India Vs England: ব্যক্তিগত সমস্যায় বাড়ি ফিরলেন, চলতি সিরিজে আর খেলছেন না রেহান আহমেদ

বাজবল নিয়ে মাঠের বাইরে অনেক কথা বললেও, ভারত সফরে চলতি টেস্ট সিরিজে পিছিয়ে ইংল্যান্ড। রাঁচিত জয় পেলেই টেস্ট সিরিজ জয় করবে ভারতীয় দল।

Soumya Gangully | Published : Feb 23, 2024 9:24 AM IST / Updated: Feb 23 2024, 03:51 PM IST

ব্যক্তিগত কারণে বাড়ি ফিরে গেলেন ইংল্যান্ডের স্পিনার রেহান আহমেদ। রাঁচি টেস্টে খেলছেন না তিনি। এমনকী, ধরমশালায় সিরিজের পঞ্চম টেস্ট ম্যাচেও খেলবেন না রেহান। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এই খবর জানানো হয়েছে। রেহান এই সিরিজে আর খেলতে না পারায় চাপে পড়ে গিয়েছে ইংল্যান্ড দল। ইসিবি-র পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘ইংল্যান্ডের পুরুষ দলের ভারত সফর থেকে দেশে ফিরে যাচ্ছেন রেহান আহমেদ। তিনি এই সিরিজে আর খেলবেন না। এখনই দেশে ফিরে যাচ্ছেন রেহান আহমেদ। এই সিরিজে রেহান আহমেদের পরিবর্তে অন্য কোনও ক্রিকেটারকে দলে নেওয়া হচ্ছে না।’

স্পিন বোলিং নিয়ে সমস্যায় ইংল্যান্ড

রাঁচি টেস্ট ম্যাচে রেহানের পরিবর্তে খেলছেন শোয়েব বশির। চলতি সিরিজে এখনও পর্যন্ত খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি বশির। তাঁকে বাদও দেওয়া হয়। কিন্তু রেহান দেশে ফিরে যাওয়ায় খেলার সুযোগ দেওয়া হল বশিরকে। বৃহস্পতিবারই রাঁচি টেস্টের জন্য ইংল্যান্ডের একাদশ ঘোষণা করা হয়। এরপরেই জানা যায়, শুক্রবার দেশে ফিরে যাওয়ার উড়ান ধরবেন রেহান। এই স্পিনারের ভিসা সংক্রান্ত সমস্যা ছিল। সংযুক্ত আরব আমিরশাহি থেকে ভারতে আসার পরেই রেহানের নথি সংক্রান্ত সমস্যা দেখা যায়। এর ফলে তৃতীয় টেস্টে তাঁর খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। তবে রাজকোট টেস্টে খেলেন এই স্পিনার। তাঁর ভিসা সংক্রান্ত সমস্যা মিটিয়ে নেওয়া হয়। রাজকোট টেস্টে ৩ উইকেট নেন রেহান। তবে এই সিরিজে তিনি আর খেলছেন না।

টম হার্টলির উপর নির্ভর করছে ইংল্যান্ড

রেহান দেশে ফিরে যাওয়ায় এখন ইংল্যান্ড দলে নির্ভরযোগ্য স্পিনার হিসেবে আছেন টম হার্টলি। তাঁর উপর ইংল্যান্ডের বোলিং আক্রমণ অনেকটা নির্ভর করছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Akash Deep: ২ মাসের মধ্যে বাবা-দাদার মৃত্যুর পর ক্রিকেট ছেড়ে দিয়েছিলেন, সেই আকাশ দীপই রাঁচিতে ভারতের নায়ক

Ravichandran Ashwin: গ্যারি সোবার্সের নজির স্পর্শ, ইতিহাসে রবিচন্দ্রন অশ্বিন

Read more Articles on
Share this article
click me!