Dhruv Jurel: এখনই ধোনির সঙ্গে ধ্রুব জুরেলের তুলনা চলে না, মত সৌরভের

ভারতে কোনও ক্রিকেটার সাফল্য পেলেই অতীতের কোনও তারকার সঙ্গে তুলনা শুরু হয়ে যায়। উইকেটকিপার-ব্যাটার ধ্রুব জুরেলের ক্ষেত্রেও ঠিক সেটাই হচ্ছে।

Soumya Gangully | Published : Mar 1, 2024 1:03 PM IST / Updated: Mar 01 2024, 08:57 PM IST

রাঁচি টেস্ট ম্যাচে ধ্রুব জুরেল সাফল্য পেতেই মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা শুরু হয়ে গিয়েছে। তবে এই তুলনায় নারাজ প্রাক্তন অধিনায়ক ও প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেছেন, ‘ধ্রুব জুরেল অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে। কঠিন উইকেটে চাপের মুখে টেস্ট ম্যাচে ও অসামান্য খেলেছে। ভারতে অনেক প্রতিভাবান ক্রিকেটার আছে। ফলে কেউ জাতীয় দলের হয়ে সুযোগ পেয়েও সেটা কাজে লাগাতে না পারলে প্রত্যাবর্তন ঘটানো খুব কঠিন। মহেন্দ্র সিং ধোনি অন্য উচ্চতার ক্রিকেটার। জুরেলের মধ্যে প্রতিভা আছে। এ বিষয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু মহেন্দ্র সিং ধোনির মহেন্দ্র সিং ধোনি হয়ে উঠতে ২০ বছর লেগেছে। ফলে জুরেলকে খেলতে দেওয়া উচিত। ও স্পিন বোলিংয়ের বিরুদ্ধে ভালো ব্যাটিং করতে পারে, পেস বোলিংয়ের বিরুদ্ধেও ব্যাটিং করতে পারে। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হল, ও চাপের মুখে ভালো পারফরম্যান্স দেখাতে পারে। একজন তরুণ ক্রিকেটারের কাছ থেকে এটাই আশা করা হয়। জুরেলের মধ্যে সফল হওয়ার মতো সব উপাদানই আছে।’

ব্যাটিং-কিপিংয়ে ভালো পারফরম্যান্স ধ্রুবর

রাজকোটে টেস্ট অভিষেক হয়েছে ধ্রুবর। প্রথম টেস্ট থেকেই ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন এই উইকেটকিপার-ব্যাটার। তিনি যেমন ভালো কিপিং করছেন তেমনই দলের মিডল অর্ডারের ভরসা হয়ে উঠেছেন। রাঁচিতে অল্পের জন্য প্রথম টেস্ট শতরান হারালেও, দ্বিতীয় ইনিংসে চাপের মুখে শুবমান গিলের সঙ্গে অসাধারণ পার্টনারশিপ গড়ে ভারতীয় দলকে ম্যাচ ও সিরিজ জিতিয়েছেন ধ্রুব। তিনি ধরমশালা টেস্ট ম্যাচেও ভালো পারফরম্যান্স দেখানোর জন্য তৈরি হচ্ছেন।

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে উন্নতি ধ্রুবর

রাঁচিতে ভালো পারফরম্যান্সের পরেই আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় ৩১ ধাপ উন্নতি করে ৬৯ নম্বরে উঠে এসেছেন ধ্রুব। এটাই তাঁর কেরিয়ারের সেরা র‍্যাঙ্কিং। আরও ভালো পারফরম্যান্স দেখানোই ধ্রুবর লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Dhruv Jurel: রাঁচি টেস্টে দুরন্ত পারফরম্যান্স, আইসিসি র‍্যাঙ্কিংয়ে উন্নতি ধ্রুব জুরেলের

Shubman Gill: 'চাপ কমিয়ে দেয় ধ্রুব জুরেল,' জয়ের পর প্রশংসা শুবমান গিলের

Dhruv Jurel: অর্ধশতরানের পর কেন 'স্যালুট সেলিব্রেশন' ধ্রুব জুরেলের?

Read more Articles on
Share this article
click me!