তামিলনাড়ুর বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ৭ উইকেট, ফর্মে রবীন্দ্র জাদেজা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ভারতীয় দলের জন্য ভালো খবর। ফিটনেস ও ফর্ম ফিরে পেয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। 

Web Desk - ANB | Published : Jan 26, 2023 6:41 PM IST / Updated: Jan 27 2023, 12:46 AM IST

১ ফেব্রুয়ারি রবীন্দ্র জাদেজার ফিটনেস খতিয়ে দেখে তাঁকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে রাখার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বিসিসিআই কর্তারা। তবে সেটার আর প্রয়োজন আছে বলে মনে হয় না। কারণ, রঞ্জি ট্রফিতে সৌরাষ্ট্রর হয়ে তামিলনাড়ুর বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স দেখালেন এই অলরাউন্ডার। প্রথম ইনিংসে ১ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে বোলিং ওপেন করে ৫৩ রান দিয়ে ৭ উইকেট নিলেন। তিনি ১৭.১ ওভার বোলিং করলেন। ফলে ফিটনেস নিয়ে কোনও সংশয় নেই। এই ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট হাতে সাফল্য পাননি। দ্বিতীয় ইনিংসে যদি সৌরাষ্ট্রর অধিনায়ক ব্যাট করতে নেমে সাফল্য পান, তাহলে আর কোনও চিন্তা থাকবে না। তবে জাদেজা নিজে বলছেন তিনি প্যাট কামিন্সদের বিরুদ্ধে মাঠে নামার জন্য তৈরি। ২ ফেব্রুয়ারি শুরু হবে ভারতীয় দলের প্রস্তুতি শিবির। সেই শিবিরে নিজেকে আর একটু ঘষেমেজে নেবেন এই অলরাউন্ডার। তারপর ৯ ফেব্রুয়ারি শুরু প্রথম টেস্ট ম্যাচ।

ফিটনেসের পরীক্ষা দেওয়ার জন্যই তামিলনাড়ুর বিরুদ্ধে রঞ্জি ট্রফির এই ম্যাচ খেলতে নামেন জাদেজা। প্রথম ইনিংসে তিনি ২৪ ওভার বোলিং করেন। ৩২৪ রানে অলআউট হয়ে যান তামিলনাড়ু। এরপর মাত্র ১৯২ রানে অলআউট হয়ে যায় সৌরাষ্ট্র। জাদেজা করেন ১৫ রান। দ্বিতীয় ইনিংসে অসাধারণ বোলিং করলেন জাদেজা। তাঁর দাপটে ১৩৩ রানে অলআউট হয়ে গেল তামিলনাড়ু। তৃতীয় দিনের শেষে সৌরাষ্ট্র ১ উইকেট হারিয়ে ৪ রান করেছে। জয়ের জন্য এখনও ২৬২ রান দরকার সৌরাষ্ট্রর। দলের প্রধান ভরসা অধিনায়ক জাদেজা। 

সৌরাষ্ট্রর অধিনায়ক বলেছেন, 'এতদিন পর আবার খেলতে নেমে খুব ভালো লাগছে। এই ম্যাচের প্রথম দিন একটু সমস্যা হচ্ছিল কিন্তু ম্যাচ যত গড়িয়েছে আস্তে আস্তে পুরনো ফর্ম ফিরে পেয়েছি। আশা করি আর কোনও সমস্যা হবে না। আমি লম্বা স্পেলে বোলিং করতে অভ্যস্ত। এটা আমার কাছে নতুন কিছু নয়। এই ম্যাচেও টানা ১২ ওভার বোলিং করেছি। এই উইকেটে বল ঘুরছিল। আমি বোলিং উপভোগ করছিলাম। পিচ থেকে সাহায্য পেয়েছি। আমরা যখন ব্যাটিং করছিলাম, তখন মাঝেমধ্যেই বল নিচু হয়ে যাচ্ছিল। আমি সৌভাগ্যবশত উইকেট পেয়েছি।'

জাদেজা আরও বলেছেন, ‘আমি প্রায় ১০০ শতাংশ ফিটনেস ফিরে পেয়েছি। আমার আর কোনও অস্বস্তি নেই। ৭ উইকেট পেলে অবশ্যই আত্মবিশ্বাস বেড়ে যায়। প্রথম শ্রেণির ম্যাচে ৫ উইকেট নেওয়া সবসময় ভালো।’

আরও পড়ুন-

ছিটকে গেলেন রুতুরাজ, শুক্রবার রাঁচিতে প্রথম টি-২০, কি বললেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া

শুক্রবার ভারত-নিউজিল্যান্ডের প্রথম টি-২০ ম্যাচ, খেলার সুযোগ পেতে পারেন পৃথ্বী শ

আইসিসি টি-২০ বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর অনুরাগীদের বিশেষ বার্তা সূর্যকুমারের

Read more Articles on
Share this article
click me!