কিছুদিনের মধ্যেই মাঠে ফিরছেন, আগামী আইপিএল-এ খেলবেন জোফ্রা আর্চার

আগামী মাসে আইপিএল-এর নিলাম। তার আগেই ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চারের মাঠে ফেরার খবরে উল্লসিত মুম্বই ইন্ডিয়ান্স শিবির।

Web Desk - ANB | Published : Nov 19, 2022 3:18 PM IST

আগামী বছরের শুরুতেই চোট সারিয়ে মাঠে ফিরছেন ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চার। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এই খবর জানানো হয়েছে। ইসিবি-র এক মুখপাত্র জানিয়েছেন, 'এখন সংযুক্ত আরব আমিরশাহীতে আছে জোফ্রা আর্চার। ও ইংল্যান্ডজ লায়ন্স দলের সঙ্গে আছে। ওর রিহ্যাব চলছে। ওর চোট অনেকটা সেরে গিয়েছে। ওর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। আশা করা হচ্ছে ও আগামী বছরের শুরুতেই প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে পারবে।' ইসিবি-র পারফরম্যান্স ডিরেক্টর মো বোবাট জানিয়েছেন, 'আর্চার এখন প্রস্তুতি শিবিরে ভালভাবেই রিহ্যাব চালাচ্ছে। ইংল্যান্ডের টেস্ট দলের বিরুদ্ধে তিনদিনের প্রস্তুতি ম্যাচে কিছুক্ষণ খেলতেও পারে আর্চার। ডিসেম্বরে পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড দল। তার আগে লায়ন্স দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ হবে। সেই ম্যাচেই খেলিয়ে দেখে নেওয়া হতে পারে আর্চারকে। ওর ফিটনেসের কতটা উন্নতি হয়েছে, সেটাই এই ম্যাচে দেখে নেওয়ার চেষ্টা করা হবে। ওকে হয়তো প্রথম একাদশে রাখা হবে না। কিছুক্ষণের জন্য মাঠে নামিয়ে ফিটনেস পরীক্ষা করা হবে।'

গত মরসুমের আইপিএল-এর নিলামে আর্চারকে ৮ কোটি টাকা দিয়ে দলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। আগামী আইপিএল-এর আগে দলের দুই পেসার জসপ্রীত বুমরা ও আর্চার ফিট হয়ে গেলে রোহিত শর্মার মুখে হাসি ফুটবে। দুই পেসারই চোট সারিয়ে দলে ফিরবেন। ফলে তাঁরা তরতাজা অবস্থায় খেলতে নামবেন। সেই কারণেই আর্চারের ফিট হয়ে ওঠার আশা তৈরি হওয়ায় খুশি মুম্বই শিবির।

গত মরসুমে আইপিএল-এ সবার শেষে ছিল ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বই। সেই কারণে আগামী মরসুমের আগে দলকে নতুন করে সাজাতে চাইছে এই ফ্র্যাঞ্চাইজি। দলে বেশকিছু রদবদল করা হচ্ছে। আর্চার যদি কোনও কারণে ফিটনেস ফিরে না পান, তাহলে তাঁর পরিবর্ত পেসার হিসেবে নিলামে অন্য পেসারের দিকে নজর রয়েছে মুম্বইয়ের। শ্রীলঙ্কার দুষ্মন্ত্য চামিরাকে নিলামে দলে নেওয়ার চেষ্টা করতে পারে মুম্বই। এই পেসারও চোটপ্রবণ। তবে তিনি ফিট থাকলে পেস ও দুর্দান্ত লেংথের মাধ্যমে ব্যাটারদের চাপে ফেলে দিতে পারেন চামিরা। গত মরসুমে লখনউ সুপার জায়ান্টসের হয়ে ভাল পারফরম্যান্স দেখান এই পেসার। তিনি ১২ উইকেট নেন। নিলামের আগে চামিরাকে ছেড়ে দিয়েছে লখনউ। সেই কারণেই তাঁকে দলে নিতে চায় মুম্বই। তবে চামিরার আগে অবশ্যই জোফ্রাকে দলে নেওয়ার চেষ্টা করবে মুম্বই।

আরও পড়ুন-

রোহিতকে সরিয়ে টি-২০ ফর্ম্যাটে পাকাপাকি অধিনায়ক করা হচ্ছে হার্দিককে, ইঙ্গিত বিসিসিআই-এর

টি-২০ বিশ্বকাপে ভারতের ব্যর্থতার বলি দল নির্বাচন কমিটি, সরিয়ে দেওয়া হল চারজনকেই

ওয়েলিংটনে নাগাড়ে বৃষ্টি, কিউয়ি সফরে পরিত্যক্ত ভারতের প্রথম টি-২০ ম্যাচ

Read more Articles on
Share this article
click me!