Sarfaraz Khan: অভিষেক টেস্টেই অর্ধশতরান সরফরাজের, উচ্ছ্বসিত পরিবার, ভাইরাল ভিডিও

বেশ কিছুদিন ধরেই জাতীয় দলের দরজায় কড়া নাড়ছিলেন। কিন্তু সুযোগ পাচ্ছিলেন না। বৃহস্পতিবার খেলার সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করলেন সরফরাজ খান।

Soumya Gangully | Published : Feb 15, 2024 11:57 AM IST / Updated: Feb 15 2024, 06:09 PM IST

এতদিন কেন সুযোগ দেওয়া হয়নি? রাজকোটে ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচের প্রথম দিন সরফরাজ খানের ব্যাটিং দেখে ক্রিকেট মহলে এই আলোচনা চলছে। এতদিন রঞ্জি ট্রফিতে এই ব্যাটারের একের পর এক দুর্দান্ত ইনিংস দেখা গিয়েছে। এবার টেস্টেও তাঁর অসাধারণ ইনিংস দেখা গেল। বৃহস্পতিবার ৬ নম্বরে ব্যাটিং করতে নেমে ৬৬ বলে ৬২ রান করেন সরফরাজ। তিনি ৯টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি মারেন। রবীন্দ্র জাডেজার সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান সরফরাজ। না হলে তিনি যেভাবে ব্যাটিং করছিলেন তাতে অভিষেক টেস্টে শতরান নিশ্চিত ছিল। তবে শতরান না পেলেও, টেস্টে প্রথম ইনিংসেই নজর কেড়ে নিলেন সরফরাজ। বিরাট কোহলি, কে এল রাহুল, শ্রেয়াস আইয়ার না খেলায় এই ম্যাচে ভারতীয় দলের মিডল অর্ডার নিয়ে চিন্তায় ছিল টিম ম্যানেজমেন্ট। দলকে ভরসা দিলেন সরফরাজ।

উচ্ছ্বসিত সরফরাজের পরিবার

বৃহস্পতিবার রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের গ্যালারিতে ছিলেন সরফরাজের বাবা ও স্ত্রী। তাঁরা সরফরাজের দুর্দান্ত ইনিংস দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠেন। সরফরাজ অর্ধশতরান করার পর আনন্দে শূন্যে চুম্বন ছুড়ে দেন তাঁর স্ত্রী। সরফরাজের ব্যাটিংয়ে সতীর্থ ও দর্শকরাও উচ্ছ্বসিত হয়ে ওঠেন। দাপুটে ব্যাটিং করেন সরফরাজ। এই ইনিংসের পর জাতীয় দলে তাঁর জায়গা পাকা হয়ে গেল বলেই মনে করছে ক্রিকেট মহল।

 

 

রাজকোটে সরফরাজের 'বাজবল'

অভিষেক টেস্ট ইনিংসে মাত্র ৪৮ বলে অর্ধশতরান করেন সরফরাজ। তিনি উইকেটে থিতু হতে কিছুটা সময় নেন। তারপর ইংল্যান্ডের বোলারদের আক্রমণ শুরু করেন। রেহান আহমদেের বলে অসাধারণ শট খেলে সরফরাজের আত্মবিশ্বাস বেড়ে যায়। এরপর তিনি একের পর এক ভালো শট খেলেন। অধিনায়ক রোহিত শর্মা, প্রধান কোচ রাহুল দ্রাবিড় এই ইনিংস দেখে খুব খুশি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: রোহিতের পর জাডেজা, রাজকোটে জোড়া শতরানে ৩০০ পার ভারতের

ICC Rankings: শাকিব আল-হাসানকে টপকে ওডিআই ফর্ম্যাটে সেরা অলরাউন্ডার মহম্মদ নবি

India Vs England: ঢক্কানিনাদই সার! বিশাখাপত্তনমে খেলার পরেই বাদ শোয়েব বশির

Read more Articles on
Share this article
click me!