বিফলে সূর্যকুমার, ওয়াশিংটনের লড়াই, প্রথম টি-২০ ম্যাচে ২১ রানে হার ভারতের

নিউজিল্যান্ডকে ওডিআই সিরিজে দুরমুশ করলেও, টি-২০ সিরিজের প্রথম ম্যাচেই হেরে গেল ভারতীয় দল। ২১ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল কিউয়িরা।

Web Desk - ANB | Published : Jan 27, 2023 5:33 PM IST / Updated: Jan 27 2023, 11:31 PM IST

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ২১ রানে হেরে গেল ভারতীয় দল। এদিন টসে জিতে প্রথমে কিউয়িদের ব্যাটিং করতে পাঠান ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ৬ উইকেটে ১৭৬ রান তোলে নিউজিল্যান্ড। ৩০ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন ড্যারিল মিচেল। তাঁর ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। তাঁর স্ট্রাইক রেট ১৯৬.৬৭। ৫২ রান করেন ওপেনার ডেভন কনওয়ে। অপর ওপেনার ফিন অ্যালেন করেন ৩৫ রান। গ্লেন ফিলিপস করেন ১৭ রান। ভারতের হয়ে ২২ রান দিয়ে ২ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। ১ উইকেট করে নেন আর্শদীপ সিং, কুলদীপ যাদব ও শিবম মাভি। ১৭৭ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। ওপেন করতে নেমেছিলেন শুবমান গিল ও ঈশান কিষান। দলের ১০ রানের মাথায় ব্যক্তিগত ৪ রানে আউট হয়ে যান ঈশান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা রাহুল ত্রিপাঠি ৬ বলে খেলে কোনও রান করার আগেই আউট হয়ে যান। শুবমান করেন ৭ রান। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ৪৭ রান করেন সূর্যকুমার যাদব। অধিনায়ক হার্দিক করেন ২১ রান। ২৮ বলে ৫০ রান করেন ওয়াশিংটন। দীপক হুডা করেন ১০ রান। ভারতের হয়ে আর কেউ লড়াই করতে পারেননি। ৯ উইকেটে ১৫৫ রান করেই থেমে যায় ভারত। কিউয়িদের হয়ে ২ উইকেট করে নেন মাইকেল ব্রেসওয়েল, মিচেল স্যান্টনার ও লকি ফার্গুসন। ১ উইকেট করে নেন জ্যাকব ডাফি ও ইশ সোধি। 

হারের পর হার্দিক বলেছেন, 'উইকেট এরকম আচরণ করবে, সেটা কেউই ভাবেনি। দু'দলই অবাক হয়ে যায়। এই উইকেটে ওরা আমাদের চেয়ে ভালো খেলেছে। সেই কারণেই ওরা জয় পেল। পুরনো বলের চেয়ে নতুন বল বেশি ঘুরছিল, বাউন্স করছিল। উইকেটের এই আচরণে আমরা অবাক হয়ে গিয়েছিলাম। তবে আমরা প্রাথমিক ধাক্কা কাটিয়ে লড়াই শুরু করি। আমি আর সূর্যকুমার যতক্ষণ ব্যাটিং করছিলাম ততক্ষণ ম্যাচে ছিলাম। তবে এই উইকেটে ১৭৭ রান একটু বেশি। আমরা ভালো বোলিং করতে পারিনি। ওরা ২০২৫ রান বেশি করে। এদিন নিউজিল্যান্ডর বিরুদ্ধে ওয়াশিংটনের খেলা হয়েছে। আমাদের এমন একজনকে দরকার ছিল যে ব্যাটিং ও বোলিং করতে পারে। ওর এই পারফরম্যান্স আত্মবিশ্বাস বাড়াবে।'

আরও পড়ুন-

আইসিসি টি-২০ বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর অনুরাগীদের বিশেষ বার্তা সূর্যকুমারের

মহিলাদের প্রিমিয়ার লিগের ৫ দলের মালিকানা বাবদ ৪,৬৬৯.৯৯ কোটি টাকা পেল বিসিসিআই

র‍্যাঙ্কিং না, ম্যাচ জেতাই আসল, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে বার্তা রোহিতের

Share this article
click me!