Yashasvi Jaiswal: সচিনের সঙ্গে কথা হয়েছে, পরামর্শ দিয়েছেন, জানালেন যশস্বী

ভারতীয় ক্রিকেট দলের তরুণ তারকা যশস্বী জয়সোয়াল টেস্ট, টি-২০ ফর্ম্যাটে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে নায়ক হয়ে উঠেছেন এই তরুণ ব্যাটার।

Soumya Gangully | Published : Feb 5, 2024 3:53 PM IST / Updated: Feb 05 2024, 11:01 PM IST

বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে দ্বিশতরান করার পর সোশ্যাল মিডিয়া পোস্টে যশস্বী জয়সোয়ালের প্রশংসা করেন সচিন তেন্ডুলকর। তাঁর সঙ্গে কথা হয়েছে বলেও জানালেন যশস্বী। তিনি জানিয়েছেন, ‘আমি সচিন তেন্ডুলকরের সঙ্গেও কথা বলেছি। উনি আমাকে অভিনন্দন জানিয়েছেন। উনি আমাকে কঠোর পরিশ্রম চালিয়ে যেতে বলেছেন। উনি আমাকে আরও বলেছেন, এই সময়টা আমার জন্য গুরুত্বপূর্ণ। ধারাবাহিকতা বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি ওঁকে ধন্যবাদ জানিয়েছি। আমি সবসময় ওঁকে আমার আদর্শ হিসেবে মেনে চলি।’ যশস্বীর বয়স অনেক কম। তিনি আরও অনেকদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন। সচিন আশা প্রকাশ করেছেন, ভারতীয় দলের হয়ে আরও সাফল্য পাবেন এই তরুণ ব্যাটার।

বিশাখাপত্তনমে অসাধারণ পারফরম্যান্স যশস্বীর

হায়দরাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচেও ভালো পারফরম্যান্স দেখান যশস্বী। অল্পের জন্য শতরান পাননি এই তরুণ। তবে বিশাখাপত্তনমে সেই আফশোস দূর করলেন তিনি। ম্যাচের প্রথম দিন ওপেন করতে নেমে সারাদিন ব্যাটিং করেন যশস্বী। এরপর দ্বিতীয় দিন প্রথম সেশনে দ্বিশতরান পূরণ করেন। শেষপর্যন্ত ২৯০ বলে ২০৯ রান করে আউট হন যশস্বী। তাঁর এই ইনিংস ভারতীয় দলকে বড় স্কোরে পৌঁছতে সাহায্য করে। তৃতীয় কনিষ্ঠতম ভারতীয় ব্যাটার হিসেবে টেস্ট ম্যাচে দ্বিশতরান করেছেন যশস্বী। দ্বিতীয় ইনিংসে শতরান করেন শুবমান গিল। ভারতীয় দলকে বিশাখাপত্তনম টেস্ট ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে সাহায্য করেছেন এই ২ তরুণ ব্যাটার।

দায়িত্ব নিয়ে ব্যাটিং করে যেতে চান যশস্বী

যশস্বী জানিয়েছেন, ‘আমি যখন শেষবার ১৭১ রান করি (ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে) তখন দ্বিশতরান করতে চেয়েছিলাম। কিন্তু সেটা হয়নি। আমি সবসময় মনে করি, রোজ যেভাবে তৈরি হই সেটা চালিয়ে গেলেই রান আসবে। বিশাখাপত্তনমে উইকেট ভালো ছিল। আমার মনে হয়েছিল, ধৈর্য ধরে উইকেটে টিকে থাকলে বড় ইনিংস খেলতে পারব। আমরা শুরুতে উইকেট হারাই। সেই কারণে আমার মনে হয়েছিল, দায়িত্ব নিয়ে যতক্ষণ সম্ভব ব্যাটিং করে যেতে হবে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ishan Kishan: এখনও জাতীয় দলে ফেরার জন্য তৈরি নন ঈশান কিষান, জানালেন রাহুল দ্রাবিড়

India Vs England: সাড়ে তিন দিনেই কুপোকাত ইংল্যান্ড, বিশাখাপত্তনমে ভারতের উত্থান

Read more Articles on
Share this article
click me!