Yashasvi Jaiswal: যশস্বী জয়সোয়ালের শতরান, রাজকোট টেস্টে জয়ের পথে ভারত

ভারতীয় ক্রিকেটের নতুন তারকা যশস্বী জয়সোয়াল। দেশে হোক বা বিদেশে, সাদা বল হোক বা লাল বল, সব ফর্ম্যাটেই ধারাবাহিকভাবে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন এই তরুণ ব্যাটার।

Soumya Gangully | Published : Feb 17, 2024 10:12 AM IST / Updated: Feb 17 2024, 04:38 PM IST

হায়দরাবাদ টেস্টে প্রথম ইনিংসে অল্পের জন্য শতরান হারান। বিশাখারপত্তনম টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে দ্বিশতরান করেন। এবার রাজকোট টেস্টের দ্বিতীয় ইনিংসে শতরান করলেন যশস্বী জয়সোয়াল। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে অসাধারণ ফর্মে এই তরুণ ব্যাটার। ধারাবাহিকভাবে বড় রান করে চলেছেন তিনি। যশস্বীর অসাধারণ ইনিংসের সুবাদে রাজকোট টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে কোণঠাসা করে দিয়েছে ভারত। অধিনায়ক রোহিত শর্মা প্রথম ইনিংসে শতরান করার পর দ্বিতীয় ইনিংসে ১৯ রান করে আউট হয়ে গেলেও ভারতীয় দলের কোনও সমস্যা হয়নি। দলের রান বাড়িয়ে চলেছেন যশস্বী ও শুবমান গিল। এই দুই তরুণ ব্যাটারের অসাধারণ ব্যাটিংয়ের সুবাদে সিরিজে ২-১ এগিয়ে যাওয়ার আশায় ভারতীয় শিবির।

সাহসী ব্যাটিংয়ের প্রতীক যশস্বী

টি-২০ ফর্ম্যাটে যেভাবে ব্যাটিং করেন, টেস্টেও সেই মেজাজেই থাকেন যশস্বী। আইপিএল-এ সাফল্য পাওয়ার সুবাদে কোনও বোলারকেই ভয় পান না এই তরুণ ব্যাটার। শনিবার রাজকোটে সেটাই দেখা গেল। ৮০ রান পেরিয়ে যাওয়ার পর অনেক ব্যাটারই সতর্ক হয়ে যান। কিন্তু যশস্বীর ব্যাটিংয়ে সেরকম কোনও ব্যাপারই নেই। ৮০ রান হয়ে যাওয়ার পর একাধিকবার রেহান আহমেদের বলে রিভার্স স্যুইপ করে বাউন্ডারি মারেন যশস্বী। সেই সময় সম্প্রচারকারী টেলভিশন চ্যানেলের ক্যামেরা ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় ও তাঁর পাশে বসে থাকা ব্যাটিং কোচ বিক্রম রাঠোরকে দেখাচ্ছিল। যশস্বীর রিভার্স স্যুইপ খুব একটা পছন্দ হচ্ছিল না বরাবর ব্যাকরণ মেনে খেলা দ্রাবিড়ের। তাঁর কথা শুনে হাসছিলেন রাঠোর। ব্যাকরণ মেনে না খেললেও, যশস্বী যে সাফল্য পাচ্ছেন, তাতে অবশ্য খুশি দ্রাবিড়।

শুবমানের অসাধারণ অর্ধশতরান

টেস্টে ৩ নম্বরে ব্যাটিং শুরু করার পর প্রথম কয়েকটি ইনিংসে সমস্যা হচ্ছিল শুবমানের। তবে এখন তিনি মানিয়ে নিয়েছেন। রাজকোটে প্রথম ইনিংসে রান না পেলেও, দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করলেন এই তারকা ব্যাটার। তিনিও অসাধারণ পারফরম্যান্স দেখালেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ravinchandran Ashwin: অসুস্থ রবিচন্দ্রন অশ্বিনের মা, প্রার্থনা হরভজন সিংয়ের

Vidyuth Jaisimha: টিম বাসে মদ্যপান, সাসপেন্ড হায়দরাবাদ মহিলা দলের প্রধান কোচ

Read more Articles on
Share this article
click me!