Sarfaraz Khan: বাবা রাজকোট টেস্ট দেখতে না যাওয়ার পরিকল্পনা করেছিলেন, জানালেন আবেগপ্রবণ সরফরাজ

বৃহস্পতিবার রাজকোট টেস্ট ম্যাচের প্রথম দিনের নায়ক সরফরাজ খান। অভিষেক টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করলেন সরফরাজ।

Soumya Gangully | Published : Feb 15, 2024 2:45 PM IST / Updated: Feb 15 2024, 08:52 PM IST

রাজকোট টেস্ট ম্যাচের প্রথম দিন বারবার আবেগপ্রবণ হয়ে পড়ছিলেন সরফরাজ খানের বাবা নৌশাদ খান। তিনি ছেলের টেস্ট অভিষেকের মুহূর্তে আবেগে চোখের জল ধরে রাখতে পারেননি। সরফরাজ প্রথম টেস্ট ইনিংসে অর্ধশতরান করার পর উচ্ছ্বসিত হয়ে ওঠেন তাঁর বাবা। এরপর সরফরাজ যখন রবীন্দ্র জাডেজার সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান, তখন তাঁর বাবা হতাশ হয়ে পড়েন। অথচ রাজকোটে এই টেস্ট ম্যাচ দেখতে যাওয়ার কথাই ছিল না সরফরাজের বাবার। তিনি এই ম্যাচ এড়িয়ে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। রাজকোট টেস্টের প্রথম দিনের খেলা শেষ হওয়ার পর এ কথা জানিয়েছেন সরফরাজ।

সরফরাজের টেস্ট অভিষেক হওয়ায় গর্বিত বাবা

সরফরাজের প্রথম কোচ তাঁর বাবা। তিনিই ছেলেকে ক্রিকেটে উৎসাহ দেন এবং খেলার প্রাথমিক পাঠ দেন। সরফরাজের ভাই মুশির খান সম্প্রতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে রানার্স ভারতীয় দলে ছিলেন। বড় ছেলে রঞ্জি ট্রফিতে ধারাবাহিকভাবে অসাধারণ পারফরম্যান্সের পরেও এতদিন জাতীয় দলে সুযোগ না পাওয়ায় নৌশাদের আক্ষেপ ছিল। বৃহস্পতিবার তাঁর সেই আক্ষেপ দূর হল। এদিন সরফরাজের হাতে টেস্ট দলের টুপি তুলে দেন ভারতের প্রাক্তন অধিনায়ক ও প্রাক্তন প্রধান কোচ অনিল কুম্বলে। এরপর বাবার দিকে এগিয়ে যান সরফরাজ। তিনি বাবাকে জড়িয়ে ধরেন। তাঁরা দু'জনই আবেগপ্রবণ হয়ে পড়েন।

 

 

বাবার স্বপ্নপূরণ করতে পেরে স্বস্তিতে সরফরাজ

রাজকোট টেস্ট ম্যাচের প্রথম দিনের খেলা শেষ হওয়ার পর আবেগপ্রবণ সরফরাজ বলেছেন, ‘টেস্ট অভিষেক হওয়ার মুহূর্তে আমি খুব খুশি ছিলাম। বাবা জীবিত থাকা অবস্থাতেই আমি ভারতের হয়ে খেলতে চেয়েছিলাম। এটাই আমার একমাত্র স্বপ্ন ছিল। সে কথাটাই আমার মনে হচ্ছিল। আমার বাবা প্রথমে এই ম্যাচ দেখতে আসতে চাইছিলেন না। পরে কেউ তাঁকে আসতে বলে। এটা তাঁর কাছে সবচেয়ে গর্বের মুহূর্ত। কারণ, তিনি এর জন্য অনেক পরিশ্রম করেছেন।’ 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sarfaraz Khan: সরফরাজ রান আউট হতেই ক্ষুব্ধ রোহিত, ছুড়ে ফেললেন টুপি, ভাইরাল ভিডিও

Sarfaraz Khan: অভিষেক টেস্টেই অর্ধশতরান সরফরাজের, উচ্ছ্বসিত পরিবার, ভাইরাল ভিডিও

India Vs England: রোহিতের পর জাডেজা, রাজকোটে জোড়া শতরানে ৩০০ পার ভারতের

Read more Articles on
Share this article
click me!