India Vs England: রাঁচি টেস্টে বিশ্রাম দেওয়া হচ্ছে বুমরাকে, দলে ফিরতে পারেন রাহুল

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ২-১ এগিয়ে ভারতীয় দল। রাঁচিতে চতুর্থ ম্যাচে জয় পেলেই সিরিজ দখল করবে ভারত। এই ম্যাচ ড্র হলেও সিরিজ জয়ের দিকে এগিয়ে যাবে ভারত।

Soumya Gangully | Published : Feb 19, 2024 9:10 AM IST / Updated: Feb 19 2024, 03:36 PM IST

শুক্রবার মহেন্দ্র সিং ধোনির শহর রাঁচিতে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচ। এই ম্যাচে ভারতীয় দলের সেরা পেসার জসপ্রীত বুমরাকে বিশ্রাম দেওয়া হতে পারে। তবে দলে ফিরতে পারেন কে এল রাহুল। চোটের জন্য বিশাখাপত্তনম ও রাজকোট টেস্টে খেলতে পারেননি রাহুল। তিনি ফিট হয়ে দলে ফিরলে রজত পতিদারের বদলে খেলতে পারেন। বুমরার পরিবর্তে কে খেলবেন সেটা এখনও স্পষ্ট নয়। বাংলার পেসার মুকেশ কুমার ও আকাশ দীপ রাঁচিতে খেলার সুযোগ পাওয়ার দৌড়ে আছেন। ইডেন গার্ডেন্সে রঞ্জি ট্রফি ম্যাচে বিহারের বিরুদ্ধে ২ ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিয়েছেন মুকেশ। এই পারফরম্যান্সের পর তাঁকে চতুর্থ টেস্টে খেলার সুযোগ দেওয়া হতে পারে। 

মঙ্গলবার রাঁচি যাচ্ছে ভারতীয় দল

সোমবার রাজকোট টেস্ট ম্যাচের পঞ্চম দিন ছিল। কিন্তু রবিবারই ম্যাচ শেষ হয়ে গিয়েছে। ফলে ক্রিকেটাররা বিশ্রাম পেয়েছেন। বিসিসিআই সূত্রে খবর, মঙ্গলবার ভারতীয় ক্রিকেটাররা রাজকোট থেকে রাঁচি উড়ে যাচ্ছেন। দলের সঙ্গে যাচ্ছেন না বুমরা। তিনি যাতে চোট না পান, সেটা নিশ্চিত করতে চাইছেন নির্বাচকরা। এই কারণেই তাঁকে বিশ্রাম দেওয়া হচ্ছে। দলের সঙ্গে রাঁচি যাবেন না বুমরা। এই পেসারকে ধরমশালায় পঞ্চম টেস্টে খেলানো হবে কি না এখনও জানা যায়নি।

রাঁচিতে খেলবেন রাহুল, আশাবাদী টিম ম্যানেজমেন্ট

বিশাখাপত্তনম টেস্ট ম্যাচের পর যখন সিরিজের বাকি ৩ ম্যাচের দল ঘোষণা করা হয়, সেই দলে রাহুলকে রাখা হয়েছিল। কিন্তু তাঁর পক্ষে রাজকোট টেস্টে খেলা সম্ভব হয়নি। তখন বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়, এই উইকেটকিপার-ব্যাটার ৯০ শতাংশ ফিট। তবে রাজকোট টেস্ট ম্যাচ শেষ হওয়ার পর ভারতের অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছেন, রাহুল ফিট হয়ে উঠেছেন। তিনি রাঁচিতে খেলতে পারবেন বলে আশা করা হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ravichandran Ashwin: পারিবারিক সমস্যা কাটিয়ে মাঠে ফিরেই উইকেট, অশ্বিনের দায়বদ্ধতায় মুগ্ধ রোহিত

India Vs England: রাজকোট টেস্টে ৪৩৪ রানে জয়, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ২-১ এগিয়ে ভারত

Read more Articles on
Share this article
click me!