ভারতের বিরুদ্ধে সিরিজে কিউয়িদের দলে নেই মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট

শুক্রবার থেকে শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড সিরিজ। এই সিরিজের জন্য দল ঘোষণা করল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

Web Desk - ANB | Published : Nov 15, 2022 6:20 AM IST / Updated: Nov 15 2022, 11:51 AM IST

দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে টি-২০ এবং ওডিআই সিরিজের জন্য দল ঘোষণা করল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এই সিরিজে কিউয়ি দলে রাখা হল না দুই অভিজ্ঞ ক্রিকেটার মার্টিন গাপটিল ও ট্রেন্ট বোল্টকে। দলের অধিনায়ক হিসেবেই থাকছেন কেন উইলিয়ামসন। চোটের জন্য এই সিরিজে নেই বেন সিয়ার্স ও কাইল জেমিয়েসন। জেমস নিশমকে দলে রাখা হয়েছে, তবে তিনি তৃতীয় ওডিআই সিরিজে খেলবেন না। কারণ, তাঁর বিয়ের জন্য প্রস্তুতি নিতে হবে। তৃতীয় ওডিআই ম্যাচে নিশমের বদলে দলে থাকবেন হেনরি নিকোলস। নিউজিল্যান্ড দল- কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, অ্যাডাম মিলনে, জেমস নিশম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও ব্লেয়ার টিকনার। সোধি ও টিকনারকে শুধু টি-২০ সিরিজের দলে রাখা হয়েছে। হেনরি ও ল্যাথামকে শুধু ওডিআই সিরিজের দলে রাখা হয়েছে।

শুক্রবার ওয়েলিংটনে প্রথম টি-২০ ম্যাচ। তারপর রবিবার মাউন্ট মাউনগানুইতে দ্বিতীয় টি-২০ ম্যাচ। মঙ্গলবার নেপিয়ারে তৃতীয় টি-২০ ম্যাচ। এরপর আগামী শুক্রবার, ২৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে ওডিআই সিরিজ। প্রথম ওডিআই ম্যাচ অকল্যান্ডে। ২৭ নভেম্বর হ্যামিলটনে দ্বিতীয় ওডিআই ম্যাচ। ৩০ নভেম্বর ক্রাইস্টচার্চে তৃতীয় ওডিআই ম্যাচ।

এই সিরিজের দল নিয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেছেন, 'ট্রেন্ট যখন এ বছরের আগস্টে নিউজিল্যান্ড ক্রিকেটের চুক্তি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়, তখন আমরা ইঙ্গিত দিয়েছিলাম, যে ক্রিকেটাররা সেন্ট্রাল বা ডোমেস্টিক কন্ট্র্যাক্টের আওতায় আছে, দল বাছাই করার ক্ষেত্রে তাদেরই প্রাধান্য দেওয়া হবে। সেই কারণেই ভারতের বিরুদ্ধে সিরিজে গাপটিল ও বোল্টকে রাখা হয়নি। আমরা জানি ট্রেন্ট বিশ্বমানের বোলার। তবে আমাদের সামনে আরও অনেক বড় প্রতিযোগিতা আছে। সেই কারণে আরও অনেক ক্রিকেটারকে খেলার সুযোগ দেওয়া হবে। সাদা বলের ক্রিকেটে ফিন অ্যালেন দুর্দান্ত সাফল্য পেয়েছে। তার ফলে মার্টিন গাপটিল দলে না থাকলেও ওর পরিবর্তে একজন ভাল ক্রিকেটার আছে। ৫০ ওভারের বিশ্বকাপের আর এক বছরও বাকি নেই। ফিন যাতে আন্তর্জাতিক ওডিআই ম্যাচে আরও অভিজ্ঞতা অর্জন করতে পারে, তার জন্য ওকে সুযোগ দেওয়া হচ্ছে। ভারতের মতো ভাল দলের বিরুদ্ধে ওকে খেলার সুযোগ দেওয়া হচ্ছে। তবে গাপটিল ও বোল্টের উদ্দেশ্যে আমাদের বার্তা হল, আগামী দিনে অনেক ম্যাচ আছে। ওদের জন্য দলের দরজা বন্ধ হয়ে যায়নি।'

আরও পড়ুন-

আইপিএল ২০২৩ থেকে সরে দাঁড়ালেন কলকাতা নাইট রাইডার্স তারকা প্যাট কামিন্স

আইপিএল নিলামের আগে আগে সুনীল নারিনকে ধরে রাখছে কলকাতা নাইট রাইডার্স

T20 World Cup Final : পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড

Share this article
click me!