শুক্রবার ভারত-নিউজিল্যান্ডের প্রথম টি-২০ ম্যাচ, খেলার সুযোগ পেতে পারেন পৃথ্বী শ

ওডিআই সিরিজে নিউজিল্যান্ডকে ৩-০ উড়িয়ে দেওয়ার পর এবার শুরু হচ্ছে টি-২০ সিরিজ। শুক্রবার মহেন্দ্র সিং ধোনির শহর রাঁচিতে সিরিজের প্রথম ম্যাচ।

Web Desk - ANB | Published : Jan 26, 2023 10:27 AM IST

ওডিআই সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর এবার টি-২০ সিরিজেও একই লক্ষ্য নিয়ে খেলতে নামছে ভারতীয় দল। এই সিরিজে ভারতীয় দলে নেই রোহিত শর্মা, বিরাট কোহলি, কে এল রাহুল, মহম্মদ সিরাজ ও মহম্মদ শামি। ফলে একঝাঁক তরুণ ক্রিকেটারকে নিয়ে লড়াই করতে নামছেন হার্দিক পান্ডিয়া। সম্প্রতি টি-২০ সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক। তাঁকেই টি-২০ ফর্ম্যাটে পাকাপাকিভাবে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দেখা হচ্ছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজেও নিজের যোগ্যতা প্রমাণ করতে মরিয়া হার্দিক। কবজির চোটের জন্য এই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। তবে তিনি খেলতে না পারলেও, ভারতীয় দলের বিশেষ সমস্যা নেই। কারণ, ঈশান কিষান, শুবমান গিল, সূর্যকুমার যাদবরা আছেন। সঙ্গে অধিনায়ক হার্দিক তো আছেনই। পৃথ্বী শ-ও শুক্রবার খেলার সুযোগ পেতে পারেন। বেশ কিছুদিন জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি এই ব্যাটার। তবে ঘরোয়া ক্রিকেটে তিনি ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে আসছেন। ফলে অনেকেরই আশা, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলার সুযোগ পেলে ভালো পারফরম্যান্সই দেখাবেন পৃথ্বী।

সম্প্রতি রঞ্জি ট্রফিতে মুম্বইয়ের হয়ে অসমের বিরুদ্ধে ৩৭৯ রানের অসাধারণ ইনিংস খেলেন পৃথ্বী। ২৩ বছরের এই ব্যাটার ভারতের হয়ে শেষবার খেলার সুযোগ পেয়েছিলেন ২০২১ সালের জুলাইয়ে। ফলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ওপেনার হিসেবে খেলার সুযোগ পেতেই পারেন পৃথ্বী। তবে ভারতের টিম ম্যানেজমেন্ট ওপেনার হিসেবে শুবমানের সঙ্গে কাকে বেছে নেয়, তার উপরেই পৃথ্বীর খেলা নির্ভর করছে। ওডিআই সিরিজে মিডল অর্ডারে ব্যাটিং করেন ঈশান। এবার তাঁকে কীভাবে ব্যবহার করা হবে, সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। রাঁচির মাঠ ঈশানের পরিচিত। তাঁর পরিবারের লোকজন, বন্ধুরা ম্যাচ দেখতে স্টেডিয়ামে আসতে পারেন। তাঁদের সামনে ভালো পারফরম্যান্স দেখানোই এই উইকেটকিপার-ব্যাটারের লক্ষ্য থাকবে। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচের আগের দিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে অধিনায়ক হার্দিক স্বভাবসিদ্ধ ভঙ্গিতে জানালেন, ‘আমি নতুন বলে বোলিং করতে ভালোবাসি। দলের প্রয়োজনে আমি সবসময় তৈরি। দলকে সাহায্য করতে তৈরি আমি। ভালো খেলাই আমাদের লক্ষ্য। শুবমান খুব ভালো পারফরম্যান্স খেলছে। ও টি-২০ সিরিজে ওপেন করবে। ডান হাতি-বাঁ হাতি ব্যাপার না, যারা ভালো খেলবে তারাই সুযোগ পাবে। ওডিআই সিরিজে কী হয়েছে সেটা ভেবে লাভ নেই। এটা নতুন সিরিজ। আমাদের জয় পেতে হলে ভালো খেলতে হবে।’

আরও পড়ুন-

কবজির চোট, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন রুতুরাজ গায়কোয়াড়

আইসিসি টি-২০ বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর অনুরাগীদের বিশেষ বার্তা সূর্যকুমারের

মহিলাদের প্রিমিয়ার লিগের ৫ দলের মালিকানা বাবদ ৪,৬৬৯.৯৯ কোটি টাকা পেল বিসিসিআই

Read more Articles on
Share this article
click me!