ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স হার্দিকের, টি-২০ সিরিজ জিতল ভারত

তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে সহজেই হারিয়ে টি-২০ সিরিজ জিতল ভারতীয় দল। কিউয়িদের বিরুদ্ধে ওডিআই, টি-২০ দুই সিরিজই জিতল ভারত। এই জয়ের ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ভারতীয় দলের আত্মবিশ্বাস বেড়ে গেল।

Web Desk - ANB | Published : Feb 1, 2023 3:46 PM IST / Updated: Feb 01 2023, 10:41 PM IST

নিউজিল্যান্ডকে সহজেই হারিয়ে টি-২০ সিরিজ জিতল ভারতীয় দল। বুধবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ম্যাচে ১৬৮ রানে জয় পেলেন হার্দিক পান্ডিয়া, শুবমান গিলরা। এটাই টি-২০ ফর্ম্যাটে ভারতীয় দলের সবচেয়ে বেশি রানে জয়। রাঁচিতে সিরিজের প্রথম ম্যাচে হেরে গেলেও, দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটাল ভারতীয় দল। বুধবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তখন নিউজিল্যান্ডের অধিনায়ক মিচেল স্যান্টনার বলেছিলেন, তাঁরা টসে জিতলে প্রথমে ফিল্ডিংই করতেন। কিন্তু হার্দিকের সিদ্ধান্ত যে একেবারে ঠিক ছিল, সেটা ভারতের ইনিংস কিছুটা এগোতেই বোঝা যায়। শুবমান গিল, রাহুল ত্রিপাঠি, সূর্যকুমার যাদব, হার্দিকের অসাধারণ ব্য়াটিংয়ের কোনও জবাব ছিল না কিউয়ি শিবিরের বোলারদের কাছে। দুরন্ত শতরান করে অপরাজিত থাকেন শুবমান। ভারতীয় দল আড়াইশোর কাছাকাছি রান করে। এরপর আর ভারতের জয় নিয়ে কারও মনে সংশয় ছিল না। ব্যাটিং করতে নেমে কোনওরকম লড়াই করতে পারল না নিউজিল্যান্ড। সহজ জয় পেল ভারত।

এদিন ওপেন করতে নেমে ৬৩ বলে ১২৬ রান করে অপরাজিত থাকেন শুবমান। তাঁর স্ট্রাইক রেট ২০০। এই বিধ্বংসী ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি ও ৭টি ওভার-বাউন্ডারি। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা রাহুল ত্রিপাঠিও দুর্দান্ত ব্যাটিং করেন। তিনি ২২ বলে ৪৪ রান করেন। রাহুলের ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। ৪ নম্বরে ব্যাটিং করতে নামা সূর্যকুমার যাদব ১৩ বলে ২৪ রান করেন। হার্দিক ১৭ বলে ৩০ রান করেন। দীপক হুডা ২ রান করে অপরাজিত থাকেন। ভারতীয় দল ৪ উইকেটে ২৩৪ রান করে। নিউজিল্যান্ডের হয়ে ১ উইকেট করে নেন মাইকেল ব্রেসওয়েল, ব্লেয়ার টিকনার, ইশ সোধি ও ড্যারিল মিচেল।

রান তাড়া করতে নেমে ১২.১ ওভারেই ৬৬ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। এর মধ্যে ড্যারিল মিচেল করেন ৩৫ রান। স্যান্টনার করেন ১৩ রান। আর কোনও ব্যাটারই দুই অঙ্কের রান করতে পারেননি। কোনও রানই করতে পারেননি ৩ ব্যাটার। ভারতের হয়ে ১৬ রান দিয়ে ৪ উইকেট নেন হার্দিক। ১৬ রান দিয়ে ২ উইকেট নেন আর্শদীপ সিং। ৯ রান দিয়ে ২ উইকেট নেন উমরান মালিক। ১২ রান দিয়ে ২ উইকেট নেন শিবম মাভি। ম্যাচের সেরা শুবমান এবং সিরিজের সেরা হার্দিক।

আরও পড়ুন-

বিশ্বকাপ জয়ের জন্য তিতাস, রিচা, হৃষিতাকে ১০ লক্ষ টাকা করে পুরস্কার দিচ্ছে সিএবি

অনূর্ধ্ব ১৯ মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিন বাঙালি কন্যার সাফল্যে খুশির জোয়ার পরিবারে

টি-২০ বিশ্বকাপ জয়ের জন্য তিতাস, শেফালিদের সংবর্ধনা, ৫ কোটি টাকা পুরস্কার

Read more Articles on
Share this article
click me!