BCCI: নেপালের পাশে বিসিসিআই, গুজরাট, বরোদার বিরুদ্ধে টি-২০ সিরিজ আয়োজন

বিসিসিআই বরাবরই অন্য দেশগুলির ক্রিকেট সংস্থাকে সাহায্য করে এসেছে। এবার নেপালের ক্রিকেট সংস্থার দিকেও সাহায্যের হাত বাড়িয়ে দিল বিসিসিআই।

Soumya Gangully | Published : Feb 19, 2024 4:57 PM IST / Updated: Feb 20 2024, 12:16 AM IST

বারবার অন্য দেশের ক্রিকেট সংস্থাগুলির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিসিসিআই। নির্বাসন কাটিয়ে দক্ষিণ আফ্রিকার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা, বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচ-সহ বারবার অন্য দেশের ক্রিকেট সংস্থাগুলিকে সাহায্য করেছে বিসিসিআই। এবারই প্রথম টি-২০ বিশ্বকাপ খেলছে নেপাল। বিশ্বকাপের আগে নেপাল ক্রিকেট দলকে সাহায্য করছে বিসিসিআই। ভারত-ইংল্যান্ডের টেস্ট সিরিজ শেষ হওয়ার পর বরোদা ও গুজরাটের বিরুদ্ধে নেপালের টি-২০ সিরিজ আয়োজন করতে চলেছে বিসিসিআই। বরোদা ও গুজরাট দলে প্রথমসারির ক্রিকেটাররা থাকতে পারেন। তবে যে ক্রিকেটাররা জাতীয় দল বা আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলিতে আছেন, তাঁরা নেপালের বিরুদ্ধে এই সিরিজে খেলতে পারবেন না।

আগামী মাসে ভারতে আসছে নেপাল ক্রিকেট দল

বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, নেপাল, বরোদা ও গুজরাটের মধ্যে ত্রিদেশীয় টি-২০ সিরিজ আয়োজন করা হচ্ছে। এই সিরিজের নাম দেওয়া হয়েছে 'ফ্রেন্ডশিপ কাপ'। ৩১ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত চলবে এই সিরিজ। জুনে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। তার আগে ভারতে এই টি-২০ সিরিজ খেলার মাধ্যমে অভিজ্ঞতা অর্জন করতে পারবেন নেপালের ক্রিকেটাররা। এবারের টি-২০ বিশ্বকাপে ২০টি দল খেলছে। প্রথমবার বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়ার পর লড়াই করতে চায় নেপাল।

নেপালকে কঠিন পরীক্ষার মুখে ফেলে দিতে পারে বরোদা ও গুজরাট

ঘরোয়া ক্রিকেটে বরোদা ও গুজরাট বেশ শক্তিশালী দল। রঞ্জি ট্রফির পাশাপাশি অন্য টুর্নামেন্টগুলিতেও ভালো পারফরম্যান্স দেখায় এই দুই দল। ক্রুণাল পান্ডিয়ার দল বরোদা সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দারুণ পারফরম্যান্স দেখিয়ে ফাইনালে পৌঁছে যায়। ফাইনালে শেষ বলে পাঞ্জাবের কাছে হেরে রানার্স হয় বরোদা। ক্রুণাল অবশ্য নেপালের বিরুদ্ধে এই সিরিজে খেলতে পারবেন না। তবে যে ক্রিকেটাররা আইপিএল-এর কোনও ফ্র্যাঞ্চাইজিতে নেই, তাঁরা খেলবেন। ফলে নেপাল দল কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়বে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: 'পরের দুটো টেস্ট খেলতে হবে, না হলে দেশে ফেরার উড়ান ধরত,' ইংল্যান্ডকে কটাক্ষ শ্রীকান্তের

Ravindra Jadeja: রাজকোটে ম্যাচের সেরার পুরস্কার স্ত্রীকে উৎসর্গ জাডেজার

India Vs England: রাঁচি টেস্টে বিশ্রাম দেওয়া হচ্ছে বুমরাকে, দলে ফিরতে পারেন রাহুল

Read more Articles on
Share this article
click me!