আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৩-০ জয়ই লক্ষ্য, তৃতীয় টি-২০ ম্যাচে খেলার সুযোগ পাবেন জিতেশ শর্মা?

প্রত্যাশিতভাবেই ১ ম্যাচ বাকি থাকতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ জিতে নিয়েছে ভারতীয় দল। বুধবার তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ। এই ম্যাচেও জয়ের লক্ষ্যেই খেলতে নামছে ভারতীয় দল।

Soumya Gangully | Published : Aug 23, 2023 7:17 AM IST / Updated: Aug 23 2023, 02:03 PM IST

বুধবার ভারত-আয়ারল্যান্ড টি-২০ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। সিরিজে ২-০ এগিয়ে ভারতীয় দল। ফলে বুধবারের ম্যাচ নিয়মরক্ষার। এই ম্যাচেও জয়ই একমাত্র লক্ষ্য ভারতীয় দলের। তবে এই ম্যাচে দলে কয়েকটি বদল আনতে পারে ভারত। খেলার সুযোগ পেতে পারেন উইকেটকিপার-ব্যাটার জিতেশ শর্মা ও পেসার আবেশ খান। বাংলার বাঁ হাতি স্পিনার শাহবাজ আহমেদও খেলার সুযোগ পেতে পারেন। তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল এই সিরিজে এখনও পর্যন্ত বড় রান করতে পারেননি। বুধবার বড় রান করার লক্ষ্যে খেলতে নামবেন যশস্বী। অপর ওপেনার রুতুরাজ গায়কোয়াড় অবশ্য ভালো ফর্মে আছেন। তিনি এশিয়ান গেমসে ভারতীয় দলের অধিনায়ক। এই সিরিজের মাধ্যমে এশিয়ান গেমসের প্রস্তুতি সেরে নিচ্ছেন রুতুরাজ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ২ ম্যাচেই ব্যর্থ হয়েছেন তিলক ভার্মা। এশিয়ান গেমসের দলে রাখা হয়েছে এই তরুণ মিডল অর্ডার ব্যাটারকে। তাঁর ফর্মে ফেরা ভারতীয় দলের জন্য জরুরি। প্রথম ম্যাচে ব্যাটিং করার সুযোগ না পেলেও, দ্বিতীয় ম্যাচে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন রিঙ্কু সিং। শেষ ম্যাচেও ভালো পারফরম্যান্স দেখাতে চান রিঙ্কু।

হঠাৎ ভারতীয় দলে অলরাউন্ডারের অভাব তৈরি হয়েছে। এশিয়া কাপ, ওডিআই বিশ্বকাপের আগে এই বিষয়টি নিয়ে প্রশ্ন উঠেছে। এশিয়া কাপে হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল ভালো পারফরম্যান্স দেখাবেন বলে আশায় ক্রিকেট মহল। জসপ্রীত বুমরা দলে ফেরায় বোলিং বিভাগ নিয়ে চিন্তা কমেছে। প্রসিদ্ধ কৃষ্ণও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। বুধবার ওয়াশিংটন সুন্দরের পরিবর্তে খেলার সুযোগ পেতে পারেন শাহবাজ। আর্শদীপ সিংয়ের পরিবর্তে খেলার সুযোগ পেতে পারেন আবেশ। 

এই সিরিজে ভারতীয় দলের প্রাপ্তি একাধিক। ওপেনিংয়ে দলকে ভরসা দিচ্ছেন রুতুরাজ, অভিষেকেই ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন রিঙ্কু, ফিটনেসের প্রমাণ দিয়েছেন বুমরা, বোলিং বিভাগের ভরসা হয়ে উঠেছেন কৃষ্ণ। শিবম দুবেও অলরাউন্ডার হিসেবে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। স্পিনার রবি বিষ্ণোই ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। শেষ ম্যাচে যশস্বী ও তিলক ফর্মে ফিরলেই ভারতীয় দলের যাবতীয় চিন্তা দূর হয়ে যাবে।

জাতীয় দলের হয়ে এখনও খেলার সুযোগ পাননি জিতেশ। তবে ঘরোয়া প্রতিযোগিতায় তিনি ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। লোয়ার মিডল অর্ডারে আক্রমণাত্মক ব্যাটিং করেন জিতেশ। আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সুযোগ পেলে তিনি একইভাবে ব্যাটিং করতে চান। এবারের দেওধর ট্রফিতে দুর্দান্ত বোলিং করেছেন শাহবাজ। তাঁর ব্যাটিংয়ের হাতও ভালো। জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পেলে অলরাউন্ডার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান শাহবাজ।

আরও পড়ুন-

হিথ স্ট্রিক সুস্থই আছেন, হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট শেয়ার হেনরি ওলোঙ্গার

আইপিএল-এর পর আন্তর্জাতিক ক্রিকেটেও সাফল্য, খ্যাতি উপভোগ করছেন রিঙ্কু সিং

ব্যর্থতা সত্ত্বেও সূর্যকুমারের দলে থাকা নিয়ে কটাক্ষ? চাহালের পোস্ট নিয়ে জল্পনা

Read more Articles on
Share this article
click me!