সূর্যকুমার যাদবের দুরন্ত শতরান, দ্বিতীয় টি-২০ ম্যাচে ৬৫ রানে জয় ভারতের

বৃষ্টির জন্য ভারত-নিউজিল্যান্ডের প্রথম টি-২০ ম্যাচ ভেস্তে গেলেও, দ্বিতীয় টি-২০ ম্যাচে সহজ জয় পেল ভারতীয় দল। শতরান করে দলকে জেতালেন সূর্যকুমার যাদব।

Web Desk - ANB | Published : Nov 20, 2022 10:54 AM IST

টি-২০ বিশ্বকাপে ভাল পারফরম্যান্স দেখিয়েছেন। এবার নিউজিল্যান্ড সফরেও দুর্দান্ত শতরান করলেন বর্তমানে টি-২০ ফর্ম্যাটে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার সূর্যকুমার যাদব। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম টি-২০ ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়। রবিবার দ্বিতীয় টি-২০ ম্যাচেও বৃষ্টির আশঙ্কা ছিল। তবে ম্যাচ হল এবং অসাধারণ পারফরম্যান্স দেখালেন সূর্যকুমার। তিনি ৫১ বলে ১১১ রান করে অপরাজিত থাকেন।এদিন সূর্যকুমারের ঝোড়ো শতরানের সুবাদেই প্রথমে ব্যাটিং করতে নেমে বড় স্কোর করতে পারে ভারত। ওপেনার ঈশান কিষান করেন ৩৬ রান। অধিনায়ক হার্দিক পান্ডিয়া করেন ১৩ রান। মিডল অর্ডার ব্যাটার শ্রেয়াস আইয়ারও ১৩ রান করেন। এছাড়া ভারতের আর কোনও ব্যাটার দুই অঙ্কের রান করতে পারেননি। ওপেন করতে নেমে ফের ব্যর্থ হন এই সিরিজে ভারতের সহ-অধিনায়ক ঋষভ পন্থ। তবে তাতে কোনও সমস্যা হয়নি। ভারতীয় দল ৬ উইকেট হারিয়ে ১৯১ রান করে। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে টিম সাউদি ৩৪ রান দিয়ে ৩ উইকেট নেন। ৪৯ রান দিয়ে ২ উইকেট নেন লকি ফার্গুসন। রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের ব্যাটারদের মধ্যে লড়াই করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি করেন ৬১ রান। আর কেউই বড় রান করতে পারেননি। ফলে ১২৬ রানে অলআউট হয়ে যায় কিউয়িরা। ৬৫ রানে জয় পেয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত।

বিসিসিআই-এর পক্ষ থেকে ২০২৪ সালে পরবর্তী টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় দলকে নতুন করে সাজানোর ইঙ্গিত দেওয়া হচ্ছে। এই সিরিজে ভারতীয় দলের কোচ ভিভিএস লক্ষ্মণও টি-২০ ফর্ম্যাটের উপযোগী ক্রিকেটারদের দলে নেওয়ার কথা বলেছেন। রবিবার মাউন্ট মাউনগানুইয়ে সূর্যকুমার ফের দেখিয়ে দিলেন, তিনি এখন টি-২০ ফর্ম্যাটে ভারতের অন্যতম ভরসা। ঈশানও ভাল পারফরম্যান্স দেখালেন। শ্রেয়াস ইনিংসের শুরুটা ভাল করলেও, দ্রুত আউট হয়ে গেলেন। দীপক হুডা প্রথম বলে আউট হয়ে গেলেও, বল হাতে ভাল পারফরম্যান্স দেখালেন। তিনি ১০ রান দিয়ে ৪ উইকেট নেন। ২৪ রান দিয়ে ২ উইকেট নেন মহম্মদ সিরাজ। যুজবেন্দ্র চাহাল ২৬ রান দিয়ে ২ উইকেট নেন। ১২ রান দিয়ে ১ উইকেট নেন ভুবনেশ্বর কুমার। ২৪ রান দিয়ে ১ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর।

মঙ্গলবার নেপিয়ারের ম্যাকলিন পার্কে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ। সেই ভারতীয় দলে বদল হতে পারে। সঞ্জু স্যামসনকে সুযোগ দেওয়া হতে পারে। পেসার উমরান মালিকও সুযোগ পেতে পারেন।

আরও পড়ুন-

রোহিতকে সরিয়ে টি-২০ ফর্ম্যাটে পাকাপাকি অধিনায়ক করা হচ্ছে হার্দিককে, ইঙ্গিত বিসিসিআই-এর

টি-২০ বিশ্বকাপে ভারতের ব্যর্থতার বলি দল নির্বাচন কমিটি, সরিয়ে দেওয়া হল চারজনকেই

টি-২০ বিশ্বকাপের সেরা দলে বিরাট, সূর্যকুমার, দ্বাদশ ব্যক্তি হার্দিক

Share this article
click me!