Shubman Gill: ৩ নম্বরে ব্যাটিং নিয়ে সমালোচনা, শতরানে জবাব শুবমানের

বড় অঘটনা না ঘটলে ইংল্যান্ডের বিরুদ্ধে বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে জয় পেতে চলেছে ভারতীয় দল। হায়দরাবাদে অল্পের জন্য হারের পর ঘুরে দাঁড়াল ভারত।

Soumya Gangully | Published : Feb 4, 2024 9:26 AM IST / Updated: Feb 04 2024, 03:41 PM IST

ভালো শুরু করেও বড় রান পাচ্ছিলেন না। সমালোচকরা বলতে শুরু করেছিলেন, ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে মানিয়ে নিতে পারছেন না। এমনকী, অনেকে বলতে শুরু করেছিলেন, দল থেকে বাদ দেওয়া উচিত। মুখে কিছু না বলে ব্যাটের মাধ্যমেই জবাব দেওয়ার সিদ্ধান্ত নেন শুবমান গিল। বিশাখাপত্তনম টেস্ট ম্যাচের দ্বিতীয়ার্ধে দলের হয়ে সবচেয়ে বেশি রান করলেন এই তরুণ ব্যাটার। তিনি ১৪৭ বলে ১০৪ রানের ঝকঝকে ইনিংস খেললেন। এই ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ভারতীয় দলের অন্য কোনও ব্যাটার অর্ধশতরানও করতে পারেননি। সমালোচকদের জবাব দেওয়ার পাশাপাশি দলকেও ভরসা দিলেন শুবমান।

১১ মাস পর টেস্টে শতরান শুবমান গিলের

২০২২ সালের শেষদিক থেকে ওডিআই ফর্ম্যাটে অসাধারণ ফর্মে শুবমান। তবে টেস্ট ক্রিকেটে তিনি শতরান পাচ্ছিলেন না। ১১ মাস পর রবিবার টেস্টে শতরান করলেন এই তরুণ তারকা। এদিন ভারতের দ্বিতীয় ইনিংসের ৫২-তম ওভারে শতরান পূরণ করেন শুবমান। সম্প্রতি বড় রান পাচ্ছিলেন না বলে চাপে ছিলেন। বড় রান করার সুযোগের অপেক্ষায় ছিলেন তিনি। এদিনের ইনিংস জাতীয় দলে তাঁর জায়গা পাকা করল এবং ফর্ম ও ব্যাটিং অর্ডার নিয়ে বিতর্কও থামিয়ে দিলেন।

ইংল্যান্ডের টার্গেট ৩৯৯

বিশাখাপত্তনমে দ্বিতীয় ইনিংসে ২৫৫ রানে অলআউট হয়ে গেল ভারতীয় দল। শুবমানের শতরানের পাশাপাশি ৪৫ রান করেন অক্ষর প্যাটেল। রবিচন্দ্রন অশ্বিন করেন ২৯ রান। শ্রেয়াস আইয়ারও ২৯ রান করেন। প্রথম ইনিংসে দ্বিশতরান করা যশস্বী জয়সোয়াল দ্বিতীয় ইনিংসে ১৭ রান করেই আউট হয়ে যান। অধিনায়ক রোহিত শর্মা করেন ১৩ রান। ইংল্যান্ডের হয়ে ৭৭ রান দিয়ে ৪ উইকেট নেন টম হার্টলি। ৮৮ রান দিয়ে ৩ উইকেট নেন রেহান আহমেদ। ২৯ রান দিয়ে ২ উইকেট নেন জেমস অ্যান্ডারসন। ৫৮ রান দিয়ে ১ উইকেট নেন শোয়েব বশির।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: দ্বিতীয় সন্তানের বাবা হতে চলেছেন বিরাট কোহলি, জানালেন এবি ডিভিলিয়ার্স

Jasprit Bumrah: অলি পোপকে বোকা বানিয়ে বিষাক্ত ইয়র্কারে বোল্ড জসপ্রীত বুমরার, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!