India Vs England: ধরমশালা টেস্টে ইনিংস ও ৬৪ রানে জয় ভারতের, সিরিজ ৪-১

পাড়া ও ক্লাব ক্রিকেটে একটা শব্দ খুব পরিচিত। সেটা হল 'এলেবেলে'। এবারের টেস্ট সিরিজে ভারতীয় দলের সামনে ইংল্যান্ডকে ঠিক সেরকমই মনে হল।

Soumya Gangully | Published : Mar 9, 2024 7:33 AM IST / Updated: Mar 09 2024, 02:26 PM IST

প্রত্যাশামতোই আড়াই দিনে শেষ হয়ে গেল ধরমশালা টেস্ট ম্যাচ। ইংল্যান্ডকে ইনিংস ও ৬৪ রানে হারিয়ে দিল ভারতীয় দল। সিরিজের ফল ৪-১। প্রথম ইনিংসে ২৫৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ওভারে ১৯৫ রানে অলআউট হয়ে গেল ইংল্যান্ড। লড়াই করলেন একমাত্র জো রুট। বাকিরা কেউই তাঁকে সঙ্গ দিতে পারলেন না। ৮৪ রান করেন রুট। ভারতের হয়ে প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিলেন রবিচন্দ্রন অশ্বিন। জোড়া উইকেট নিলেন কুলদীপ যাদব ও জসপ্রীত বুমরা। ভালো বোলিং করলেন রবীন্দ্র জাডেজাও। তবে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও উইকেট পেলেন না মহম্মদ সিরাজ।

দলগত প্রচেষ্টাতেই সাফল্য ভারতের

ইংল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজে সব বিভাগেই ইংল্যান্ডকে টেক্কা দিল ভারত। দলের প্রয়োজনের মুহূর্তে ব্যাটাররা কেউ না কেউ যেমন ভালো পারকফরম্যান্স দেখিয়েছেন, তেমনই বোলাররাও দুর্দান্ত পারফরম্যান্স দেখালেন। ব্যাটিংয়ে সেরা পারফরম্যান্স তরুণ ওপেনার যশস্বী জয়সোয়ালের। অধিনায়ক রোহিত শর্মা, শুবমান গিল, জাজেডাও ভালো ব্যাটিং করলেন। অভিষেক সিরিজে সরফরাজ খান, ধ্রুব জুরেল, দেবদত্ত পাড়িক্কলও ভালো পারফরম্যান্স দেখালেন। বোলারদের মধ্যে বুমরা, অশ্বিন, কুলদীপ, জাডেজা অসাধারণ পারফরম্যান্স দেখালেন। দলগত পারফরম্যান্সেই সাফল্য পেল ভারতীয় দল।

এই সিরিজে ভারতের আবিষ্কার সরফরাজ, ধ্রুব, দেবদত্ত

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখালেও, এতদিন জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাচ্ছিলেন না সরফরাজ। এবার টেস্টে সুযোগ পেয়েই ভালো পারফরম্যান্স দেখালেন। উইকেটকিপিংয়ের সমস্যা মিটিয়ে দিলেন ধ্রুব। তিনি দলকে ভরসা দিলেন। আইপিএল-এ সাফল্য পাওয়ার পর ধরমশালায় অভিষেক টেস্টেই দারুণ ইনিংস খেললেন দেবদত্ত। এই সিরিজে যাঁদের অভিষেক হল, তাঁরা ভবিষ্যতে ভারতীয় দলের ভরসা হয়ে উঠতে চলেছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

James Anderson: প্রথম পেসার হিসেবে টেস্ট ক্রিকেটে ৭০০ উইকেট অ্যান্ডারসনের

Virat Kohli: 'দীর্ঘদিন ধরে খেলতে হলে বিরাটের মতো ফিটনেস বজায় রাখতেই হবে,' মত ডু প্লেসির

Devdutt Padikkal: লম্বা রেসের ঘোড়া, প্রথম টেস্ট ইনিংসেই বোঝালেন দেবদত্ত পাড়িক্কল

Read more Articles on
Share this article
click me!