তাঁকে বাদ দেওয়া হবে। রাহুল খেলতে না পারলে দেবদত্তর অভিষেক হতে চলেছে।

ফিট হতে কতদিন লাগবে রাহুলের?

২০২৩ সালের আইপিএল চলাকালীন চোট পান রাহুল। এই চোট সারানোর জন্য তাঁকে অস্ত্রোপচার করাতে হয়। এশিয়া কাপে জাতীয় দলে ফেরার পর থেকে টানা খেলে যাচ্ছিলেন রাহুল। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে হায়দরাবাদ টেস্ট ম্যাচের চতুর্থ দিন ডান উরুর পেশিতে চোট পান এই তারকা ব্যাটার। এরপর থেকেই মাঠের বাইরে রাহুল। তিনি আইপিএল-এর আগেই ফিট হয়ে ওঠার চেষ্টা করছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Shubman Gill: বিমানবন্দরে নিরাপত্তারক্ষী সতীর্থর বাবা, শুভেচ্ছা বিনিময় শুবমানের

BCCI: বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ যুজবেন্দ্র চাহাল, ঋষভ পন্থের অবনমন

Read more Articles on
Share this article
click me!