India Vs England: ধোনির শহরে প্রত্যাবর্তন হচ্ছে না রাহুলের, বিশ্রামে বুমরা

শুক্রবার শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচ। এই ম্যাচের জন্য ভারতীয় দলের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

Soumya Gangully | Published : Feb 21, 2024 9:32 AM IST / Updated: Feb 21 2024, 03:49 PM IST

প্রত্যাশামতোই ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে বিশ্রামে থাকছেন ভারতীয় দলের সেরা পেসার জসপ্রীত বুমরা। চোট সারিয়ে এখনও পুরোপুরি ফিট হয়ে উঠতে পারেননি তারকা ব্যাটার কে এল রাহুল। ফলে রাঁচিতেও তাঁর পক্ষ খেলা সম্ভব হচ্ছে না। আইপিএল-ও টি-২০ বিশ্বকাপের আগে রাহুল ও বুমরার ফিটনেসের বিষয়ে কোনওরকম ঝুঁকি নিতে নারাজ বিসিসিআই। বুমরার উপর থেকে চাপ কমানোর লক্ষ্যেই তাঁকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ধরমশালায় সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচে এই পেসার ভারতীয় দলে ফিরবেন কি না সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। বিসিসিআই-এর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘রাঁচিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচের আগে ভারতীয় দল থেকে জসপ্রীত বুমরাকে ছেড়ে দেওয়া হয়েছে। বেশ কিছুদিন ধরে চলছে এই সিরিজ। সাম্প্রতিক সময়ে অনেক ম্যাচ খেলেছেন বুমরা। সে কথা মাথায় রেখেই তাঁকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

রাঁচি টেস্টের দলে বাংলার ২ পেসার

রাঁচি টেস্টের জন্য ঘোষিত ভারতীয় দলে আছেন রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সোয়াল, শুবমান গিল, রজত পতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটকিপার), কোনা শ্রীকর ভরত (উইকেটকিপার), দেবদত্ত পাড়িক্কল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার ও আকাশ দীপ।

ধারাবাহিকতা বজায় রাখার লক্ষ্যে সরফরাজ-ধ্রুব

রাজকোটে অভিষেক টেস্টে ২ ইনিংসেই অর্ধশতরান করেছেন সরফরাজ। ভালো ব্যাটিং ও কিপিং করেছেন ধ্রুব। রাঁচিতেও ভালো পারফরম্যান্স দেখানোই তাঁদের লক্ষ্য। ব্যাটিং ও কিপিংয়ে দলকে ভরসা দিতে পারেননি ভরত। সেই কারণেই তাঁর পরিবর্তে খেলার সুযোগ পাচ্ছেন ধ্রুব। তিনি ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে জাতীয় দলে নিজের জায়গা পাকা করতে চাইছেন। সরফরাজও ফের ভালো ব্যাটিং করতে তৈরি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

BCCI: নেপালের পাশে বিসিসিআই, গুজরাট, বরোদার বিরুদ্ধে টি-২০ সিরিজ আয়োজন

India Vs England: 'পরের দুটো টেস্ট খেলতে হবে, না হলে দেশে ফেরার উড়ান ধরত,' ইংল্যান্ডকে কটাক্ষ শ্রীকান্তের

Read more Articles on
Share this article
click me!