India Vs England: রোহিতের শতরান, জাডেজার অর্ধশতরান, রাজকোটে ভারতের রাজত্ব

বিশাখাপত্তম টেস্টে হারের পরেও বাজবল নিয়ে গলা ফাটাচ্ছিল ইংল্যান্ড। রাজকোট টেস্ট ম্যাচের প্রথম ২ সেশনের পর আর বোধহয় এ বিষয়ে খুব বেশি কথা বলতে পারবে না ইংরেজরা।

Soumya Gangully | Published : Feb 15, 2024 8:25 AM IST / Updated: Feb 15 2024, 03:00 PM IST

অধিনায়ক রোহিত শর্মার শতরান ও অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাডেজার অর্ধশতরানের সুবাদে রাজকোট টেস্টে দারুণ জায়গায় পৌঁছে গেল ভারতীয় দল। রোহিতের পর শতরানের দিকে এগিয়ে চলেছেন জাডেজাও। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে দিনের প্রথম সেশনে ৩৩ রানে ৩ উইকেট খুইয়ে চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। সেই অবস্থায় ইনিংসের হাল ধরেন রোহিত ও জাডেজা। প্রথম সেশনে অর্ধশতরান করে অপরাজিত ছিলেন রোহিত। দ্বিতীয় সেশন শেষ হওয়ার সময় ৯৭ রানে অপরাজিত ছিলেন ভারতের অধিনায়ক। তৃতীয় সেশনের শুরুতেই শতরান পূর্ণ করলেন তিনি। ১৫৭ বলে শতরান পূর্ণ করেন রোহিত।

কপিল দেবের নজির স্পর্শ রোহিতের

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ওপেনার হিসেবে তৃতীয় শতরান করলেন রোহিত। বিজয় মার্চেন্ট, মুরলী বিজয় ও কে এল রাহুলেরও টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ওপেনার হিসেবে ব্যাটিং করে ৩টি করে শতরান রয়েছে। টেস্টে ওপেনার হিসেবে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪টি শতরান আছে সুনীল গাভাসকরের। টেস্টে ভারতের অধিনায়ক হিসেবে তৃতীয় শতরান করে কপিল দেব নিখাঞ্জের নজির স্পর্শ করলেন রোহিত। ২০টি শতরান করে এক্ষেত্রে সবার আগে বিরাট কোহলি

২০০ পেরিয়ে গেল ভারতের স্কোর

বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে বড় স্কোর করায় ভারতীয় দলের জয় সহজ হয়ে যায়। রাজকোটেও বড় স্কোরের দিকে এগোচ্ছে ভারত। রোহিত ও জাডেজা দলকে ভালো জায়গায় নিয়ে গিয়েছেন। তাঁরা যতক্ষণ ক্রিজে আছেন দলের রান বাড়বে। এরপর সরফরাজ খান, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিনরাও যদি ভালো ব্যাটিং করতে পারেন, তাহলে বিশাল স্কোরে পৌঁছে যাবে ভারতীয় দল। এরপর জাডেজা, অশ্বিন, কুলদীপ যাদবদের ঘূর্ণিতে বেন স্টোকসদের ঘোল খাওয়ানোর আশায় ভারতীয় শিবির। রাজকোট টেস্ট ম্যাচ জিতে সিরিজে ২-১ এগিয়ে যাওয়ার লক্ষ্যে রোহিতরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC Rankings: শাকিব আল-হাসানকে টপকে ওডিআই ফর্ম্যাটে সেরা অলরাউন্ডার মহম্মদ নবি

India Vs England: ঢক্কানিনাদই সার! বিশাখাপত্তনমে খেলার পরেই বাদ শোয়েব বশির

IPL 2024: আইপিএল-এ ধোনির দলের ব্র্যান্ড অ্যাম্বাসাডার ক্যাটরিনা কাইফ

Read more Articles on
Share this article
click me!