Sourav Ganguly: 'বুমরা, শামি, সিরাজ, মুকেশ থাকতে ভারতে ঘূর্ণি পিচ কেন দরকার?' ভালো উইকেটের পক্ষে সওয়াল সৌরভের

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় দেশের মাটিতে টেস্ট ম্যাচে ভালো পিচ তৈরির পক্ষে সওয়াল করলেন।

Soumya Gangully | Published : Feb 3, 2024 10:10 AM IST / Updated: Feb 03 2024, 05:09 PM IST

ভারতীয় দলের অধিনায়ক থাকার সময় জাহির খান, আশিস নেহরা, ইরফান পাঠানের মতো পেসারদের সুযোগ দিয়েছিলেন। টেস্ট ম্যাচ জয়ের জন্য বিপক্ষের ২০ উইকেট নেওয়ার পরিকল্পনা করতেন। এবার দেশের মাটিতে টেস্ট ম্যাচে ঘূর্ণি পিচের বদলে ভালো উইকেট বানানোর পক্ষে সওয়াল করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিশাখাপত্তনমে ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা চলাকালীন সোশ্যাল মিডিয়ায় ভারতের প্রাক্তন অধিনায়ক ও প্রাক্তন বিসিসিআই সভাপতি লিখেছেন, ‘আমি যখন (জসপ্রীত) বুমরা, (মহম্মদ) শামি, (মহম্মদ) সিরাজ, মুকেশকে (কুমার) বোলিং করতে দেখি, তখন অবাক হয়ে ভাবি, ভারতে কেন ঘূর্ণি পিচ দরকার? প্রতিটি ম্যাচের পরেই আমার ভালো উইকেট বানানোর ভাবনা আরও দৃঢ় হচ্ছে। ভারতের পেসাররা যে কোনও উইকেটে ২০ উইকেট পেতে পারে। ওদের সঙ্গে (রবিচন্দ্রন) অশ্বিন, কুলদীপ (যাদব), অক্ষর (প্যাটেল) আছে। গত ৬-৭ বছরে দেশের মাটিতে যে উইকেটে টেস্ট ম্যাচ হচ্ছে, তার ফলে ব্যাটিংয়ের মান নেমে যাচ্ছে। ভালো উইকেট বানাতেই হবে। তাতেও ভারত ৫ দিনে জয় পাবে।’

বিশাখাপত্তনমে বুমরার অসাধারণ বোলিং

সৌরভের কথা সত্যি প্রমাণ করেই বিশাখাপত্তনম টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন অসাধারণ বোলিং করলেন বুমরা। ১৫.৫ ওভার বোলিং করে ৫টি মেডেন-সহ ৪৫ রান দিয়ে ৬ উইকেট নেন এই পেসার। ১৭ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ৭১ রান দিয়ে ৩ উইকেট নেন কুলদীপ। ৪ ওভার বোলিং করে ২৪ রান দিয়ে ১ উইকেট নেন অক্ষর। মুকেশ ও অশ্বিন অবশ্য উইকেট পাননি।

 

 

বিশাখাপত্তনমে জয়ের আশায় ভারত

বিশাখাপত্তনম টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ইংল্যান্ডের চেয়ে ১৪৩ রানে এগিয়ে ভারত। এরপর দ্বিতীয় ইনিংসে যশস্বী জয়সোয়াল, শ্রেয়াস আইয়াররা ভালো ব্যাটিং করতে পারলে এই ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে পারে ভারতীয় দল। হায়দরাবাদের মতোই বিশাখাপত্তনমেও ৫ দিনের আগেই শেষ হয়ে যেতে পারে ম্যাচ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: বুমরা-কুলদীপের অসাধারণ বোলিংয়ে বিধ্বস্ত ইংল্যান্ড, জয়ের স্বপ্ন ভারতের

Shreyas Iyer: ঝাঁপিয়ে পড়ে অসাধারণ ক্যাচ, জাক ক্রলিকে ফেরালেন শ্রেয়াস আইয়ার, ভাইরাল ভিডিও

India Vs England: আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম দ্বিশতরান, বিশাখাপত্তনমে 'যশস্বী ভবঃ'

Read more Articles on
Share this article
click me!