বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওডিআই, হায়দরাবাদে পৌঁছে গেলেন বিরাটরা

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০, ওডিআই সিরিজের পর এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই, টি-২০ সিরিজ খেলবে ভারত। বুধবার শুরু এই সিরিজ।

Web Desk - ANB | Published : Jan 16, 2023 10:21 AM IST / Updated: Jan 16 2023, 04:21 PM IST

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওডিআই ম্যাচ খেলার জন্য তিরুঅনন্তপুরম থেকে হায়দরাবাদে পৌঁছে গেল ভারতীয় দল। শ্রীলঙ্কাকে টি-২০, ওডিআই সিরিজে হারিয়ে দিয়েছে ভারত। এর মধ্যে ওডিআই সিরিজে ৩-০ ফলে জয় পেয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। এবার ভারতীয় দলের সামনে নিউজিল্যান্ড। এখন ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে নিউজিল্যান্ড। ভারতীয় দল আছে চতুর্থ স্থানে। এখন ভারতীয় দলের রেটিং ১১০। শীর্ষে থাকা কিউয়িদের রেটিং ১১৭। দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডের রেটিং ১১৩। তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার রেটিং ১১২। ভারতীয় দল যদি নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজ জিততে পারে, তাহলে ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে যাবেন বিরাট, রোহিতরা। সেই লক্ষ্যেই খেলতে নামছে ভারতীয় দল। সম্প্রতি অসাধারণ ফর্মে বিরাট, শুবমান, মহম্মদ সিরাজরা। বিশেষ করে বিরাট দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন। কিউয়িদের বিরুদ্ধে সিরিজেও তিনিই ভারতীয় দলের অন্যতম ভরসা। ঘরের মাঠে প্রথম ম্যাচে সিরাজও অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে দলকে জেতাতে চান।

হায়দরাবাদ বিমানবন্দরে বিরাটদের নিয়ে ক্রিকেটপ্রেমীদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। বিরাটকে ফুরফুরে মেজাজেই দেখা যায়। তিনি অনুরাগীদের ক্যামেরাবন্দি হয়েছেন। সোমবার ভারতীয় ক্রিকেটারদের অনুশীলনে ছুটি দেওয়া হয়েছে। মঙ্গলবার যাঁরা অনুশীলন করতে চাইবেন তাঁরা মাঠে যাবেন। তারপর বুধবার দুপুর দেড়টায় শুরু নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে ভারত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও একইরকম পারফরম্যান্স দেখাতে চান বিরাটরা।

ভারতীয় দলের বোলিং বিভাগের অন্যতম ভরসা হয়ে উঠেছেন মহম্মদ সিরাজ। রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচে অসাধারণ পারফরম্যান্স দেখান সিরাজ। তিনি ৪ উইকেট নেন। এই পেসার যাতে ৫ উইকেট নিতে পারেন, তার জন্য অনেক চেষ্টা করেন সতীর্থরা। কিন্তু শেষপর্যন্ত আর ৫ উইকেট নেওয়া হয়নি সিরাজের। তবে তিনি যে পারফরম্যান্স দেখিয়েছেন, তাতে সবাই মুগ্ধ।

এখনও পর্যন্ত নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১১৩টি ওডিআই ম্যাচ খেলেছে ভারত। এর মধ্যে ৫৫টি ম্যাচে জয় পেয়েছে ভারতীয় দল। নিউজিল্যান্ড জয় পেয়েছে ৫০টি ম্যাচে। ৭টি ম্যাচের কোনও ফল হয়নি এবং ১টি ম্যাচ টাই হয়েছে। গত বছর টি-২০ বিশ্বকাপের পর নিউজিল্যান্ড সফরে যায় ভারতীয় দল। সেই সফরে বৃষ্টিবিঘ্নিত ওডিআই সিরিজে ১-০ ফলে জয় পায় কিউয়িরা। ২০১৯ সালে শেষবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জেতে ভারত। এবার দেশের মাটিতে সিরিজ জেতাই ভারতের লক্ষ্য।

আরও পড়ুন-

২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত মহিলাদের আইপিএল-এর মিডিয়া রাইটস পেল ভায়াকম ১৮

আউটস্যুইংয়ে জোর দিয়েই সাফল্য, শ্রীলঙ্কার বিরুদ্ধে অসাধারণ সাফল্যের পর জানালেন সিরাজ

কেরিয়ারে বদল এনে দিয়েছেন থ্রোডাউন স্পেশালিস্টরা, জানালেন বিরাট কোহলি

Read more Articles on
Share this article
click me!